img

বাবার শেষকৃত্যে ছেলের না, হিন্দু বৃদ্ধের সৎকার করলেন মুসলিমরা

বিপদে না পড়লে বোঝা যায় না, কে আপন আর কে পর। কিন্তু এতদিন ধরে যাকে সবচেয়ে কাছের মানুষ হিসেবে মনে করতেন, সেই প্রিয় মানুষটি তার মৃত্যুর পর দেখা করতে অস্বীকার করে দেন। ভারতের মহারাষ্ট্রের আকোলা জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় ৭৮ বছরের এক বৃদ্ধের। করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বৃদ্ধের স্ত্রীও।

মৃত বাবাকে আনতে তো দূরের কথা, শেষকৃত্য....

img

করোনায় খাবার দিতে গিয়ে প্রেম! অতঃপর ভিক্ষুক তরুণীকে বিয়ে

করোনা সংকটকালে মানবতার প্রতি হাত বাড়িয়েছে মানুষ। পাশে দাঁড়িয়ে অভয় দিয়েছেন, তেমনি জীবনসঙ্গী করেও নিয়েছেন। ভারতের লখনৌর কানপুরে অসহায়দের খাবার দিতে গিয়ে প্রেম হয় ভিক্ষুক তরুণীর সঙ্গে এক যুবকের। সেই প্রেমকে মূল্যায়ন করেছেন জীবনসঙ্গী করে।

তরুণী নীলম থাকতেন দাদা-বউদির কাছে। কারণ তাঁর বাবা-মা মারা গিয়েছেন। দাদা-বউদি অত্যাচার চালিয়ে তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। এরপর বোনের খোঁজখবরও নেওয়ার প্রয়োজন বোধ করেননি দাদা।....

img

ভারতে একদিনেই রেকর্ড ৬৭৬৭ জন আক্রান্ত, মৃত্যু ১৪৭

ভারতে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসের (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ ৬ হাজার ৭৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১৪৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫৭ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৯২০ জন। এ ভাইরাসে সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত....

img

আমার মাথা কেটে নিন : মমতা

ঘূর্ণিঝড় আম্পানের পর বিদ্যুৎ সংযোগ ও অন্যান্য আবশ্যকীয় পরিষেবা নিয়ে চলমান অসন্তোষে বেশ চটেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

গতকাল শনিবার কলকাতা ও বিভিন্ন রাস্তায় বিক্ষোভ দেখিয়েছেন বহু মানুষ। তাদের অভিযোগ, বিদ্যুৎ সংযোগ ফেরাতে ও পরিস্থিতি স্বাভাবিক করার ক্ষেত্রের সরকার খুব ধীরে এগোচ্ছে।

বিরোধীদের একটি অংশ সাধারণ মানুষদের উসকানি দেওয়ায় তারা বিক্ষোভ করছেন বলে অভিযোগ করেছেন মমতা। এই উসকানি বন্ধ করতে বিরোধীদের প্রতি....

img

বিয়ে করতে ৮০ কিমি পথ হেঁটে বরের বাড়ি গেলেন তরুণী

বাংলামেইল ডটকম ডেস্ক

করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে ভারতে লকডাউনের মধ্যে ৮০ কিলোমিটার পায়ে হেঁটে পাত্রের বাড়িতে গিয়ে বিয়ের পিঁড়িতে বসেছেন এক তরুণী। গত বুধবার ভারতের উত্তরপ্রদেশের কানপুর থেকে কনৌজ গিয়ে বিয়ে করেন গোলদি (২০) নামে ওই তরুণী।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, গত ৪ মে তাদের বিয়ের তারিখ নির্ধারিত ছিল। তবে লকডাউনের কারণে বিয়ে স্থগিত হয়ে যাওয়ায় বেশ চিন্তায় পড়ে যান ওই....

img

ফুলের মালা নয়, পরস্পরকে মাস্ক পরিয়ে দিয়ে বিয়ে বর-কনের

করোনা মহামারিতে পাল্টে গেছে উৎসব রীতিও। বিয়েতে ফুলের মালার বদলে পরস্পরের মুখে মাস্ক পরিয়ে দেন নবদম্পতি। এই ঘটনা ঘটেছে ভারতের রাজস্থানে। ভারতের সংবাদমাধ্যম জানায়, সোমবার রাজস্থানের যোধপুরে সামাজিক দূরত্ব মেনে এই বিয়ে অনুষ্ঠিত হয়।

পাত্রের পাঞ্জাবির সঙ্গে পাত্রীর লেহেঙ্গায় বাঁধা ছিল জোড়। সামাজিক দূরত্ব বাড়াতে সেই জোড়ের দৈর্ঘ্য বেশ খানিকটা লম্বা। সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে ধরা পড়ল সেই চিত্র।

এতে দেখা....

img

শুরুতেই ৫০০০ বাড়ি গুঁড়িয়ে দিল আম্পান

সুপার সাইক্লোন আম্পান শুরুতেই উত্তর চব্বিশ পরগনায় ৫০০০ কাঁচা বাড়ি গুঁড়িয়ে দিয়েছে। কলকাতায় ১১০ কিলোমিটার বেগে কলকাতায় আছড়ে পড়েছে ভয়ংকর আম্পান। মিনিটে মিনিট ভয়ংকর রূপ নিচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ এর খবরে বলা হয়েছে, মারাত্মক জোরে হাওয়া, বৃষ্টিতে নাজেহাল কলকাতা, দুই ২৪ পরগনা ও মেদিনীপুর। ইতোমধ্যেই শহরের বহু রাস্তায় গাছপালা ভেঙে পড়েছে। তুফান হাওয়ায় তটস্থ ঘরবন্দি মানুষ৷

স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, কলকাতায়....

img

ভারতে আক্রান্ত লাখ ছাড়াল, মৃত্যু ৩১৬৩

সংক্রমণ দেখা দেয়ার মাত্র চারমাসেই লক্ষাধিক আক্রান্তের তালিকায় নাম উঠেছে ভারতের। গত মার্চের শেষেও যেখানে সংখ্যাটা দেড় হাজার পেরোয়নি, সেখানে শুধু মে মাসের প্রথম তিন সপ্তাহেই সংখ্যাটা ৬৬ হাজারেরও বেশি বেড়েছে। এতে চীনকে ছাপিয়ে ভারত এখন আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের প্রথম একাদশে।

কেন্দ্রিয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন চার হাজার ৯৭০  জন। এই....

img

রোজা ভেঙে হিন্দু বৃদ্ধাকে বাঁচালেন মুসলিম নারী



পুরো বিশ্ব যখন কোভিড-১৯ মহামারিতে বিপর্যস্ত তখন রোজা ভেঙে হিন্দু বৃদ্ধাকে রক্ত দিয়ে সম্প্রীতির নজির স্থাপন করলেন এক মুসলিম গৃহবধূ। ৬০ বছর বয়সী জোৎস্না রায়কে রক্ত দেওয়া ওই নারীর নাম রুম্পা খন্দকার।

চলমান লকডাউনে ভারতের নদিয়া জেলার রানাঘাটে এ ঘটনা ঘটেছে বলে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সম্প্রচার মাধ্যম জি নিউজ।

জানা গেছে, জোৎস্না রায় কয়েক মাস ধরে কিডনির রোগে আক্রান্ত। মাসে তিন....

img

রোজা রেখে-বোরকা পরেই মন্দির জীবাণুমুক্ত করছেন তরুণী, ভারতজুড়ে প্রশংসা

করোনা মহামারী চলাকালীন সময়ে এই রমজানে মাথা থেকে পা পর্যন্ত বোরখায় ঢেকে মন্দির পরিষ্কার কাজ করছেন এক তরুণী। ঘটনাটি ভারতের উত্তর দিল্লিতে।  মানব সেবায়রত ৩২ বছর বয়সী এই তরুণীর নাম ইমরানা সাইফি। এই তরুণীর উদ্যোগকে স্বাগত জানিয়েছে উত্তর দিল্লির নেহেরু বিহার। দেশব্যাপী প্রশংসিতও হচ্ছেন এই তরুণী।

জানা গেছে, তিন সন্তানের জননী ইমরানা রোজা রেখেই জীবাণুনাশক-স্প্রে নিয়ে ঘুরছেন উত্তর দিল্লির প্রতিটি প্রান্ত।....

img

করোনা আক্রান্ত বাবা-মায়ের সন্তান হয়েও সুস্থ নবজাতক

করোনা সংক্রমণ এড়াতে চারদিকে চলছে লকডাউন। কিন্তু এই লকডাউন পরিস্থিতির মধ্যেই নতুন অতিথির আগমনে মুখে হাসি ফুটলো দিল্লির এক পরিবারে। না, শুধু নবজাতকের জন্মের জন্যেই যে ওই খুশি তা নয়। আসলে স্বস্তির খবর এটাই যে সদ্য জন্মানো শিশুটির মা (Corona Positive Mother) ও বাবা, দুজনের শরীরেই COVID-19 পজিটিভ ধরা পড়া সত্ত্বেও সুস্থই জন্মেছে সে। এর আগে গর্ভবতী অবস্থায় যখন করোনা....

img

ভারতে একদিনে আক্রান্ত রেকর্ড ২২৭, মৃত্যু ১১

করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতি সময়ের সঙ্গে খারাপ রূপ ধারণ করছে ভারতে। দেশটিতে করোনাভাইরাসজনিত কভিড-১৯ রোগে সোমবার আক্রান্ত হয়েছেন রেকর্ড ২২৭ জন, মৃত্যু হয়েছে আরও ১১ জনের!

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে অনুযায়ী, সোমবার রাত সাড়ে ৯টা পর্যন্ত সব মিলিয়ে ভারতে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,২৫১ জন। মোট মৃতের সংখ্যা ৩২ জন।

নতুন ১১ মৃতের মধ্যে সর্বোচ্চ পাঁচজন তেলেঙ্গানার, মহারাষ্ট্রের তিনজন, মধ্য প্রদেশের দুইজন....

img

ফাঁকা বিমানবন্দরে তিন দিন ধরে আটকা তরুণী

কয়েকটি বিমানে উঠতে চেয়েও পারেননি বছর পঁচিশের এই তরুণী। এরপর বন্ধ হয়ে যায় যাত্রীবাহী বিমান চলাচল। বন্ধ হয়ে গেছে বন্দরের সব দরজা। বাধ্য হয়ে তরুণীর ঠাঁই হয় বিমানবন্দরের আগমন লাউঞ্জের বাইরে।

তিন দিন ধরে সেখানেই একাকী অনাহারে কাটে তার দিন-রাত। কেউ এগিয়ে আসেনি তার সাহায্যে। করোনাভাইরাস আতঙ্কে পুরো দেশে লকডাউনের মধ্যে গত মঙ্গলবার থেকে ভারতের কলকাতায় বিমানবন্দরে আটকা এই তরুণীর ব্যাপারে....

img

২১ দিন লকডাউন ভারত

এবার লকডাউন করা হচ্ছে পুরো ভারত। স্থানীয় সময় আজ রাত ১২টা থেকে টানা ২১ দিন লকডাউন থাকবে পুরো ভারত।  মঙ্গলবার (২৪ মার্চ) জারিত উদ্দেশে দেয়া ভাষণে এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বলেন,  আজ রাত ১২টা থেকে গোটা দেশে সম্পূর্ণ ভাবে লকডাউন জারি হতে চলেছে। গত দু’দিনে দেশের অনেক রাজ্য লকডাউন করে দেওয়া হয়েছে। রাজ্য সরকারগুলির এই সিদ্ধান্তকে গুরুত্ব....

img

যে যেখানে আছেন, তাকে সেখানেই থাকতে বললেন মোদী

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরে ভারতেও এই রোগ হানা দিয়েছে। এরই প্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয়দের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, যে নাগরিক, যে শহরে বন্দি, সে অনুগ্রহ করে সেই শহরেই থাকুন।

অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে মোদী শনিবার টুইট করেন।

পূর্ব ঘোষণা অনুয়ায়ী রবিবার সকাল ৭টা-৯টা অনুষ্ঠিত হবে জনতা কার্ফু। সেটি বাস্তবায়নেই এই অনুরোধ করেন ভারতের প্রধানমন্ত্রী।....