9.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

মারধরের পর শিশুকে জোর করে বিয়ে দিলেন মেম্বার

মারধরের পর শিশুকে জোর করে বিয়ে দিলেন মেম্বার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নে খারাপ কাজের অপবাদ দিয়ে মারধরের পর এক শিশু ও তরুণকে বিয়ে দিয়েছেন ইউনিয়ন পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম। এরই মধ্যে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

- Advertisement -

রোববার (১৪ আগস্ট) দুপুরে কালিয়াকৈর থানাধীন ফুলবাড়িয়া পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) সোহেল মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, অভিযুক্ত ইউপি সদস্য বলছেন, ‘এসব কাজ কবে থেকে শুরু করেছিস? আরও করবি?’ এ কথা বলে মেয়েশিশুটির চুল ধরে লাঠি দিয়ে একের পর আঘাত করছেন ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলম। শিশুটি খাট থেকে পড়ে গেলে চুল ধরে টেনে তুলে আবার পেটাচ্ছেন ইউপি সদস্য।

স্থানীয়রা জানান, গত ২৬ মে বিকেলে ইউপি সদস্যসহ এলাকার কয়েকজন ভুক্তভোগী শিশুটির বাড়ি যায়। এ সময় ওই তরুণ ভুক্তভোগীর বাড়িতে গিয়েছিলেন। পরে ইউপি সদস্য ওই তরুণ ও ভুক্তভোগী শিশুটিকে ‘খারাপ কাজে লিপ্ত হওয়ার’ অভিযোগ তুলে মারধর করে বিয়ে দিতে চান। এ সময় তারা বিয়েতে রাজি ছিল না। পরে তাদের জোর করে বিয়ে দেওয়া হয়।

অভিযুক্ত উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর আলম বলেন, তারা খারাপ কাজ করছিল এমন অভিযোগ পেয়েই আমি তাদের বিচার করেছি। আর বিচার করলে তো একটু চর থাপ্পর দিতেই হয়। এখন দেখছি সেটা করা ঠিক হয়নি। বিষয়টি সমাধান করার জন্য তাদের মধ্যে বিয়ে পড়িয়ে দেওয়া হয়েছে।

ভুক্তভোগী শিশুটির বাবা বলেন, এই ঘটনার দিন বাড়ি ছিলাম না। পরে শুনেছি মেম্বার ডকুমেন্ট করে বিয়ে পড়িয়ে দিয়েছে। আমাদের হিন্দুদের মধ্যে বিয়ের রীতিনীতি রয়েছে। সেসব কিছু মানা হয়নি।

তিনি আরও জানান, দুই দিন আমার মেয়ের সঙ্গে থাকার পর ছেলের খোঁজ পাই না। আমার মেয়ে নাবালিকা। আমার স্ত্রী থানায় এ বিষয়ে অভিযোগ দিয়েছে। মেম্বারের কাছে বিয়ের ডকুমেন্টের জন্য কয়েকবার স্ত্রীকে পাঠিয়েছি। এখনও পাইনি।

তরুণ চন্দ্র বর্মণের চাচাতো বোন মনিষা চন্দ্র বর্মণ জানান, এ ঘটনার একদিন পর থেকে আমার ভাই নিখোঁজ রয়েছে। পরিবারের সদস্যরা ভাইকে খোঁজাখুঁজি করছেন। গত ২ মাস ১৪ দিন ধরে নিখোঁজ ভাইকে মরিয়া হয়ে সন্ধানের চেষ্টা করা হচ্ছে।

কালিয়াকৈর থানাধীন ফুলবাড়িয়া পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) সোহেল মোল্লা জানান, এ ঘটনার কিছুদিন পর তরুণ চন্দ্র বর্মণের বিরুদ্ধে ভুক্তভোগী শিশুটির মা বাদী হয়ে একটি অভিযোগ দিয়েছেন। ভাইরাল হওয়া ভিডিওটি দেখেছি। এখন বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : আরটিভি

- Advertisement -

Related Articles

Latest Articles