17.6 C
Toronto
সোমবার, মে ৬, ২০২৪

ফারহানকে বাঁচাতে বাবা মায়ের আকুতি

ফারহানকে বাঁচাতে বাবা মায়ের আকুতি

বাবা মায়ের একমাত্র সন্তান সুলাইমান আহম্মেদ ফারহান। মাত্র ৮ বছর বয়সেই জটিল এক রোগে আক্রান্ত হয়ে ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে ফারহান। গত তিন মাস যাবত প্লাস্টিক এনিমিয়া রোগে আক্রান্ত রাজধানীর সেন্ট গ্রেগরি হাই স্কুল এন্ড কলেজের বাংলা ভার্সনের (2C32) ২য় শ্রেণির ফুটফুটে এ শিশুটি।

- Advertisement -

তার বয়সের শিশুরা যখন দুরন্তপনায় ব্যস্ত তখন তার দিন কাটছে হাসপাতাল আর বাসার বিছানায়। সন্তানের এমন অবস্থা কিছুতেই মানতে পারছেন না তার বাবা-মা।সন্তানের প্রসঙ্গ এলেই ডুকরে কেঁদে উঠেন তারা। কীভাবে বাঁচাবেন সন্তানকে এমন চিন্তায় দিশেহারা।

কারণ তাকে বাঁচাতে হলে প্রয়োজন অনেক টাকা। তারপরও শেষ চেষ্টাটুকু করে যেতে চান তার বাবা-মা।

ফারহানের বাবা রোহান জানিয়েছেন, ফারহানের বনমেরু থেকে রক্ত উৎপাদন বন্ধ হয়ে গেছে। যার কারণে ওকে প্লাটিলেট দিতে হচ্ছে সপ্তাহে ২/৩ ব্যাগ, ওষুধসহ যার দাম ১৮ হাজার টাকা। যা গত দেড়মাস যাবত দিয়ে আসছি।তারপরও সে সুস্থ হয়ে উঠছে না। সাধ্যের সবটুকু দিয়ে ফারহানের চিকিৎসার চেষ্টা করে যাচ্ছি। সেই খরচ সামলাতে গিয়ে আমি এখন নিঃস্ব।

রোহান জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের ভেলোরে চেন্নাই সিএমসি হাসপাতালে নিতে হবে। যা খুবই ব্যয় বহুল। বোন ম্যারো ট্রান্সপ্লান্ট করার জন্য প্রয়োজন প্রায় ৪০-৪৫ লাখ টাকা। কিন্তু এতো টাকা দিয়ে প্রাণপ্রিয় সন্তানের চিকিৎসা করানোর মতো সামর্থ্য আমার নেই। একজন বাবা হিসেবে সবার কাছে আমার একটাই আবেদন, আপনাদের আর্থিক সহায়তার মাধ্যমেই আমার ছেলের সুচিকিৎসা হবে। তাই সমাজের বিত্তবান এবং সরকারের সুদৃষ্টি কামনা করছি।সবার, দোয়া, ভালোবাসা এবং আর্থিক সহযোগিতায় আমার আদরের সন্তান সুস্থ হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।

সাহায্য পাঠাবার ঠিকানা, বিকাশ পারসোনাল নাম্বার-০১৭১৬৩০৮৯০৯ নগদ পারসোনাল নাম্বার-০১৬৭৬৬০৮৬০২।

মো. সুমন মিয়া অগ্রনী ব্যাংক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। একাউন্ট নাম্বার- ০২০০০০২৪৭৯৬৬৮ ।

ডাচ্ বাংলা ব্যাংক লিঃ, সুমন মিয়া/ SUMON MIA, শাখা – Dholaikhal (ধোলাইখাল)একাউন্ট নাম্বার- ৩০৫-১৫৮-০০১৬৪৩২।

এই ঠিকানার মাধ্যমে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন অসহায় এই বাবা।

সূত্র : আরটিভি

- Advertisement -

Related Articles

Latest Articles