12.5 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

উপজেলা ছাত্রলীগের সম্পাদকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

- Advertisement -

বগুড়ার সোনাতলা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন চন্দ্র ঘোষের (২৮) বিরুদ্ধে অস্ত্রের মুখে এক গৃহবধূকে দীর্ঘদিন ধরে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। ভিকটিম নিজে মঙ্গলবার রাতে সোনাতলা থানায় এ মামলা করেন।

আসামিকে গ্রেফতারের দাবিতে বুধবার বিকালে বিক্ষুব্ধ এলাকাবাসীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগ সুজনকে সংগঠন থেকে বহিষ্কার ও মেয়াদোত্তীর্ণ সোনাতলা উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে।

মামলা সূত্র, পুলিশ ও এলাকাবাসীরা জানান, সোনাতলা উপজেলার সদর ইউনিয়নের নামাজখালী গ্রামের সুভাষ চন্দ্র ঘোষের ছেলে সুজন চন্দ্র ঘোষ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। স্বামী শহরে কাজ করায় তিনি (সুজন) প্রতিবেশী এক গৃহবধূর ঘরে ঢুকে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণ করেন।

ঘটনা স্বামীকে জানাতে চাইলে সুজন তাকে হত্যার হুমকি দেন। এরপর মাঝে মাঝে বাড়িতে এসে গত তিন বছর ধরে তাকে ধর্ষণ করে আসছেন। ধর্ষণের সময় শিশু সন্তান টের পেয়ে জেগে উঠলে তাকেও হত্যার ভয় দেখানো হয়। সর্বশেষ গত ২৫ জুলাই রাতে তাকে ধর্ষণ করেন।

ভিকটিম অভিযোগ করেন, ছাত্রলীগ নেতা সুজন চন্দ্র ঘোষ ক্ষমতার দাপটে তার মত অনেক নারীকে ধর্ষণ করেছে।

এদিকে ঘটনার পর থেকে সুজন ও তার পরিবার বাড়ি থেকে সটকে পড়েছেন। বুধবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ওই গৃহবধূর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সোনাতলা থানার ওসি জালাল উদ্দিন জানান, একমাত্র আসামি সুজনকে গ্রেফতারে অভিযান চলছে।

অন্যদিকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজের জড়িত থাকার অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বুধবার এক বিজ্ঞপ্তিতে তাকে সংগঠন থেকে বহিষ্কার করেন। এছাড়া মেয়াদোত্তীর্ণ সোনাতলা উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

অপরদিকে গৃহবধূকে ধর্ষণে জড়িত উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন চন্দ্র ঘোষকে গ্রেফতার ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকাবাসীরা ফুঁসে উঠেছেন। বুধবার বিকালে তারা স্থানীয় সোনালী ব্যাংক মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এতে দুলাল বেপারী, জহুরা বেগম, রেজিনা বেগম, শাকিল আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : নতুন সময়

Related Articles

Latest Articles