9.5 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

মার্ভেলের প্রথম যৌনদৃশ্যযুক্ত ছবি নিষিদ্ধ করলো সৌদি, কাতার, কুয়েত

 

মার্ভেলের প্রথম যৌনদৃশ্যযুক্ত ছবি নিষিদ্ধ করলো সৌদি, কাতার, কুয়েত - the Bengali Times
ছবি সংগৃহীত

বেশ কিছু ‘প্রথম’-এর মাইলফলক স্পর্শ করেছে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ছবি ‘ইটারনালস’। প্রথমবারের মতো মার্ভেলের ছবি পরিচালনা করলেন একজন অস্কারজয়ী। এমনকি অশ্বেতাঙ্গ নারী পরিচালকের নিরীখেও এটি মার্ভেলের প্রথম ছবি।

- Advertisement -

চীনা বংশোদ্ভুত ক্লোয়ি ঝাও-এর পরিচালিত ছবিটি মার্ভেলের প্রথম সিনেমা, যেখানে আছে দুই চরিত্রের মধ্যকার যৌনদৃশ্য। প্রথমবারের মতো দেখানো হয়েছে দক্ষিণ এশিয়ান, লাতিনা ও সমকামী সুপারহিরো। শুধু তা-ই নয়, সমকামী চরিত্রদ্বয়ের অনস্ক্রিন চুম্বনের দৃশ্যও আছে সিনেমাটিতে।

সবশেষ মাইলফলক হিসেবে সৌদি, কুয়েত ও কাতারে নিষিদ্ধ হলো হলিউডের এই ছবিটি।

উল্লেখ্য, ১১ নভেম্বর মধ্যপ্রাচ্যে এই ছবি মুক্তি পাওয়ার কথা। মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশে যৌনতা, সমকাম, ধর্ম নিয়ে বেশ কিছু দৃশ্য তথা বিষয় ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়। কিন্তু ডিজনি নাকি এ ধরনের কোনো পরিবর্তন করতে রাজি ছিল না। তাই অনুরোধ সত্ত্বেও সেসব দৃশ্য বাদ দিতে সায় ছিল না প্রযোজকপক্ষের।

মার্ভেলের ইটারনালসে দেখা যাবে রিচার্ড ম্যাডেন, সালমা হায়েক, অ্যাঞ্জেলিনা জোলি, কিট হ্যারিংটনের মতো তারকাদের। প্রসঙ্গত, ক্লোয়ি পরিচালিত ২০২০-র ছবি ‘নোমাডল্যান্ড’ সেরা ছবির হিসেবে অস্কার জিতেছিলেন। পেয়েছেন গোল্ডেন গ্লোব-এর মতো পুরস্কারও।

- Advertisement -

Related Articles

Latest Articles