13.1 C
Toronto
মঙ্গলবার, মে ২৪, ২০২২

টরন্টোতে ভালো অবস্থানে ফোর্ডের দল

- Advertisement -
টরন্টোতে ভালো অবস্থানে ফোর্ডের দল - The Bengali Times
উপশহরের বাইরে শক্তিশালী সমর্থনের কারণে টরন্টোতে ভালো অবস্থানে রয়েছে ফোর্ডের অন্টারিও প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টি

উপশহরের বাইরে শক্তিশালী সমর্থনের কারণে টরন্টোতে ভালো অবস্থানে রয়েছে ফোর্ডের অন্টারিও প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টি। এমনকি প্রদেশের অন্যান্য অঞ্চলের তুলনায় টরন্টোতেই তাদের অবস্থান সবচেয়ে ভালো বলে নদুন এক সমীক্ষা বলছে।

ফোরাম রিসার্চ বুধবার দৈবচয়নের ভিত্তিতে গ্রেটার টরন্টো এরিয়ার (জিটিএ) ১ হাজার ৫৪১ জনের ওপর সমীক্ষা চালায়। তাতে দেখা যায়, টরন্টোর অভ্যন্তরে সচেতন ও সিদ্ধান্ত নিয়ে ফেলা ভোটারদের ৩৮ শতাংশ প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টিকে ভোট দেবেন বলে জানিয়েছেন। এর বিপরীতে লিবারেল পার্টিকে ভোট দেবেন বলে জানিয়েছেন ৩১ ও এনডিপিকে ২৫ শতাংশ ভোটার। এছাড়া ৩ শতাংশ ভোটার গ্রিন পার্টি ও ৪ শতাংশ অন্যদের ভোট দেওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন।

- Advertisement -

ফোরামের তথ্য অনুযায়ী, ৯০৫ এবং অন্টারিওর বাকি অংশে নিশ্চিত ও ঝুঁকে থাকা ভোটারদের ৩৭ শতাংশ প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির প্রতি তাদের সমর্থন জানিয়েছেন। এছাড়া লিবারেল পার্টির প্রতি সমর্থন জানিয়েছেন ২৯ ও এনডিপির প্রতি ২৬ শতাংশ। ৪ শতাংশ করে ভোটার গ্রিন পার্টি ও অন্য দলকে ভোট দেবেন বলে জানিয়েছেন।

ফোরামের প্রেসিডেন্ট লরনি বোজিনফ বলেন, সমগ্র প্রদেশেই যে টোরিরা ভালো অবস্থানে আছে সেটা মনে হচ্ছে না।

এনডিপি ও লিবারেল উভয় দলই টরন্টো ও জিটিএর বাকি অঞ্চলে বড় ধরনের সমর্থনের প্রতিযোগিতায় লিপ্ত রয়েছে। কিন্তু সমীক্ষার ফল বলছে, টরন্টোর বড় অংশে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টি এখনও প্রতিযোগিতাপূর্ণ অবস্থানে রয়েছে। নর্থ ইয়র্কে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টি ৪৪ শতাংশ সমর্থন নিয়ে এগিয়ে আছে। এখানে লিবারেল পার্টির প্রতি সমর্থন রয়েছে ২৫ এবং এনডিপির প্রতি ২১ শতাংশ। ফোর্ড পরিবারের এলাকা

ইটোবিকোকে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির প্রতি সমর্থন জানিয়েছেন ৪৭ শতাংশ ভোটার। যেখানে লিবারেল পার্টি ও এনডিপির প্রতি সমর্থনের কথা জানিয়েছেন যথাক্রমে ৩৫ ও ১১ শতাংশ ভোটার। স্কারবোরোতেও ৪৭ শতাংশ জনসর্থন নিয়ে এগিয়ে আছে কনজার্ভেটিভ পার্টি। এখানে লিবারেল পার্টির জনসমর্থন ৩২ ও এনডিপির ১৭ শতাংশ। ইয়র্ক অঞ্চলে প্রোগ্রেসিভ পার্টির প্রতি সমর্থন জানিয়েছেন ৪১ শতাংশ, লিবারেল পার্টির প্রতি ৩৫ শতাংশ ও এনডিপির প্রতি ২০ শতাংশ ভোটার।

তবে মূল টরন্টোতে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ ও লিবারেল পার্টির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেছে। দুই দলই এখানে ৩৭ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছে। তবে পূর্ব ইয়র্কে জনসমর্থনে সবাইকে ছাড়িয়ে গেছে এনডিপি। এখানে তাদের প্রতি সমর্থন ব্যক্ত করেছেন ৫২ শতাংশ ভোটার। এছাড়া লিবারেল পার্টির প্রতি সমর্থন জানিয়েছেন ২২ ও প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির প্রতি ২০ শতাংশ ভোটার।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles