10.7 C
Toronto
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

সাকিবের জন্য আরও এক দুঃসংবাদ

সাকিবের জন্য আরও এক দুঃসংবাদ - the Bengali Times
সাকিব আল হাসান

সবার আগে সময় নিউজ বিশ্বস্ত সূত্রের মাধ্যমে খবর দিয়েছিল, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার আনুষ্ঠানিকভাবে সে কথাই জানাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির মিডিয়া ডিপার্টমেন্ট থেকে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন সাকিব। আর তাই গ্রুপপর্বের বাকি দুই ম্যাচ আর খেলতে পারবেন না তিনি।

- Advertisement -

বাংলাদেশ জাতীয় দলের চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেন, ‘উইন্ডিজদের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে বাম হ্যামস্ট্রিংয়ের নিচের অংশে একটা চোট লাগে সাকিবের। ম্যাচটা কোনোমতে শেষ করতে পারলেও, পরে ব্যথা বেড়ে যাওয়ায় আমরা তার ইনজুরি স্ক্যান করে দেখি। পরীক্ষা-নীরিক্ষায় তার গ্রেড ওয়ান ইনজুরি ধরা পড়ে। আর এ কারণে আমরা তাকে খেলা থেকে বিরত থাকতে বলেছি।’

সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে শেষ চারের লড়াই থেকে কার্যত ছিটকে গেছে মাহমুদউল্লাহ বাহিনী। এদিকে, দলের এমন ভরাডুবির মধ্যেও টিম টাইগার্সের বিশ্বস্ত সদস্য সাকিব আল হাসানকে নিয়েও পাওয়া দুঃসংবাদের মধ্যে ‘মরার ওপর খাঁড়ার ঘা’ এর মতো পাওয়া গেল আরও এক হতাশার খবর।

সাকিব আল হাসানের পরিবর্তে দলে নেওয়ার সুযোগ নেই আর কাউকে। কারণ, টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে রিজার্ভ হিসেবে রাখা হয়েছিল মাত্র একজনকে। তিনি পেসার রুবেল হোসেন। আসরের মাঝপথে অলরাউন্ডার সাইফউদ্দিনের ইনজুরিতে আগেই রুবেলকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। যেহেতু রিজার্ভে আর কোনো খেলোয়াড় নেই, আর তাই সাকিবের পরিবর্তে কোনো খেলোয়াড় নেওয়া সম্ভব নয়।

আগেই জানা গিয়েছিল, ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরবর্তী ম্যাচের জন্য পর্যবেক্ষণে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্রামে থাকবেন ৩১ অক্টোবর পর্যন্ত। তবে সময় নিউজ বিশ্বস্ত সূত্রের মাধ্যমে জানায়, চোটের কারণে আসরে আর খেলা হবে না নাম্বার ওয়ান অলরাউন্ডারের।

সেমিফাইনালের স্বপ্ন ফিকে হয়ে গেলেও এখনো বাকি থাকা দুই ম্যাচ জিতে শেষটা রাঙানোর স্বপ্ন ছিল টাইগার কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদের। তবে দলের অভিজ্ঞ এই অলরাউন্ডারের এমন খবরে বড় ধাক্কা খেল সেই স্বপ্নও।

গ্রুপপর্বে যে দুই ম্যাচ বাংলাদেশ জয় পেয়েছিল। সেই দুই ম্যাচেই সাকিবের ব্যাটে-বলে ভর করেই বাছাইপর্বের বৈতরণী পার করেছিল লাল-সবুজ বাহিনী। তবে সুপারটুয়েলভে বল হাতে সাফল্য পেলেও ব্যাট হাতে ছন্দে নেই সাকিব। এদিকে, দলও পার করছে ইতিহাসের খারাপ সময়।

ঘরের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর অনেক আশা নিয়ে মরুর বুকে বিশ্বকাপ খেলতে গিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু দলের ভরাডুবিতে বলতে গেলে এখন নিঃস্ব বাংলাদেশ ক্রিকেট দল। পেছনে তাকানোর আর কোনো জায়গা নেই। তারপরও আশা না ছেড়ে সুপার লিগে অন্তত একটা জয় নিয়ে দেশে ফিরতে চান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

- Advertisement -

Related Articles

Latest Articles