img

আতঙ্ক আর লাশের শহর নিউইয়র্ক

চারিদিকে অন্ধকার, কান্না আর আতঙ্ক। শুধুই দীর্ঘশ্বাস। এ যেন এক লাশের শহর নিউইয়র্ক। লাশের গন্ধে আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে। নিউইয়র্কের সদা ব্যস্ত চেহারা একেবারে বদলে গেছে। আতঙ্কের মধ্যে শুধুই শোনা যাচ্ছে অ্যাম্বুলেন্সের সাইরেন আর স্বজন হারানোর কান্না।

ইতিমধ্যে করোনার হানায় অনেক আগেই উৎপত্তিস্থল চীনকে ছাড়িয়ে আক্রান্তের তালিকায় লাখ ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র। ট্রাম্পের দেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৫ হাজার ১১০ জন।....

img

যুক্তরাষ্ট্রে আরও ৩৮০ জনের মৃত্যু, আক্রান্ত দেড় লাখের বেশি

করোনায় সকল রেকর্ড ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র। সংক্রমণের দিক থেকে চীন, ইতালি ও স্পেনকে ছাড়িয়ে গেছে ট্রাম্পের দেশ। একইভাবে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৮০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ১৬৪ জন। 

আর গত একদিনে ২২ হাজার ১৭৮ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে দেশটিতে....

img

করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছাড়াতে পারে : ট্রাম্প

করোনা ভাইরাসের চলমান পরিস্থিতি এতটাই খারাপ যে ট্রাম্প মন্তব্য করেছেন, মৃতের সংখ্যা এক লাখের বেশি বাড়তে না দিলেই তার প্রশাসন ‘খুব ভালো কাজ করেছে’ বলে প্রমাণ হবে।

সোমবার (৩০ মার্চ) এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান।’ হোয়াইট হাউস রোজ গার্ডেনে রোববার (২৯ মার্চ)  দেওয়া এক বক্তব্যে তিনি বলেন, ‘করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা লাখ ছাড়াতে পারে। সেটা যদি....

img

করোনায় মার্কিন শিল্পী ও নারী সাংবাদিকের মৃত্যু

এবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন যুক্তরাষ্ট্রে খ্যাতনামা শিল্পী জো ডিফি এবং সিবিএসের সাংবাদিক মারিয়া মারকেডার। শিল্পী  ডিফির সহকারী তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। 

গত শুক্রবার করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেন তিনি। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  রোববার মৃত্যুবরণ করেন। প্রিয় এই গায়কের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তার সব ভক্ত ও অনুরাগীরা।

এদিক করোনা প্রাণ কেড়ে....

img

করোনায় যুক্তরাষ্ট্রে সর্বকনিষ্ঠ শিশুর মৃত্যু

যুক্তরাষ্ট্রের শিকাগোতে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্তের পর এক শিশুর মৃত্যু হয়েছে। মৃত শিশুর বয়স এক বছরেরও কম। করোনা ভাইরাসের কারণে এটিই এখন পর্যন্ত সর্বকনিষ্ঠ মৃত্যু। যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম মিরর এক প্রতিবেদনে এ তথ্য দিয়েছে।

শিশুটির মৃত্যুর বিষয়টি জানিয়েছে ইলিনইস রাজ্যের স্বাস্থ্য বিভাগ। তবে শিশুটি কোথায় এবং কিভাবে আক্রান্ত হয়েছিল, সে ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি তারা।

ইলিনইস রাজ্যের স্বাস্থ্য বিভাগের প্রধান এনগজি ইজাইক....

img

করোনায় যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৪০০ জনের প্রাণহানি

মহামারী করোনা ভাইরাসে বেসামাল বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে হু হু করে বাড়ছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় দেশটিকে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০০ জন। ফলে দেশটিতে মৃতের সংখ্যা এখন ১ হাজার ৬শ ৯৫ জনে দাঁড়ালো। 

৫০টি অঙ্গরাজ্যে বৃহস্পতিবার (২৬ মার্চ) আক্রান্তের সংখ্যা ছিল ৮৫ হাজার ৪৩৫। শুক্রবার (২৭ মার্চ) সেটা লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে করোনা....

img

করোনার মধ্যেই যুক্তরাষ্ট্রে হাসপাতালে বোমা হামলার চেষ্টা!

চীন-ইতালিকে ছাড়িয়ে করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে এখন শীর্ষে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ১১৩ জন, যা গোটা বিশ্বের মধ্যেই সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন প্রায় ১৫ হাজার ৪৬১ জন।

এমন পরিস্থিতির মধ্যে দেশটির একটি হাসপাতালে বোমা হামলার চেষ্টা হয়েছে। তবে সেখানে গোয়েন্দা সংস্থা এফবিআই সেই চেষ্টা নস্যাৎ করে দিয়েছে। এফবিআইয়ের গুলিতে হামলার....

img

করোনায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা হাজার ছাড়ালো

মহামারি রুপ নেয়া করোনা ভাইরাসে থমকে গেছে গোটা পৃথিবী। যেখানে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ প্রাণ হারাচ্ছেন। ভাইরাসটির উৎপত্তিস্থল চীন হলেও তা সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে ইউরোপ ও আমেরিকায়। তবে আক্রান্তের দিক থেকে এখনো সবার শীর্ষে চীন। তবে, প্রাণহানিতে সবচেয়ে ভয়াবহ অবস্থা ইতালিতে। 

তবে পিছিয়ে নেই ট্রাম্পের দেশ মার্কিন যুক্তরাষ্ট্রও। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর হিসেবে খ্যাত দেশটি আক্রান্তের দিক থেকে চীন ও ইতালির....

img

করোনার হানা মহাসাগরে মার্কিন রণতরীতে

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস এবার পৌঁছে গেছে মহাসাগরে মোতায়েন করা মার্কিন রণতরীতে। মার্কিন নৌবাহিনীর বিমানবাহী রণতরী ইউএসএস থিওডোর রুজভেল্টের তিন নৌ সেনা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রের এই থিওডোর রুজভেল্ট বর্তমানে প্রশান্ত মহাসাগরে মোতায়েন রয়েছে। পৃথিবীর ভূখণ্ড থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন এই মহাসাগরে করোনার থাবা পড়ায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

মার্কিন নৌবাহিনীমন্ত্রী থমাস মোডলি বলছেন, এই প্রথম সাগরে মোতায়েন  মার্কিন যুদ্ধজাহাজে করোনা....

img

আমি কি মারা যাব মা? করোনা আক্রান্ত ৫ বছরের শিশুর প্রশ্ন

সারা বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ হাজার ৯০৬ জনের। সংক্রমিত হয়েছেন ৪ লাখ ২৩ হাজার মানুষ। নবজাতক থেকে বৃদ্ধ রেহাই পাচ্ছেন না কেউই। এবার যুক্তরাজ্যের ওরচেস্টারশায়ারের ৫ বছরের এক শিশুর করোনায় আক্রান্ত হওয়ার অভিজ্ঞতা তুলে ধরছেন তার মা লরেন ফুলব্রুক।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রোর খবরে বলা হয়, ৫ বছরের আলফির প্রথমে হালকা জ্বর আসে, সেইসঙ্গে বমি। এরপর....

img

করোনায় নিউইয়র্কে একদিনে ৫ বাংলাদেশির মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিউইয়র্কে একদিনেই পাঁচ প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার এলমাস্ট হাসপাতাল ও প্লেইনভিউ হসপিটাল নর্থওয়েলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তাঁরা। মৃতরা তিনজন নারী এবং দুজন পুরুষ। 

এলমাস্ট হাসপাতালে যাঁরা মারা গেছেন তাঁরা হলেন আব্দুল বাতেন (৬০), নূরজাহান বেগম (৭০) এবং ৪২ বছরের এক নারী রয়েছেন। আর প্লেইনভিউ হসপিটাল নর্থওয়েলে মারা গেছেন এ টি এম সালাম....

img

নিউইয়র্কে করোনায় দুই বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে কোভিড-১৯ আক্রান্ত হয়ে দুই বাংলাদেশি মারা গেছেন। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১ বাংলাদেশি। দেশটিতে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৫৮ জন। এদের মধ্যে কেবল নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ৪৬ জনের। আক্রান্ত হয়েছেন প্রায় ২০ হাজার। এমন পরিস্থিতিতে করোনা নিয়ন্ত্রণে রোববার সন্ধ্যা থেকে নিউইয়র্কে লকডাউন ঘোষণা করেছেন গভর্নর অ্যান্ড্রু কুমো।

যুক্তরাষ্ট্রে কোভিড নাইটিন ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই মৃত্যুর মিছিল....

img

করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যেই কোভিড-১৯ এর রোগী শনাক্ত

পশ্চিম ভার্জিনিয়ায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ায় এখন যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যেই করেনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয়েছে। প্রথম কোভিড-১৯ রোগীর বিষয়ে ঘোষণা দেয়ার সময় পশ্চিম ভার্জিনিয়ার গভর্নর টিম জাস্টিস বলেন, "আমরা এই পরিস্থিতির জন্য অপেক্ষা করছিলাম।"

স্যান ফ্রান্সিসকোর উপকূল অঞ্চলের মত নিজেদের অবরুদ্ধ করে রাখা বা লকডাউনের চিন্তা করছে নিউ ইয়র্ক শহর। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬ হাজার করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। মৃত্যুর সংখ্যা ১০৫।....

img

যুক্তরাষ্ট্রে নিয়ন্ত্রণের বাইরে করোনা : ট্রাম্প

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগস্ট মাস পর্যন্ত দেশটিতে ভাইরাসের প্রকোপ থাকবে বলেও জানান তিনি।

এ ভাইরাসে দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা। মোট আক্রান্তের সংখ্যা চার হাজার একশ’ ছাড়িয়েছে। মারা গেছেন অন্তত ৭৪ জন।

যুক্তরাষ্ট্রে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা ভাইরাস। আক্রান্তের দিক দিয়ে ওয়াশিংটন স্টেটকে ছাড়িয়ে গেছে বাংলাদেশি অধ্যুষিত....

img

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে: ট্রাম্প

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগস্ট মাস পর্যন্ত দেশটিতে ভাইরাসের প্রকোপ থাকবে বলেও জানান তিনি।

এ ভাইরাসে দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা। মোট আক্রান্তের সংখ্যা চার হাজার একশ’ ছাড়িয়েছে। মারা গেছেন অন্তত ৭৪ জন।

যুক্তরাষ্ট্রে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা ভাইরাস। আক্রান্তের দিক দিয়ে ওয়াশিংটন স্টেটকে ছাড়িয়ে গেছে বাংলাদেশি অধ্যুষিত....