8.4 C
Toronto
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

১৬০ নারীকে মাতৃত্বের স্বাদ দিয়েছেন, বাবা দিবসে নিঃসঙ্গ তিনি

১৬০ নারীকে মাতৃত্বের স্বাদ দিয়েছেন, বাবা দিবসে নিঃসঙ্গ তিনি
দেড় শতাধিক মহিলাকে মাতৃত্বের স্বাদ দেওয়া জো

বাবার প্রতি শ্রদ্ধা জানাতে প্রতি বছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্বব্যাপী পালন করা হয় বিশ্ব বাবা দিবস। এই দিন বাবাদের বিশেষভাবে শ্রদ্ধা জানান সন্তানরা। বাবাদের জন্য বিশেষ এই দিনে নিঃসঙ্গ এক বাবার পরিচয় উঠে এসেছে সংবাদমাধ্যমে, যে বাবা ১৬০ নারীকে মাতৃত্বের স্বাদ দিয়েছেন।

তার নাম জো, সবাই তাকে জো ডোনার নামেই চিনে থাকেন, ইংল্যান্ডের নাগরিক।

- Advertisement -

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান-এর এক প্রতিবেদনে বলা হয়, যে নারীরা চেয়েও মা হতে পারছেন না, তাদের মাতৃত্বের স্বাদ দেন জো। দেড় শতাধিক মহিলাকে মাতৃত্বের স্বাদ দিয়েছেন তিনি। ১৬০ সন্তানের বাবা হয়েছেন! অথচ বাবা দিবসে ৫১ বছর বয়সি জোয়ের সঙ্গে দেখা করার মতো নেই কোনো সন্তান।

শুক্রাণু দান থেকে শুরু করে শারীরিক মিলন- একাধিক পদ্ধতিতে নারীর মাতৃত্বের আকাঙ্ক্ষা পূরণ করেন জো। তিনি জানান, এ পর্যন্ত ২০০ নারী মা হওয়ার জন্য তার সাহায্য চেয়েছেন। আমেরিকা, আর্জেন্টিনা, ইটালি, সিঙ্গাপুর, ফিলিপাইন গিয়ে নারীদের সন্তান জন্মদিতে সহায়তা করেছেন বলে দাবি করেন তিনি।

১৬০ সন্তানের বাবা হলেও বাবা দিবসে একাই সময় কাটাতে হচ্ছে তাকে! দ্য সানকে জো জানান, অধিকাংশ ক্ষেত্রেই তার পরিচয় গোপন রাখা হয়েছে। তাই সন্তানদের সঙ্গে আলাপ করার কোনো সুযোগ নেই।

তবে সন্তানদের কেউ কেউ ফোন করলেও দেখা করেন না বলে জানিয়েছেন জো।

তার আশা অন্তত ১০ থেকে ১২ জন এই বাবা দিবসে ফোন করলেও করতে পারে, তবে দেখা করার মতো কেউ নেই। ডেইলি ন্যাশন টুডে জানায়, ২০০৯ সালে শুক্রাণু দেওয়া শুরু করেন জো।

- Advertisement -

Related Articles

Latest Articles