12.5 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

বিস্কুট ও শোনপাপড়ির প্যাকেটে মিলল বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা

- Advertisement -

বেনাপোল চেকপোস্টের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে ইউএস ডলার, সৌদি রিয়াল, কানাডিয়ান ডলার, ইন্ডিয়ান রুপি, বাংলাদেশি টাকা, বিদেশি মদসহ আশিক মিয়া (২৬) নামে এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে তাকে আটক করা হলেও সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিজিবি প্রেস নোটের মাধ্যমে বিষয়টি গণমাধ্যম কর্মীদের জানানো হয়।

আটক আশিক মিয়া শরিয়তপুর জেলার জাজিরা থানার কলিম উল্যা মাস্টার কান্দি গ্রামের নুরুল হকের ছেলে।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, শনিবার সকালে বেনাপোল চেকপোস্ট আইসিপির আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে বিজিবি কর্তৃক নিয়মিত তল্লাশিকালে ভারত হতে আগত আশিক মিয়া নামে একজন পাসপোর্টধারী যাত্রীর ব্যাগ তল্লাশি করা হয়। প্রাথমিকভাবে ব্যাগের ভিতরে ভারতীয় বিস্কুট ও শনপাঁপড়ির প্যাকেটে ইউএস ডলার পাওয়া যায়। পরবর্তীতে উক্ত ব্যক্তি ও তার ব্যাগ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অপস অফিসারের উপস্থিতিতে অধিকতর তল্লাশি করে তার ব্যক্তিগত ব্যাগের মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য শনপাঁপড়ি ও বিভিন্ন প্রকার বিস্কুটের প্যাকেটের মধ্যে অভিনব কায়দায় স্তরে স্তরে সাজানো ২২ হাজার ৩০০ ইউএস ডলার, ৫৭ হাজার সৌদি রিয়াল, ১০ হাজার কানাডিয়ান ডলার, ৭২০ ভারতীয় রুপি, ৭ হাজার ৪৩০ বাংলাদেশি টাকা ও ৮ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয় এবং পাসপোর্ট যাত্রীকে আটক করা হয়। আটককৃত বিদেশী মুদ্রার সিজার মূল্য ৫১ লাখ ১৮ হাজার ১৬ টাকা।

এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দিয়ে উদ্ধারকৃত বিদেশি মুদ্রা, মাদকসহ আসামীকে থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি‘র ওই কর্মকর্তা।

সূত্র : একুশে টিভি

Related Articles

Latest Articles