img

করোনায় না ফেরার দেশে ১ লাখ ৩৪ হাজার আমেরিকান

বৈশ্বিক করোনা এশিয়া-ইউরোপে কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও সম্পূর্ণ বিপরীত মার্কিন যুক্তরাষ্ট্র তথা আমেরিকায়। যাতে আশঙ্কার চেয়েও ভয়াবহতা দেখাচ্ছে ভাইরাসটি। যার শিকার প্রায় ৩১ লাখ মানুষ। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ১ লাখ ৩৪ হাজার আমেরিকান। ভাইরাসটির প্রথম দফার হানায় দেশটি এমন অবস্থায় পৌঁছেছে। এর মধ্যেই দ্বিতীয় দফা আঘাত হানার শঙ্কা করছেন বিশেষজ্ঞরা। ফলে অবস্থা যে আরও সংকটের দিকে যাচ্ছে, তা বলাই যায়।....

img

যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন প্রাণহানির দিনে আক্রান্ত ২৯ লাখ ছাড়াল

মার্কিন যুক্তরাষ্ট্রে টানা তিনদিন গড়ে অর্ধ লাখের বেশি আক্রান্তের পর কিছুটা কমেছে করোনার তাণ্ডব। গত একদিনে সর্বনিম্ন প্রাণহানির ঘটনা ঘটেছে দেশটিতে। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে। তবে, ভাইরাসটির ভুক্তভোগী ২৯ লাখের বেশি আমেরিকান। এর মধ্যে সাড়ে ১২ লাখ মানুষ সুস্থ বেঁচে ফিরেছেন।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের ধারণা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে অন্তত ২০ মিলিয়ন (দুই কোটি) মানুষ করোনার শিকার....

img

করোনাক্রান্ত হলেন ট্রাম্প পুত্রের মেয়ে বন্ধু

প্রাণঘাতী করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের মেয়ে কিম্বারলি গিলফয়েল। তবে ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি। খবর এবিসি নিউজ ও নিউ ইয়ার্ক টাইমস’র।

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উদযাপন করার জন্য আজ ৪ জুলাই সাউথ ডাকোটায় অবস্থান করছিলেন কিম্বারলি গিলফয়েলে এবং ট্রাম্প পুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। সেখানকার মাউন্ট রাশমোরে স্ত্রী মেলেনিয়াকে নিয়ে....

img

যুক্তরাষ্ট্রে টানা তৃতীয় দিন রেকর্ড আক্রান্ত

নতুন করে করোনাভাইরাস শনাক্তে প্রতিদিনই আগের দিনের রেকর্ড ভাঙা যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্রে। সবশেষ চব্বিশ ঘণ্টায়ও তাই হয়েছে। এই সময়ে দেশটিতে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে রেকর্ড ৫৭ হাজারের বেশি মানুষের শরীরে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় রাত সাড়ে ৮টা (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টা) পর্যন্ত যুক্তরাষ্ট্রে নতুন করে ৫৭ হাজার ৬৮৩ জনের....

img

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ ভাইরাসটির সংক্রমণ যেন কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না। প্রতিদিনই ভাঙছে আক্রান্তের রেকর্ড। স্হানীয় সময় বুধবার (০১ জুলাই) একদিনেই রেকর্ড করোনা আক্রান্তের সংখ্যা অর্ধ লক্ষাধিক ছাড়িয়েছে। নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে কয়েকটি রাজ্যের করোনা পরিস্হিতি। দেখা দিয়েছে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা। নতুন করে ব্যাপকহারে করোনার বিস্তার বাড়তে থাকায় কয়েকটি রাজ্যে বিধিনিষেধ শিথিলের পদক্ষেপ থেকে সরে এসেছে প্রশাসন।....

img

আমি মাস্ক পরার পক্ষে, মাস্ক পরা ভালো: ট্রাম্প

করোনাভাইরাস সংক্রমণের পর থেকে আজ পর্যন্ত একদিনও কোনো জনসমাগমে মাস্ক পরতে দেখা যায়নি ডোনাল্ড ট্রাম্পকে। শুরুতে তো বলে আসছিলেন সবার মাস্ক পরার দরকারও নেই। এবার সে অবস্থান থেকে সরে এলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। জানালেন, তিনি দৃঢ়ভাবেই মাস্ক পরার পক্ষে, নিজেরও পরতে সমস্যা নেই! বুধবার ফক্স বিজনেস নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারের সময় মাস্ক প্রসঙ্গে ট্রাম্প বলেন, “মাস্ক পরার ব্যাপারে আমি পুরোপুরি একমত এবং....

img

যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত অর্ধ লাখের বেশি

করোনা পরিস্থিতি নিয়ে বিশেষজ্ঞদের আশঙ্কার পথেই যেন হাঁটছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রতিদিনই হু হু করে বেড়েই চলেছে শিকারের সংখ্যা। দুর্বিসহ হয়ে উঠেছে জীবন। দেশটিতে গত একদিনে অর্ধ লাখের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। যা ইতিপূর্বে হয়নি। এতে করে এখন পর্যন্ত করোনার ভুক্তভোগী পৌনে ২৮ লাখ ছাড়িয়েছে। প্রাণহানি ঘটেছে ১ লাখ ৩০ হাজারের বেশি মানুষের।

দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের ধারণা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে অন্তত....

img

সোলাইমানি হত্যায় ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইরানের একটি  আদালত। সোমবার (২৯ জুন) এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

তেহরানের প্রসিকিউটর আলি আলকাসিমেহর জানান, শুধু ট্রাম্প নয়, হত্যা ও সন্ত্রাসী কার্যক্রমের দায়ে আরো অন্তত ৩০ মার্কিনির বিরুদ্ধে কার্যক্রমের অভিযোগ আনা হয়েছে। তিনি জানান ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারির জন্য তদবির করছে ইরান।

এর মাত্র....

img

কিছু মানুষ আমাকে ভালোবাসে না : ট্রাম্প


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বীকার করে দিয়েছেন যে তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাচ্ছেন। ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেনের কাছে তিনি হেরে যাচ্ছেন। মার্কিন ফক্স নিউজ টেলিভিশন চ্যানেলের সঙ্গে এক সাক্ষাৎকারে বৃহস্পতিবার ট্রাম্প ইঙ্গিতে এ স্বীকারোক্তি দেন।

ফক্স নিউজের সঞ্চালক সিন হ্যানিটি ট্রাম্পের দ্বিতীয় মেয়াদের লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বাজেভাবে তার জবাব দেন। ট্রাম্প বলেন, “সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন....

img

যুক্তরাষ্ট্রে আক্রান্ত ২৬ লাখ ছুঁই ছুঁই, মৃত্যু ১২৮১৫২

প্রাণঘাতি করোনায় জর্জরিত মার্কিন যুক্তরাষ্ট্রে থামছেই না প্রকোপ। উল্টো সময় যত দীর্ঘ হচ্ছে, ভয়াবহতা আরও নতুন রূপ নিচ্ছে সেখানে। এতে করে চরম সংকটের পথে এখন ট্রাম্পের দেশ। ইতিমধ্যে তার দেশে করোনার শিকার প্রায় ২৬ লাখ মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজারের বেশি ভুক্তভোগীর।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছে ৪৩ হাজার....

img

যুক্তরাষ্ট্রে একদিনেই আড়াই হাজার মৃত্যু, আক্রান্ত ২৫ লাখ

প্রথম দফার আঘাত শেষ না হতেই মার্কিন যুক্তরাষ্ট্রে আবারও ভয়াবহ তাণ্ডব চালাতে শুরু করেছে প্রাণঘাতি করোনা ভাইরাস। নিয়ন্ত্রণে তো আসছেই না, উল্টো আরও জেঁকে বসার উপক্রম। ইতিমধ্যে ২৫ লাখের বেশি আমেরিকান ভাইরাসটির শিকার হয়েছেন। আর দীর্ঘদিন পর রেকর্ড মৃত্যুতে প্রাণহানি ১ লাখ ২৭ হাজার ছুঁই ছুঁই।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছে ৪২ হাজার....

img

লাদাখে সেই ভয়াল রাতে কী ঘটেছিল?

ভারত ও চীনের মধ্যে দূরত্ব বেশ পুরনো। তবে সীমান্ত সংঘাতে জড়িয়ে খুব কম। ১৯৭৫ সালের পর দুই দেশের মধ্যে গত ১৫ জুন রাতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেছে। দীর্ঘ সময়ের মধ্যে দুই দেশের সেনাদের মধ্যে বহুবার হাতাহাতির ঘটনা ঘটেছে। কিন্তু প্রাণহানি না হওয়ায় উত্তেজনা আর বাড়েনি। তবে এবার উত্তেজনা এশিয়া ছাড়িয়ে পৌঁছে গেছে আন্তর্জাতিক অঙ্গনে। জাতিসংঘের মহাসচিব থেকে মার্কিন মুলুকের প্রেসিডেন্ট,....

img

যুক্তরাষ্ট্রে প্রাণহানি সোয়া লাখ ছুঁই ছুঁই

প্রাণঘাতি করোনা যেন নতুন করে তাণ্ডব চালাতে শুরু করেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। টানা তিনদিন সীমিত প্রাণহানির পর আবারও তা বাড়তে শুরু করেছে। বিপর্যস্ত দেশটিতে এতে করে ১ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা। করোনার শিকার ২৪ লাখ আমেরিকান। যদিও, সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১০ লাখ ২০ হাজারের বেশি মানুষ।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ....

img

যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ লাখ ২০ হাজার, সুস্থ ৯ লাখের বেশি

অনেকটা গতানুগতিক ধারায় প্রতিদিন সংক্রমণ ও প্রাণঘানির ঘটনা ঘটছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে করোনার শিকার ২২ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। আর না ফেরার দেশে প্রায় ১ লাখ ২০ হাজার বসবাসকারী। তবে, সুস্থ হয়েছেন ৯ লাখের বেশি ভুক্তভোগী।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছে ২৬ হাজার ৭১ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে....

img

আসছে ট্রাম্পের কেচ্ছা-কাহিনীতে ভরপুর ভাতিজির বই


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভাতিজি এক বই লিখছেন যেটি চাচা সম্পর্কে নানা কেচ্ছা-কাহিনীতে ভরপুর থাকবে বলে মনে করা হচ্ছে। ম্যারি ট্রাম্প ২৮ জুলাই তার আত্মজীবনী প্রকাশ করতে যাচ্ছেন যার শিরোনামের বাংলা অনুবাদ হচ্ছে: 'হয় খুব বেশি, নয়তো খুব কম: আমার পরিবার থেকে কীভাবে তৈরি হলো বিশ্বের সবচেয়ে বিপজ্জনক এক মানুষ'।

বইটির প্রকাশনা সংস্থা সাইমন অ্যান্ড সুস্টার একথা জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে....