6.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

‘চাকরি’ মোবাইল ফোন চুরি করা, বেতন মাসে ৩৩ হাজার টাকা!

‘চাকরি’ মোবাইল ফোন চুরি করা, বেতন মাসে ৩৩ হাজার টাকা!
প্রতীকী ছবি

৪৫ দিন প্রশিক্ষণ শেষে মেলে মোবাইল ফোন চুরির ‘চাকরি’। বাংলাদেশি টাকায় মাসিক বেতন দেওয়া হয় ৩৩ হাজার টাকা! শুনে আশ্চর্যজনক মনে হলেও ভারতের গুজরাটে ধরা পড়া দুই চোর এমন তথ্যই জানিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, গুজরাট পুলিশ জানিয়েছে, মোবাইল ফোন চুরির একটি চক্র ভারতের বিভিন্ন রাজ্যে কাজ করত। ভিড়ের মধ্যে থেকে মোবাইল ফোন চুরি করে বিদেশে পাচার করাই এ চক্রের মূল কাজ। এ চক্রের দুই সদস্য অবিনাশ মাহাতো (১৯) ও শ্যাম কুর্মিকে (২৬) সম্প্রতি গ্রেপ্তার করা হয়।

- Advertisement -

গ্রেপ্তার দুজন আগে ঝাড়খন্ডে দিনমজুররের কাজ করতেন। যা ছেড়ে ৪৫ দিনের মোবাইল চুরির প্রশিক্ষণ নেন। সেই মতো মেলে ‘চাকরি’ও। এই কাজের জন্য মাসে ২৫ হাজার রুপি বেতন পেতেন। যা বাংলাদেশি টাকায় ৩৩ হাজার।

জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, চুরি করা মোবাইল ‘আনলক’ করে বাংলাদেশ এবং নেপালে পাঠানোর দায়িত্ব ছিল অবিনাশ ও শ্যামের ওপর। দুজনের কাছ থেকে মোট ২৯টি আইফোন এবং নয়টি ওয়ান প্লাস ফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ।

সাধারণত একসঙ্গেই কাজ করতেন অবিনাশ ও শ্যাম। চোখের নিমেষে চুরির পরেই হাত বদল হতো মোবাইল ফোন। এরপর ‘আনলক’ এবং বিদেশে পাচার। যদিও ধরা পড়ায় এখন বেকায়দায় পড়েছে গোটা চক্রই।

- Advertisement -

Related Articles

Latest Articles