19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

২০২৩ সালে যেসব লিকার বেশি পান করেছে অন্টারিওবাসীরা

২০২৩ সালে যেসব লিকার বেশি পান করেছে অন্টারিওবাসীরা
এলসিবিওর মার্চেন্ডাইজিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট অভয় গার্গ বলেছেন অন্টারিওবাসী তাদের খরচের বহর কমিয়ের আনার দিকে দৃষ্টি দিচ্ছে

এলসিবিও থেকে অন্টারিওবাসী লিকার কিনে বাড়ি ফেরার ক্ষেত্রে সাশ্রয়ের বিষয়টি বিশেষ বিবেচনায় নিয়েছে। কোম্পানির পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।
এলসিবিওর মার্চেন্ডাইজিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট অভয় গার্গ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, অন্টারিওবাসী তাদের খরচের বহর কমিয়ের আনার দিকে দৃষ্টি দিচ্ছে। এ অবস্থায় তাদের লিকার পানের ধরনেও পরিস্কার পরিবর্তন এসেছে।

লিকার কন্ট্রোল বোর্ড অব অন্টারিও (এলসিবিও) ৬ ডিসেম্বর সারা বছরজুড়ে অন্টারিওবাসীর লিকার পছন্দ কেমন ছিল সেই তথ্য প্রকাশ করেছে। ২০২২ সালের ৬ নভেম্বর থেকে ২০২৩ সালের ৪ নভেম্বর পর্যন্ত সময়ের উপাত্তের ভিত্তিতে এই তথ্য দিয়েছে তারা।

- Advertisement -

কিছু গ্রাহক নির্দিষ্ট ব্র্যান্ডের প্রতি অনুগত থাকলেও অনেকেই সাশ্রয়ী পণ্যের দিকে ঝুঁকেছেন বলে জানিয়েছে এলসিবিও। গত বছরের মতো এবারো অন্টারিওবাসীদের টেকিলা পছন্দের ছিল। তবে পছন্দের তীব্রতাটা একটপু কম। এলসিবিওর মতে, সার্বিকভাবে গত দুই বছরে এর ৪৪ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে এলসিবিও বলেছে, অনুগত গ্রাহকের আগ্রহ ছিল সেলিব্রিটি সমর্থিত, উদ্ভাবনী ফিনিশিং, দৃষ্টিনন্দন প্যাকেজিং এবং শতভাগ এগ্যাভির প্রতি।

বিয়ারের ক্ষেত্রে অন্টারিওবাসীর পছন্দ ছিল মূলধারার কানাডিয়ানদের যেমনটা পছন্দ তেমনই। প্রিমিয়াম ও ক্র্যাফট বিয়ারের তুলনায় এর চাহিদা ১০ শতাংশ বেশি ছিল। ক্র্যাফট বিয়ারের ভক্তরা যদিও আরও বেশি রোমাঞ্চকর পছন্দ ছিল। আইপিএ ছিল এর মধ্যে সবচেয়ে বেশি পছন্দের।

২০২২ সাল থেকে প্রি-মিক্সড ককটেল, সেলটজার, কুলার ও অন্যান্য রেডি-টু-ড্রিংক পণ্যের জনপ্রিয়তা বেড়েছে ১০ শতাংশ। ক্যান্ড ককটেলও পছন্দের তালিকায় উপরের দিকে ছিল, গত বছরের তুলনায় যার জনপ্রিয়তা ৪০ শতাংশ বৃদ্ধির কথা জানিয়েছে এলসিবিও। এর মূলে ছিল নতুন ব্র্যান্ড ও পণ্যের বৈচিত্র।
অধিকাংশ ক্রেতা ওয়াইন ক্রয়ের ক্ষেত্রে বিকল্প ফরম্যাটের প্রতি বেশি আগ্রহী ছিল। তিন লিটার বক্সের ওয়াইনের বিক্রি বেড়েছে ২৮ শতাংশ এবং ৩৭৫ মিলিলিটার বোতলের ওয়াইনের বিক্রি বেড়েছে ১৫ শতাংশ। কম এবং অ্যালকোহালবিহীন ওয়াইনের জনপ্রিয়তাও বেড়েছে। কম চিনিযুক্ত হালকা ওয়াইনের খোঁজ অন্যগুলোর চেয়ে বেশি করেছেন অন্টারিওর গ্রাহকরা।

- Advertisement -

Related Articles

Latest Articles