25.3 C
Toronto
শনিবার, জুন ২৫, ২০২২

গুলিভর্তি বন্দুক পড়ে ছিল মাটিতে, ২ বছরের ছেলের হাতেই মৃত্যু বাবার

- Advertisement -
গুলিভর্তি বন্দুক পড়ে ছিল মাটিতে, ২ বছরের ছেলের হাতেই মৃত্যু বাবার
প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের শিথিল অস্ত্র আইন এবং এ সংক্রান্ত ক্রমবর্ধমান অপরাধ আলোচনার বিষয় হয়ে উঠেছে বিশ্বের বিভিন্ন মহলে। সম্প্রতি একটি স্কুলে হওয়া বন্দুক হামলায় ১৯ শিশুর মৃত্যুর খবরে বেশ সমালোচিত হয় দেশটির অস্ত্র আইন। এরই মধ্যে আরও একটি ঘটনা সামনে এসেছে। ২ বছর বয়সী শিশুর গুলিতে দুর্ঘটনাবশত এক বাবার মৃত্যু হয়েছে। খবর এনডিটিভির।

ঘটনাটি ঘটেছে গত ২৬ মে, ফ্লোরিডার অরল্যান্ডো শহরের অরেঞ্জ কাউন্টিতে। এ ঘটনার তদন্ত শেষে সোমবার (৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পুলিশ।

পুলিশ জানায়, রাষ্ট্রীয় জরুরি সেবার নম্বর ৯১১ এ ফোন পেয়ে আমরা প্রথমে গুলিবিদ্ধ অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করি। পরে হাসপাতালে নেয়া হলে মৃত্যু হয় তার। প্রথমে পুলিশের ধারণা ছিল, ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন। তবে তদন্তে তার বড় ছেলে জানায়, ২ বছর বয়সী তার ছোট ভাইই দুর্ঘটনাবশত পেছন থেকে গুলির ট্রিগার চেপে বশে। এতেই গুলিবিদ্ধ হন তার বাবা।

জানা গেছে, এই দম্পতি সন্তানকে অবহেলা এবং মাদক মামলার আসামি। সম্প্রতি প্যারোলে বাড়িতেই ছিলেন তারা। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বন্দুকটি সাধারণত ব্যাগেই থাকতো। তবে ঘটনার দিন ঘরের মেঝেতে পড়েছিল সেটি। ওই দিন একই ঘরে ছিলেন বাবা-মা ও দুই ভাই এক বোন। হঠাৎ ছোট ছেলেটি মাটি থেকে বন্দুকটি তুলে নিয়ে খেলার ছলে এর ট্রিগার চেপে দিলে পেছন থেকে গুলিবিদ্ধ হন বাবা।

যুক্তরাষ্ট্রে অসাবধানতাবশত শিশুর হাতে এমন অস্ত্র পৌঁছে দুর্ঘটনা ঘটার নজির যুক্তরাষ্ট্রে এই প্রথম নয়। এর আগে, গত বছরের আগস্টেও দুই বছর বয়সী এক শিশু বন্দুক পেয়ে তার মাকে পেছন থেকে গুলি করে। এ সময় তার মা একটি ভিডিও কনফারেন্সে ছিলেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles