7.9 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

বাজেট কমানোর বিপক্ষে টরন্টোর পুলিশপ্রধান

বাজেট কমানোর বিপক্ষে টরন্টোর পুলিশপ্রধান
বাজেট থেকে ১ কোটি ২৬ লাখ ডলার কমানো হলে পুলিশের তৎপরতা কমে যেতে পারে বলে জানিয়েছেন টরন্টো পুলিশপ্রধান মাইরন ডেমকিউ

পুলিশের অনুরোধ করা বাজেট থেকে ১ কোটি ২৬ লাখ ডলার কমানো হলে পুলিশের তৎপরতা কমে যেতে পারে বলে জানিয়েছেন টরন্টো পুলিশপ্রধান মাইরন ডেমকিউ। সেই সঙ্গে বাহিনীর জননিরাপত্তা নিশ্চিতের সক্ষমতা কমিয়ে দিতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি।

টরন্টো বাজেট কমিটির সামনে হাজির হওয়ার পর ১৮ ডিসেম্বর সাংবাদিকদের সামনে এই মন্তব্য করেন তিনি। ডেমকিউ মেয়র অলিভিয়া চাউয়ের কাছে টরন্টো পুলিশ সার্ভিসের জন্য ২০২৪ সালে পূর্ণাঙ্গ ১১৮ কোটি ৬০ লাখ অনুমোদনের অনুরোধ জানিয়েছেন। সিটি কর্মীরা এর আগে অনুরোধ করা বাজেট থেকে ১ কোটি ২৬ লাখ ডলার ছেঁটে এ মাসের গোড়ার দিকে প্রথমবারের মতো তা উপস্থাপন করেন। টরন্টোর বাজেট থেকে ৬০ কোটি ডলার কর্তন ও সাশ্রয়ের যে উদ্যোগ এটা তার অংশ।

- Advertisement -

ডেমকিউ বলেন, প্রস্তাবিত বাজেট অনুমোদিত হলে পুলিশ বাহিনীর সাড়া দেওয়ার ক্ষেত্রে অবনতি হতে থাকবে। অগ্রাধিকারপ্রাপ্ত কল বর্তমানে ২২ মিনিটের মধ্যে আমরা সাড়া দিয়ে থাকি। সময়ের পরিপ্রেক্ষিতে এই সক্ষমতা কমতে থাকবে।
সিটি কর্মীদের প্রস্তাবিত বাজেট অনুযায়ী, টরন্টো পুলিশ সার্ভিস এরপরও ২০২৩ সালের তুলনায় প্রায় ৮০ লাখ ডলার বেশি পাচ্ছে। কিন্তু ডেমকিউ বলেন, টরন্টো পুলিশ সার্ভিসের পুরোপুরি ২ কোটি ডলার বাড়তি বাজেট দরকার। শূন্য পদ পূরণ এবং নগরীতে পর্যাপ্ত কর্মী সংখ্যা নিশ্চিত করতে এটা প্রয়োজন।

তিনি বলেন, বাজেট কমানো হলে জননিরাপত্তার ক্ষেত্রে অগ্রহণযোগ্য মাত্রায় ঝুঁকি তৈরি হবে। কর্মকর্তাদের স্বউদ্যোগী হয়ে নগরীতে টহলও এর মধ্যে অন্যতম।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles