img

থার্টি ফার্স্ট রাতের ভয়াল বর্ণনা দিলেন তরুণী

নতুন বছরকে আমন্ত্রণ জানাতে প্রতিবছর ‘থার্টি ফার্স্ট নাইট’ উপলক্ষে উৎসব চলে গোটা বিশ্বে। বছরকে ঘিরে আনন্দে মেতে ওঠে ছোট-বড় সব বয়সের মানুষ। কিন্তু সেই আনন্দের মাঝেই রাতের অন্ধকারই কাল হয়ে নামে কারও কারও জীবনে। যেমনটি ঘটেছিল ফরাসি তরুণী মেলোডি ম্যাক্সওয়েলের সঙ্গে। আনন্দের রাতেই জীবনের গল্পটা পাল্টে ধূসর হয়ে গিয়েছিল তার।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর বন্ধুদের সঙ্গে হইহই করতে করতে মেলোডির চোখের....

img

শব্দের চেয়ে ২০ গুণ গতির মিসাইল মোতায়েন রাশিয়ার

শব্দের চেয়ে বিশ গুণ গতিতে চলতে সক্ষম অত্যাধুনিক হাইপারসনিক মিসাইলের প্রথম রেজিমেন্ট মোতায়েন করেছে রাশিয়া। তবে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে মিসাইল মোতায়নের স্থান জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, এটি উরাল অঞ্চলে স্থাপন করা হয়েছে। খবর বিবিসি’র।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ‘পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম এই মিসাইলগুলো শব্দের চেয়ে বিশগুণ গতিতে ছুটতে পারবে এবং রাশিয়াকে অন্যান্য দেশের চেয়ে সামনে....

img

আসছে ২০২০, কোন ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী করেছিলেন বাবা ভাঙা

৯/১১ তে আমেরিকার টুইন টাওয়ার ধ্বংস হয়ে যাবে, একথাই নাকি আগেই বলে গিয়েছিলেন এক অন্ধ ব্যক্তি। বাবা ভাঙা নামে পরিচিত ওই ব্যক্তির একের পর এক ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছে। সামনে আসছে নতুন দশক। আর সেই ২০২০-র জন্যও একাধিক ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন তিনি।

তাঁর মতে পৃথিবী টিকে থাকবে ৫০৭৯ সাল পর্যন্ত। এরপরই সব শেষ। তাঁর মৃত্যুর আগে ৮৫ বছর বয়সে ২০২০-র জন্য একগুচ্ছ....

img

২০০ শিশুকে যৌন হেনস্থা, গোপন ডায়রিতে একেক জনের নাম লিখে রাখত চিকিৎসক

চার শিশুর যৌন হেনস্থার তদন্ত করতে গিয়ে হতবাক পুলিশ আধিকারিকরা। শিশুদের যৌন হেনস্থা করে তাঁদের নাম একটি গোপন ডায়রিতে লিখে রাখত অভিযুক্ত চিকিৎসক। ওই ডায়রি থেকে পাওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত প্রায় ২০০টি শিশু ওই ব্যক্তির যৌন লালসার শিকার।

১৮৮০ দশকের শেষ দিকে একসময়ে লন্ডনের বুকে ত্রাস হয়ে উঠেছিল ‘জ্যাক দ্য রিপার’। বিভিন্ন মহিলাদের ধর্ষণ করে দেহের বিভিন্ন অংশ কেটে রেখে....

img

কানাডার প্রধানমন্ত্রীকে চুমু দিতে যাচ্ছেন মেলানিয়া, ভাইরাল সেই ছবি

ফ্রান্সে চলছে G7 সামিট। আর সেখানে জড় হয়েছেন বিশ্বের তাবড় নেতারা। রয়েছেন মোদী, ট্রাম্প, অ্যাঞ্জেলা মার্কেল, বরিস জনসনের মত নেতারা। আর এই ধরনের সামিটে ফ্যামিলি ফটো তোলা একটা রীতি। সব নেতাদের একসঙ্গে দেখা যায় ছবিতে। তবে এবার G7 সামিটে ভাইরাল হলেন মেলানিয়া ট্রাম্প।

আমেরিকার ফার্স্ট লেডি চুমু দিতে যাচ্ছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডুকে। এরকমই একটা ছবি প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে। ছবিটি এখন....

img

রাশিয়ার তিন বোন: বাবাকে হত্যা করেও যারা রাশিয়ানদের হৃদয় ছুঁয়েছে

২০১৮ সালের জুলাই মাসে রাশিয়ার মস্কোয় কিশোরী তিন বোন ঘুমিয়ে থাকা অবস্থায় তাদের বাবাকে ছুরিকাঘাত এবং আঘাত করে হত্যা করে। এই বোনদের বিরুদ্ধে হত্যাকাণ্ডের অভিযোগ থাকলেও তাদের ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে রাশিয়ায় উত্তপ্ত বিতর্ক শুরু হয়েছে। এর মধ্যেই তিন লাখ মানুষ একটি পিটিশন সই করে তাদের মুক্তি দেয়ার আহবান জানিয়েছে। কেননা তদন্তকারীরা নিশ্চিত হয়েছেন যে, মেয়েদের বাবা বছরের পর....

img

দাবানলে পুড়ছে আমাজন বন, বড় বিপর্যয়ের আশঙ্কা

ভয়াবহ আকার নিয়েছে পৃথিবীর ফুসফুস খ্যাত আমাজন বনের দাবানল। দুই হাজার ৭০০ মাইল দূরের সাও পাওলো শহরও ঢেকে আছে ধোঁয়ায়। এক সপ্তাহেরও বেশি সময় ধরে আমাজনের রেইনফরেস্ট জ্বলছে। দাবানলের বিষয়টি সরকার গুরুত্ব দিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এমনকি ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো পর্যাপ্ত পদক্ষেপ নিচ্ছেন না বলে অভিযোগ রয়েছে।

বোলসোনারো আগুনের জন্য উল্টো পরিবেশবাদীদের দায়ী করেছেন। প্রেসিডেন্টের দাবি, পরিবেশ বিষয়ে কাজ....

img

ট্রাম্পের গ্রিনল্যান্ড কেনার বাসনা হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী

অর্থের বিনিময়ে বিশ্বের সবচেয়ে বড় দ্বীপ গ্রিনল্যান্ড কেনার যে বাসনা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রকাশ করেছেন তা এবার সরাসরি প্রত্যাখ্যান করলেন দ্বীপটির মালিক দেশ ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন। তিনি বলেন, ডেনমার্কের স্বায়ত্তশাসিত দ্বীপ গ্রিনল্যান্ড বিক্রি হবে না এবং এটিকে আমেরিকার কাছে বিক্রির করার প্রস্তাব ‘হাস্যকর’।

আমেরিকা বিশ্বের বৃহত্তম দ্বীপটি কিনতে চায় বলে প্রেসিডেন্ট ট্রাম্পের একজন অর্থনৈতিক উপদেষ্টা নিশ্চিত করার পর ড্যানিশ....

img

পাইলটের দক্ষতায় বেঁচে গেল ২৩৩ জনের জীবন

রাশিয়ার যে পাইলটের দক্ষতায় বেঁচে গেল ২৩৩ জন যাত্রীর জীবন। কয়েকদিন আগে একটি বিমানকে শস্যক্ষেতে জরুরি অবতরণ করিয়েছেন,তিনি এখন অনেকের কাছেই নায়ক হিসেবে প্রশংসিত হচ্ছেন। বিমানটি জরুরি অবরতণ করানোর সময় সেটিতে জ্বালানী পরিপূর্ণ অবস্থায় ছিল। কিন্তু তারপরেও বিমানের ২৩৩ জন যাত্রীর বড় ধরনের কোন ক্ষতি হয়নি।

রাশিয়ার মানুষ এ ঘটনাটিকে ২০০৯ সালে নিউ ইয়র্কের হাডসন নদীতে একটি বিমানের জরুরি অবতরণের সঙ্গে....

img

যে ভয়ংকর ক্ষেপনাস্ত্র পরীক্ষায় নিহত রাশিয়ার ৫ বিজ্ঞানী

রকেট বিস্ফোরণে রাশিয়ার পাঁচ পরমানু বিজ্ঞানী নিহত হওয়ার ঘটনায় তৈরি হয়েছে রহস্য। গত বৃহস্পতিবার একটি পরমাণু শক্তিচালিত ইঞ্জিনের পরীক্ষা চালাতে গিয়ে রকেট বিস্ফোরণে তারা নিহত হন। মস্কোর ৩৭৩ কিলোমিটার পূর্বে সারভ শহরে পাঁচ পরমাণু প্রকৌশলীকে কবর দেওয়া হয়। তাদের নিহত হওয়ার ঘটনায় বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে কৌতুহল, আর্কটিক সাগরে কি এমন বিপদজনক পারমানবিক অস্ত্রের পরীক্ষা চালাচ্ছিল রাশিয়া? রুশ সরকারি পরমাণু সংস্থা....

img

রাশিয়ার সেই বিস্ফোরণে উড়ে যায় পারমাণবিক চুল্লিও

ব্যর্থ মিসাইল টেস্টে নিজেদের ছোট একটি পারমাণবিক চুল্লি উড়িয়ে ফেলেছে রাশিয়া। সর্বনাশা ওই দুর্ঘটনার পর দেশটি থেকে বিস্তারিত কোনো তথ্য প্রাথমিকভাবে দেওয়া হয়নি। প্রায় এক সপ্তাহ বাদে চুল্লি উড়ে যাওয়ার কথা স্বীকার করল পুতিন প্রশাসন।

বিবিসি জানায়, গত ৮ আগস্ট সাগরপাড়ে পরীক্ষা চালানোর সময় ভয়ংকর ওই বিস্ফোরণে ৫ জন অভিজ্ঞ বিজ্ঞানী পুড়ে ছাই হয়ে যান। তারা এর বিপদ সম্পর্কে আগে থেকে....

img

এক কিশোরীকে নিয়ে রোমানিয়ায় তোলপাড়


এক কিশোরী অপহরণ করে হত্যার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে রোমানিয়ায়। এই ঘটনাকে কেন্দ্র করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী পদত্যাগের পর পুলিশপ্রধান ও শিক্ষামন্ত্রীকে বরখাস্ত করা হয়। এরপরও কিশোরীকে নিখোঁজের পর হত্যার ঘটনায় ফুঁসে উঠেছে রোমানিয়ার জনগণ।

গত ১৪ জুলাই আলেকজান্দ্রা মাসেসানু (১৫) নামের এক কিশোরীকে অপহরণের পর হত্যা করা হয়। দেশটির জরুরি সেবায় তিনবার ফোন করেও যথাযথ সহায়তা পায়নি ওই কিশোরী। তাকে হত্যার....

img

জলে ভেসে উঠল ‘মেক্সিকান আয়লান’

ছোট্ট শিশু আয়লান কুর্দিকে মনে আছে!‌ যে কিনা নিজের দেশ যুদ্ধবিধ্বস্ত সিরিয়া ছেড়ে কিছুটা নিরাপত্তার জন্য ইউরোপে পাড়ি জমিয়েছিল। কিন্তু ভূমধ্যসাগরে নৌকাডুবি প্রাণ কেড়েছিল ছোট্ট শিশু আয়লানের, সাথে তার মা এবং দাদার।  সে সময় সমুদ্রের পাড়ে উপুড় হয়ে পড়ে থাকা আয়লানের মৃতদেহের ছবি ঝড় তুলেছিল গোটা বিশ্বে।

গত ২০ জুন ছিল ‘‌বিশ্ব রিফিউজি দিবস’। আর তার ঠিক ছ’‌দিনের মাথায় ফিরে এল....

img

যে পবিত্র শহরে মসজিদ নিষিদ্ধ

একদল মুসলিম এখন এই শহরে মসজিদ প্রতিষ্ঠার জন্য প্রচারণা চালাচ্ছে, যা খ্রিস্টান ধর্মীয় নেতারা প্রত্যাখ্যান করেছেন। তারা বলছেন এর চেয়ে বরং মৃত্যুই তাদের কাছ শ্রেয়।

"আকসুম আমাদের মক্কা," বলছিলেন সিনিয়র ধর্মীয় নেতা গডেফা মেরহা।

তাদের বিশ্বাস ইসলামের পবিত্র স্থানগুলোতে যেমন গির্জা নিষিদ্ধ তেমনি আকসুমেও কোনো মসজিদ থাকতে পারেনা।

মিস্টার গডেফা বলেন, "আকসুম একটি পবিত্র স্থান। সিটি অফ মনেস্ট্রি"।

"এখানে কেউ যদি মসজিদ নির্মাণ করতে....

img

ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী নিজেকে 'নির্দোষ' দাবী করেছে

দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক

নিজেকে নির্দোষ দাবী করেছে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী। ব্রেন্টন হ্যারিসন টারান্টের বিরুদ্ধে আদালতে ৫১জন মানুষকে হত্যা, ৪০ জন মানুষকে হত্যার চেষ্টা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের একটি অভিযোগসহ মোট ৯২টি অভিযোগ আনা হয়েছে।

সব অভিযোগ অস্বীকার করেছে টারান্ট।

ক্রাইস্টচার্চ কারাগার থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে হাইকোর্টে হাজিরা দেয় টারান্ট।

এ বছরের ১৫ই মার্চ শুক্রবার জুমার নামাজ চলার সময় চালানো ঐ হামলায় পাঁচজন....