24.9 C
Toronto
বুধবার, আগস্ট ১০, ২০২২

কত ছিল বলিউড তারকাদের প্রথম উপার্জন!

- Advertisement -
ছবি: সংগৃহীত

শাহরুখ খান থেকে সালমান খান কিংবা আমির খান থেকে অক্ষয় কুমার। সিনেমায় তাদের আয়ের অংক শুনে চোখ কপালে ওঠে অনেকের।

কিন্তু এক সময় এই তারকারাই ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা উপার্জন করতেন। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এমনকি, ‘বিগ বি’ অমিতাভ বচ্চন-ও এর ব্যতিক্রম নয়। ৫০ বছরের বেশি সময় ধরে বলিউড ইন্ডাস্ট্রিতে রয়েছেন তিনি।

১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ সিনেমাতে অমিতাভকে প্রথম অভিনয় করতে দেখা যায়। সেই সময় অভিনেতা হিসাবে তিনি পাঁচ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। সেদিনের সেই ৫ হাজার টাকা পারিশ্রমিক পাওয়া অভিনেতা তার সবশেষ অভিনীত সিনেমায় পারিশ্রমিক নিয়েছেন ১০ কোটি টাকা।

বলিউড কিং খান তার ত্রিশ বছরের ক্যারিয়ারে উপহার দিয়েছেন কত হিট সিনেমা। কিন্তু একদিন এই তারকাই ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমাতে সাইন করে ১১ হাজার টাকা নিয়েছিলেন। তবে পরে তাকে পারিশ্রমিক হিসাবে দেড় লাখ টাকা দেয়া হয়েছিল। আর এই তারকাই তার আপকামিং সিনেমা ‘পাঠান’ সিনেমার জন্য দাবি করেছেন ১০০ কোটি টাকা।

আর যার কথা না বললেই নয় তিনি বলিউড ভাইজান সালমান খান। প্রভাবশালী এই অভিনেতা ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমাতে পার্শ্বচরিত্রে প্রথম অভিনয় করে পারিশ্রমিক হিসাবে মাত্র ১১ হাজার টাকা পেয়েছিলেন।

বছরে দু তিনটা বিগ বাজেটের সিনেমা উপহার দেয়া সুপারস্টার অক্ষয় কুমার ১৯৯১ সালে ‘সুগন্ধ’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় প্রথম পা রাখেন। বর্তমানে ৬০ কোটি টাকা উপার্জন করা অক্ষয় এই সিনেমাতে অভিনয় করে মাত্র ৫১ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন।

সূত্র: আনন্দবাজার

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles