15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

এলসিবিও কখনোই বিক্রি হবে না: ফোর্ড

এলসিবিও কখনোই বিক্রি হবে না: ফোর্ড
এলসিবিওর বেসরকারিকরণ নিয়ে এর কর্মীদের প্রতিনিধিত্বকারী ইউনিয়নের নেতাদের অভিযুক্ত করেছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড

এলসিবিওর বেসরকারিকরণ নিয়ে এর কর্মীদের প্রতিনিধিত্বকারী ইউনিয়নের নেতাদের অভিযুক্ত করেছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। সদস্যরা এ সপ্তাহে এমপিপির কার্যালয়ের বিক্ষোভ করায় এই অভিযোগ করেন তিনি।
ডগ ফোর্ড ১৩ মার্চ সাংবাদিকদের বলেন, আমরা কখনোই এলসিবিও বিক্রি করব না। এটা দুর্ভাগ্যজনক যে তাদের নেতারা আসলে বিভ্রান্ত করছে। আরও সুনির্দিষ্ট করে বললে এলসিবিও বন্ধ করা নিয়ে মিথ্যাচার করছে। আমরা কখনোই এলসিবিও বন্ধ করব না।

লিকার কন্ট্রোল বোর্ড অব অন্টারিও (এলসিবিও) হচ্ছে ক্রাউন কর্পোরেশন, যারা প্রদেশজুড়ে অ্যালকোহলিক বেভারেজ বিক্রি ও বিতরণ করে থাকে।
ফোর্ড সরকারের এলসিবিও বিক্রি বন্ধের দাবিতে ১৩ মার্চ কর্মীরা প্রদেশজুড়ে বিক্ষোভ করেন। ১১ সরকারি কর্মকর্তার কার্যালয়ে পিটিশনও বিতরণ করা হয়েছে। এর মধ্যে প্রিমিয়ারের সংসদীয় অফিস ইটোবিকোকও রয়েছে।

- Advertisement -

গত বছরের শেষ দিকে প্রিমিয়ার এই ঘোষণা দেন যে, ২০২৬ সালের মধ্যে সর্বোচ্চ সাড়ে আট হাজারের মতো স্টোর অ্যালকোহল বিক্রির অনুমতি পাবে। গ্রোসারি স্টোরের পাশাপাশি কনভিনিয়েন্স ও বিগ বক্স স্টোরও রয়েছে এর মধ্যে। এসব প্রতিষ্ঠানে বিক্রি বিয়ার, ওয়াইন, সিডার, কুলার, শেল্টজার ও কম অ্যালকোহলযুক্ত অন্যান্য বেভারেজে সীমাবদ্ধ থাকবে।

বিয়ার স্টোর বিয়ার বিক্রি অব্যাহত রাখতে পারবে এবং প্রদেশের সঙ্গে নতুন চুক্তির আওতায় খুচরা বিক্রেতা, বার ও রেস্তোরাঁগুলোতে ২০৩১ সাল পর্যন্ত এগুলোর প্রধান বিতরণকারী হিসেবে থাকবে।

সরকার এর আগে বলেছিল, এলসিবিও ভডকা, জিন ও হুইস্কির মতো অ্যালকোহলের বিক্রি ও বিতরণ অব্যাহত রাখবে।

অন্টারিও পাবলিক সার্ভিস এমপ্লয়িজ ইউনিয়ন (ওপিএসইইউ) যুক্তি দিচ্ছে যে, এই পরিবর্তন কর্মসংস্থানের ওপর প্রভাব ফেলবে এবং তাদের মুনাফা বিগ বক্সগুলোরে ঘরে তুলে দেওয়া হবে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles