5.8 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ডিএনএ পরীক্ষার আবেদন জানালেন হারিছ চৌধুরীর মেয়ে

ডিএনএ পরীক্ষার আবেদন জানালেন হারিছ চৌধুরীর মেয়ে - the Bengali Times
হারিছ চৌধুরী

মরদেহ কবর থেকে তুলে ডিএনএ পরীক্ষার আবেদন জানালেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক উপদেষ্টা হারিছ চৌধুরীর মেয়ে ব্যারিস্টার সামিরা চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে চিঠি পাঠিয়ে এই আবেদন জানান যুক্তরাজ্য প্রবাসী সামিরা।

চিঠিতে তিনি বলেন, ‘হারিছ চৌধুরীর আসল পরিচয়ের বিষয়টি পরিবারের পাশাপাশি বাংলাদেশের আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের জন্যও গুরুত্বপূর্ণ। তাই বাংলাদেশের আইন বিভাগ যদি ডিএনএ পরীক্ষার মাধ্যমে প্রয়াত পিতার পরিচয় নিশ্চিত করতে চায় তাহলে আমার কোনো আপত্তি নেই।’

- Advertisement -

একইসঙ্গে হারিছের দেহাবশেষ তাদের সিলেটে তাদের দর্পননগরের গ্রামে কবরস্থানে দাফনের ব্যবস্থা করার আবেদনও করেন সামিরা। একই আবেদন জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্র সচিব এবং সিআইডি প্রধানের কাছে।

স্বজনরা বলছেন, হারিছ চৌধুরীই তার নাম-পরিচয় গোপন করে মাহমুদুর রহমান সেজেছেন। ওই পরিচয়ে জাতীয় পরিচয়পত্রও তৈরি করেন। ইন্টারপোলের রেড নোটিশধারী হারিছ সব গোয়েন্দাদের চোখে ধুলা দিয়ে প্রায় ১১ বছর ঢাকায় অবস্থায় করছিলেন।

হারিছ ঢাকার এভারকেয়ার হাসপাতালেই মারা যান গত ৩ সেপ্টেম্বর। মাহমুদুর রহমান পরিচয়ে হারিছকে ঢাকার সাভারের বিরুলিয়া ইউনিয়নের জালালাবাদের কমলাপুর এলাকায় জামিয়া খাতামুন্নাবিয়্যীন মাদরাসার কবরস্থানে ৪ সেপ্টেম্বর দাফন করা হয় বলেও দাবি করা হয়।

তবে হারিছের মৃত্যুর বিষয়টি নিশ্চিত না হওয়ায় আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলে তার নামে যে রেড ওয়ারেন্ট আছে তা এখনও ঝুলছে।

- Advertisement -

Related Articles

Latest Articles