1 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

তাপবিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করতে পায়রায় প্রধানমন্ত্রী

the Payra 1320 Mw Thermal Power Plant : তাপবিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করতে পায়রায় প্রধানমন্ত্রী - the Bengali Times

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র আনুষ্ঠানিক উদ্বোধন করতে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারে পায়রায় যান প্রধানমন্ত্রী।

- Advertisement -

সর্বাধুনিক আলট্রা সুপারক্রিটিক্যাল প্রযুক্তির এক হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন তাপবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করতে টুঙ্গিপাড়ার বাইরে এবারই প্রথম দেশের অন্যত্র সফর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বেলা ১১টায় কোল জেটিতে ২০০ নৌকা থেকে পতাকা নাড়িয়ে ও সংগীত পরিবেশনের মাধ্যমে তাকে অভিবাদন জানানো হয়। এরপর বেলা সাড়ে ১১টায় বিদ্যুৎকেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

প্রকল্প সূত্রে জানা গেছে, ২০১৪ সালে বাংলাদেশ নর্থ ওয়েস্ট পাওয়ার কোম্পানি (এনডব্লিউপিজিসিএল) ও চায়না ন্যাশনাল মেশিনারি এক্সপোর্ট অ্যান্ড ইমপোর্ট কর্পোরেশনের (সিএমসি) মধ্যে বিদ্যুৎকেন্দ্রটি নির্মাণের চুক্তি স্বাক্ষরিত হয়। ২০১৬ সালের ১৪ অক্টোবরে এই বিদ্যুৎকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এটি দেশের সর্ববৃহৎ ও দক্ষিণ এশিয়ার তৃতীয় বৃহৎ আলট্রা সুপার ক্রিটিক্যাল প্রযুক্তির বিদ্যুৎকেন্দ্র। বিশ্বের ১১তম দেশ হিসেবে বাংলাদেশ এ ধরনের বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করেছে।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles