20 C
Toronto
রবিবার, জুন ২৬, ২০২২

৪০০ কোটি টাকা দিয়ে রেহাই পেলেন ড. ইউনূস

- Advertisement -
৪০০ কোটি টাকা দিয়ে রেহাই পেলেন ড. ইউনূস - The Bengali Times
ড. ইউনূস

গ্রামীণ টেলিকমে দীর্ঘদিন ধরে কর্মী ছাঁটাইকে কেন্দ্র করে অসন্তোষ চলে আসছিল। এক পর্যায়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আশরাফুল হাসান স্বাক্ষরিত এক নোটিশে এক সঙ্গে ৯৯ জন কর্মীকে ছাঁটাই করা হয়। ওই নোটিশের বিরুদ্ধে প্রথমে হাইকোর্টে রিট করেন ২৮ জন কর্মী। এরপর বিভিন্ন সময় মোট ১৭৬ জন কর্মী এই রিটের পক্ষভুক্ত হন।

এ ছাঁটাইকে কেন্দ্র করে ড. ইউনূসকে তলব করেন হাইকোর্ট এবং ২০২১ সালের ৪ এপ্রিল কর্মীদের পুনর্বহালের আদেশও দেন। এরপর চাকরিচ্যুত ১৭৬ জন কর্মীকে পাওনা বাবদ ৪০০ কোটি টাকা দিয়েছেন প্রতিষ্ঠানটির মালিক নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

সোমবার (২৩ মে) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক কোম্পানি বেঞ্চে এ তথ্য জানিয়েছেন ভোক্তভোগীদের আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ আলী। এরপর মামলা প্রত্যাহারের আবেদন করেন তিনি। এ দিন গ্রামীণ টেলিকমের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান।

এরপর আদালত বলেন, বাস্তবতার প্রেক্ষিতে দেখা যায়, উভয়পক্ষ বন্ধুত্বপূর্ণভাবে আদালতের বাইরে সমস্যাটি সমাধান করে ফেলেছে। এ অবস্থায় এটি মামলা হিসেবে ধরে রাখার কোনো প্রয়োজনীয়তা নেই। সুতরাং মামলাটি ডিসমিস করা হলো।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles