14.2 C
Toronto
শনিবার, জুন ১০, ২০২৩

শোকাহত জ্যাকুলিন, বললেন শ্রীলঙ্কার পাশে থাকতে

শোকাহত জ্যাকুলিন, বললেন শ্রীলঙ্কার পাশে থাকতে
জ্যাকুলিন ফার্নান্দেজ

শ্রীলঙ্কায় জন্ম হলেও বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা জ্যাকুলিন ফার্নান্দেজ। ভারতেই তার বেশি সময় কাটে। তবে নিজের দেশের উত্তাল পরিস্থিতি ভাবিয়ে তুলেছে তাকে। দেশবাসীর পাশে দাঁড়িয়ে তিনি বিপর্যয় মোকাবিলার বার্তা দিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, গত কয়েকদিন ধরেই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়ে রাজাপাকসের বিরুদ্ধে ফুঁসছে দেশের মানুষ। দেশটির ধনী দরিদ্র নির্বিশেষে এখন আর্থিকভাবে বিপর্যস্ত। জ্বালানির বড় সংকট যাচ্ছে। পেট্রোল আমদানির ক্ষমতা নেই সরকারের, তহবিল একেবারে শূন্য। এমন ভয়াবহ আর্থিক সংকটের মধ্যে দিয়েই দিন কাটছে শ্রীলঙ্কার মানুষের। এক কাপ চায়ের দর উঠেছে ১০০ টাকা! সেই পরিস্থিতিতে অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ তার নিজের দেশের কথা ভেবে শোকাহত। নেটমাধ্যমে শ্রীলঙ্কার জাতীয় পতাকার একটি ছবি শেয়ার করে দীর্ঘ বার্তা দিলেন ‘মার্ডার টু’ এর নায়িকা।

- Advertisement -

জ্যাকুলিন লিখেছেন, ‘শ্রীলঙ্কার নাগরিক হিসেবে আমার দেশ ও দেশবাসী যে অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে তা নিয়ে আমি মর্মাহত। পরিস্থিতি মোকাবিলায় বিশ্ববাসী অনেক পরামর্শ দিচ্ছে। তবে, আমি বলব, যে খবর রটছে তার ভিত্তিতে শোরগোল না করে শ্রীলঙ্কার মানুষের পাশে থাকাই এখন কর্তব্য।’

তিনি আরও জানান, তার দেশের মানুষের এখন সহানুভূতি আর সমর্থন প্রয়োজন। তাদের শক্তি, সুস্থতা যেন বজায় থাকে সেইজন্য ২ মিনিট নীরবতা পালন করে যেন প্রার্থনা করে সবাই, এমনটাই চান জ্যাকুলিন। এই প্রার্থনার সঙ্গে সমস্ত সিংহলবাসীকে একজোট হয়ে খারাপ সময়ের মোকাবিলা করার ডাক দিয়েছেন তিনি। বলেছেন, শিগগিরই এই দুঃসময় শেষ হবে, এমনটাই আশা করছেন তিনি।

জ্যাকুলিনের জন্ম বাহরাইনে হলেও তার বাবা এলরয় একজন শ্রীলঙ্কার মানুষ। কলেজের পাঠ চুকিয়ে শ্রীলঙ্কায় কয়েকটি টিভি শো করেছিলেন জ্যাকুলিন। ২০০৬ সালে ‘মিস ইউনিভার্স শ্রীলঙ্কার’ খেতাব জেতার পরে তার জীবনের মোড় ঘুরে যায়। ২০০৯ সাল থেকে একের পর এক ভারতীয় ছবিতে কাজ করেছেন তিনি। তার ভক্তের সংখ্যা উত্তরোত্তর বেড়েই চলেছে। তবে এই মুহূর্তে তাকে ঘিরে অনুরাগীদের অহেতুক উৎকণ্ঠা দূরে সরিয়ে জ্যাকুলিন জানালেন, দেশবাসীর সুরক্ষা নিয়েই তিনি বেশি চিন্তিত।

 

- Advertisement -

Related Articles

Latest Articles