16.2 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

তিন বছরের সাজা এড়াতে রিকশাচালকের বেশে ১৭ বছর আত্মগোপন

তিন বছরের সাজা এড়াতে রিকশাচালকের বেশে ১৭ বছর আত্মগোপন

তিন বছরের সাজা এড়াতে ১৭ বছর আত্মগোপনে ছিলেন ৫০ বছরের আবুল কাশেম। চালিয়েছেন রিকশা। তবু শেষ রক্ষা হয়নি তার। ধরা পড়েছেন পুলিশের হাতে।

- Advertisement -

শনিবার বিকেলে কাশেমকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এর আগে, শুক্রবার রাতে ফেনীর পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের পূর্ব সলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি একই এলাকার বাসিন্দা।

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম জানান, ২০০১ সালে নোয়াখালীর বেগমগঞ্জে ফেনসিডিলসহ ধরা পড়েন কাশেম। ওই সময় বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলা করে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আদালত থেকে জামিনে ছাড়া পেয়ে পালিয়ে যান তিনি। ২০০৫ সালে তার অনুপস্থিতিতে তিন বছরের কারাদণ্ড দেয় আদালত।

ওসি আরো জানান, আদালতে রায় ঘোষণার পর স্ত্রী-সন্তান নিয়ে চট্টগ্রামে আত্মগোপন করেন কাশেম। সেখানে তিনি রিকশা চালাতেন। কখনো কখনো কিছু সময়ের জন্য রাতের আঁধারে বাড়িতে আসা-যাওয়া করতেন তিনি। স্থানীয়দের কেউই তার গ্রেফতার বা সাজা সম্পর্কে জানতেন না। মাঝে মধ্যে রাতের আঁধারে বাড়িতে আসার খবরটি সম্প্রতি জানতে পারে পুলিশ।

এরপর থেকেই কাশেমের খোঁজ রাখতে শুরু করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। শুক্রবার রাতে স্ত্রী-সন্তান নিয়ে বাড়ি পৌঁছালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে শনিবার তাকে কারাগারে পাঠায় আদালত।

সূত্র : ডেইলি বাংলাদেশ

- Advertisement -

Related Articles

Latest Articles