21.5 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

বৃষ্টিতে ঈদের নামাজ দেখে মমতা বললেন, আল্লাহ আপনাদের দোয়া কবুল করুক

- Advertisement -
বৃষ্টিতে ঈদের নামাজ দেখে মমতা বললেন, আল্লাহ আপনাদের দোয়া কবুল করুক - The Bengali Times
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

ধর্মীয় সম্প্রীতি এবং একতার অনন্য নজির গড়েছে পশ্চিমবঙ্গ। এমন মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তবে এই সম্প্রীতির মধ্যে ভাঙন ধরানোর ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ করেন তিনি। ঈদের সকালে কলকাতার রেডরোডে আয়োজিত ঈদ উৎসবে দেয়া ভাষণে এসব কথা বলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। রেডরোডের ভাষণে মুসলমানসহ সব সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে তৃণমুল সরকার বদ্ধ পরিকর বলেও জানান মমতা। বৃষ্টি উপেক্ষা করে ঈদের নামাজের জন্য জমায়েত মানুষকে উদ্দেশ্যে মমতা বলেন, বলেন, আল্লাহ আপনাদের দোয়া কবুল করুক।

মমতা বলেন, আমার চিন্তা হচ্ছিল, এত বৃষ্টির মধ্যে কীভাবে নামাজ পড়বে সবাই। আল্লার কাছে বলছিলাম, এমন বৃষ্টি দিও না, যাতে ওরা নমাজ না পড়তে পারে। একমাস রোজ রেখে আমার ভাইরা নামাজ পড়ছে, ওদের একটু শান্তি দিন। কিন্তু আপনাদের ইচ্ছাশক্তি-উদ্যম দেখে আমি অভিভূত। এমন দৃশ্য ভারতের কোথাও দেখা যায় না। এটাই বাংলা, এটাই বাংলার সংস্কৃতি।

- Advertisement -

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, সম্প্রীতি বজায় রাখুন। আমাদের এক থাকতে হবে। বাইরে কেউ কেউ আমাদের সম্প্রীতি ভাঙার চেষ্টা করবে। তাদের কথায় কান দেবেন না। সবসময় এক হয়ে থাকবেন। দেখুন, সূর্যও উঠে গেল। সূর্য হাসছে। ওরা আমাদের সম্প্রীতি দেখে হিংসে করে। ওদের মনোবাঞ্ছা পূরণ হতে দেবেন না।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles