21.5 C
Toronto
মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২

টরন্টোতে উভয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১০ শতাংশের বেশি নাগরিক

- Advertisement -
টরন্টো মেয়র জন টরি

টরন্টোতে ৭২ দশমিক ৩ শতাংশের বেশি প্রাপ্ত বয়স্ক নাগরিক ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন। উভয় ডোজ নিয়েছেন ১০ শতাংশের বেশি নাগরিক। তারপরও নতুন ভ্যারিয়েন্টের কারণে নগরীতে কোভিড-১৯ এর প্রভাব অব্যাহত রয়েছে। ফলে কোভিড-১৯ সংক্রান্ত বিধিবিধানের মেয়াদ বাড়িয়েছে টরন্টো। এর ফলে আগামী ফল পর্যন্ত টরন্টোবাসীকে ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক পরতে হবে।

বুধবার বিধানটির মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও ওইদিনই তা ৩০ সেপ্টেম্বর বা ১ অক্টোবর অনুষ্ঠেয় কাউন্সিলের বৈঠক পর্যন্ত বর্ধিত করা হয়েছে। টরন্টো জনস্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. এইলিন দ্য ভিলার সুপারিশে এই মেয়াদ বর্ধিত করা হয়েছে।

বুধবারের এই সিদ্ধান্তের অর্থ হলো, টরন্টোবাসীকে সিটি পার্ক বা পাবলিক স্কোয়ারে মাস্ক পরিধান অব্যাহত রাখতে হবে। সেই সঙ্গে ব্যবসা প্রতিষ্ঠান, অ্যাপার্টমেন্ট ও কন্ডোমিনিয়ামের যেখানে জন সমাগম হয় সেখানে মাস্ক পরিধানও জারি রাখতে হবে। পাশাপাশি অ্যাপার্টমেন্টের জিম ও সুইমিং পুলগুলোও বন্ধ রাখতে হবে।

ডি ভিলা বলেন, আমাদের সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আমরা উপাত্ত ব্যবহার অব্যাহত রেখেছি এবং এ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। কোভিড-১৯ এ সংক্রমণের সংখ্যা কমে আসছে। কিন্তু উদ্বেগ এখনও দূর হয়নি এবং ভাইরাসের বিস্তার কমাতে আমাদের চেষ্টা অব্যাহত রাখতে হবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles