21.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ত্বকের যত্নে সিরামের ব্যবহার

ত্বকের যত্নে সিরামের ব্যবহার

ত্বকে যখন বয়সের ছাপ পড়তে থাকে, মনেও লাগে অবসাদের ছোঁয়া। কোনো কাজেই যেন মন বসে না।

- Advertisement -

এদিকে নিয়মিত ত্বকের যত্ন না নেওয়ায় ৩০ পেরোতেই ত্বকে স্পষ্ট হয় ওঠে বলিরেখা ও চোখের চারপাশের ত্বকও কুঁচকে যেতে থাকে। এই সময় মন খারাপ না করে নিজের যত্ন নিন প্রাকৃতিক পণ্য দিয়ে। ল্যাভেন্ডার ফুল থেকে তৈরি ল্যাভেন্ডার তেল প্রাকৃতিক চমৎকার কাজ করে। অর্থাৎ সূর্যের তাপ থেকে ত্বককে জ্বলে যাওয়ার হাত থেকে বাঁচায়।

ত্বকে চন্দন ও ল্যাভেন্ডার অ্যাসেনশিয়াল অয়েল মিশিয়ে সিরাম তৈরি করে ব্যবহার করুন। তৈরি সিরাম বোতলে ভরে রাখুন। প্রতি রাতে শুতে যাওয়ার আগে প্রথমে মুখ পরিষ্কার করে টোনার লাগিয়ে নিন। এরপর দু’এক ফোঁটা সিরাম নিয়ে আঙুল দিয়ে হালকা করে মিশিয়ে নিন।

আরও পড়ুন :: ৪০ পেরিয়েও থাকুন ছিপছিপে

নিয়মিত সিরাম ব্যবহার:

  • ব্যবহারের পরই দ্রুত ত্বকে কাজ করতে শুরু করে
  • ত্বকের উজ্জ্বলতা বাড়ে
  • ত্বকের গভীরে গিয়ে আর্দ্রতা বজায় থাকে
  • তারুণ্য ধরে রাখে, বয়সের ছাপ পড়তে দেয় না
  • সব ধরনের দাগ দূর করে।

ল্যাভেন্ডার অয়েল মাথায় আর কপালে ম্যাসাজ করলে মানসিক চাপ কমে, মাথাব্যথা দূর করে, ভালো ঘুম হয়। গোসলের পানিতে কয়েক ফোঁটা পছন্দের অ্যাসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন, সারাদিন মানসিকভাবেও চাঙা থাকবেন।

আপনি যদি ঘরে না বানিয়ে কেনা সিরাম ওপর ভরসা করতে চান তাহলে ব্যবহার করার আগে ত্বকের ধরন বুঝে সিরাম কিনবেন। এছাড়া প্রতিবার সিরাম ব্যবহারের আগে মুখ ও ত্বক ভালো করে ক্লিনজার দিয়ে পরিষ্কার করে নিন। নাহলে ত্বকে সংক্রমণ হতে পারে। সারাদিনে একবার সিরাম ব্যবহার করাই ভালো। খুব বেশি পরিমাণ সিরাম ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। ড্রপারের সাহায্যে কয়েক ফোঁটা সিরামই সারাদিনে ত্বকের জন্য যথেষ্ট। সিরাম কেনার আগে প্যাকেটের গায়ে মেয়াদ আছে কি না খেয়াল করুন।

- Advertisement -

Related Articles

Latest Articles