19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

মহাকাশ প্রকৌশলীর বিচার বিলম্বিত

- Advertisement -
মহাকাশ প্রকৌশলীর বিচার বিলম্বিত - The Bengali Times
কানাডিয়ান স্পেস এজেন্সির সাবেক এক প্রকৌশলীর বিরুদ্ধে আনা বিশ্বাস ভঙ্গের অভিযোগ এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত বিলম্বিত করা হয়েছে

কানাডিয়ান স্পেস এজেন্সির সাবেক এক প্রকৌশলীর বিরুদ্ধে আনা বিশ্বাস ভঙ্গের অভিযোগ এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত বিলম্বিত করা হয়েছে। মন্ট্রিয়লের দক্ষিণের এক আদালতে শুনানিকালে এ আদেশ দেওয়া হয়।

কুইবেকের ব্রোসার্ডের মন্ট্রিয়ল উপশহরের বাসিন্দা ৬১ বছর বয়সী ওয়ানপিং ঝেং এক কাউন্ট বিশ^াস ভঙ্গের অভিযোগের মুখে পড়েছেন। তার বিরুদ্ধে অভিযোগ, নিজের অবস্থান কাজে লাগিয়ে তিনি চীনের একটি অ্যারোস্পেস কোম্পানির পক্ষে কাজ করেছেন।
এদিনের শুনানিেেত উপস্থিত ছিলেন না ঝেং। বিচারককে এদিন বলা হয়, ফেডারেল ক্রাউন এ মামলায় আরও প্রমাণ তুলে এনেছে এবং উভয় পক্ষের আইনজীবীরা মামলাটি বিলম্বিত করার অনুরোধ করেন।

- Advertisement -

সম্প্রতি প্রকাশিত আদালতের নথিতে পুলিশের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, কানাডিয়ান সিকিউরিটি ইন্টেলিজেন্স সার্ভিস ২০১৫ সালেই ঝেংয়ের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছিল।

দ্য কানাডিয়ান প্রেস জানায়, একাধিক সতর্কতার পরও স্পেস এজেন্সি ২০১৮ সালের ডিসেম্বরে বিষয়টির অভ্যন্তরীণ তদন্ত শুরু করে এবং ২৬ বছর চাকরির পর ২০১৯ সালের সেপ্টেম্বরে পদত্যৗাগ করেন ঝেং। এর এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে স্পেস এজেন্সির কর্মকর্তরা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের (আরসিএমপি) সঙ্গে যোগাযোগ করেন।

ডিসেম্বরে যখন জেংয়ের বিরুদ্ধে অভিযোগ আনা হয় আরসিএমপির পক্ষ থেকে সে সময় বলা হয়, মামলাটি আইসল্যান্ডে স্যাটেলাইট স্টেশন সুবিধাদি স্থঅপন সংক্রান্ত। ঝেংয়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি চীনা প্রতিষ্ঠানের হয়ে কাজ করছিলেন।
১৪ এপ্রিল মামলার কার্যক্রম আবার শুরু হবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles