-2.9 C
Toronto
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২

জয়ের পর ধন্যবাদ জানাতে মেট্রো স্টেশনে ট্রুডো

- Advertisement -
নির্বাচনে জিতে ধন্যবাদ জানাতে মেট্রো স্টেশনে জাস্টিন ট্রুডো।

কানাডায় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি অল্প ব্যবধানে নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় ফিরেছে। জাতীয় নির্বাচনে জিতে তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে লিবারেল পার্টি। নির্বাচনে নিজের ও দলের জয়ের জন্য জনসাধারণকে ধন্যবাদ জানাতে মেট্রো স্টেশনে হাজির হয়েছিলেন জাস্টিন ট্রুডো। স্টেশনে আসা যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

এক ফেসবুক পোস্টে আগের দুই বারের জয়ের কথা তুলে ধরে ট্রুডো বলেন, ‘২০১৫ ও ২০১৯ এর মতো আজ সকালেও আমি জনসাধারণকে ধন্যবাদ জানাতে মন্ট্রিয়েলের মেট্রো স্টেশনে থেমেছিলাম। এখন সময় অটোয়াতে ফিরে যাওয়ার। যেখানে আরও ভালো এক কানাডা গড়ার কাজ চলমান রয়েছে।’

- Advertisement -

সংখ্যাগরিষ্ঠতা না পেলেও তৃতীয়বারের মতো জয় পেয়েছেন ট্রুডো। আগের মতোই তাকে জোট সরকার গঠন করতে হবে। মহামারি করোনা মোকাবিলার সফলতাকে কেন্দ্র করে এককভাবে জয়ের আশা নিয়ে যে ভোটের ডাক দিয়েছিলেন তিনি তা শেষ পর্যন্ত সফল হয়নি। এদিকে গার্ডিয়ান তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ভোটে জয়ের খবরে এক বক্তব্যে জাস্টিন ট্রুডো একে ‘ক্লিয়ার ম্যান্ডেট’ বলে উল্লেখ করেছেন। এক টুইট বার্তায় ট্রুডো বলেন, ধন্যবাদ, কানাডা। ভোট দেয়ার জন্য। লিবারেল পার্টিতে আপনার আস্থা রাখার জন্য। একটি উজ্জ্বল ভবিষ্যৎ বেছে নেয়ার জন্য। আমরা কোভিডের বিরুদ্ধে লড়াই শেষ করতে যাচ্ছি এবং আমরা কানাডাকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

নির্বাচনে পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার জন্য তাদের দরকার ছিল ১৭০টি আসন। ইয়াহু নিউজের খবরে বলা হয়েছে, ট্রুডোর লিবারেল পার্টি শেষ পর্যন্ত ১৫৮টি আসন নিশ্চিত করেছে। বিরোধী কনজারভেটিভরা পেয়েছে ১১৯টি আসন। এছাড়া সিপারেটিস্ট ব্লক কুইবেকোস পেয়েছে ৩৪ সিট এবং বামপন্থী নিউ ডেমোক্র্যাটস পেয়েছে ২৫ সিট।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles