img

করোনা ঠেকাতে জিম্বাবুয়েতে কারফিউ ঘোষণা

করোনাভাইরাসের বিধিনিষেধ আরও কঠোর করতে যাচ্ছে জিম্বাবুয়ে। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত দেশে কারফিউ ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট এমারসন নানগাগওয়া। টেলিভিশনে দেওয়া ভাষণে জিম্বাবুয়ের রাষ্ট্রপ্রধান বলেছেন, বুধবার (২২ জুলাই) থেকে কার্যকর হবে এই কারফিউ। সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ থাকবে এবং তা তত্ত্বাবধান করবে নিরাপত্তা বাহিনী। শুধুমাত্র জরুরি সেবা এই বিধিনিষেধের আওতামুক্ত থাকবে। নানগাগওয়া বলেছেন, ‘সামাজিক, ধর্মীয় কিংবা....

img

আগাম ১৫ লাখ কবর খুঁড়ছে দ. আফ্রিকা

করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়ায় আগাম ১৫ লাখ কবর খুঁড়ছে দ. আফ্রিকা। প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বজুড়েই ভয়াবহ সংকট সৃষ্টি হয়েছে। গত বছরের ডিসেম্বর চীনে প্রাদুর্ভাব হওয়া এ ভাইরাস ইতোমধ্যেই বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই সারাবিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৩ লাখ ছাড়িয়ে গেছে। এছাড়া এ ভাইরাসটি সাড়ে ৫ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

করোনার প্রকোপ ঠেকাতে বিশ্বের দেশে....

img

লিবিয়ায় বাংলাদেশিদের হত্যাকারী ড্রোন হামলায় নিহত

উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ মোট ৩০ জনকে গুলি করে হত্যার ঘটনার সঙ্গে যুক্ত এক ব্যক্তির নিহতের খবর দিয়েছে দেশটির প্রভাবশালী গণমাধ্যম দ্য লিবিয়া অবজারভার। পত্রিকাটির টুইটে খালেদ আল-মিশাই নামের ওই ব্যক্তিকে ‘জঙ্গি’ বলা হয়েছে। অবজারভারের ভেরিফায়েড টুইটারের খবর অনুযায়ী, আল-মিশাই হাফতার জঙ্গিগোষ্টির সদস্য ছিলেন। গারিয়ান অঞ্চলে লিবিয়ার বিমানবাহিনীর ড্রোন হামলায় মঙ্গলবার তিনি মারা যান।

ড্রোন হামলার এই খবর লিবিয়া....

img

আফ্রিকা থেকে ভারতে নারী পাচারের চক্র, বানানো হচ্ছে যৌনকর্মী

"আমার নাম গ্রেস। আমি একজন সঙ্গীত শিল্পী, নৃত্যশিল্পী এবং অভিনেত্রী। আমি একদিন অনেক নাম করবো। খুব সুন্দর একটা জীবন হবে আমার।" কিছুদিন আগে এক বন্ধুর হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি পোস্ট দেখেছিলেন গ্রেস। ভারতে কাজের সুযোগ সম্পর্কে লেখা ছিল সেই পোস্টে।

"শুনলাম যে ভালো অর্থ উপার্জনের সুযোগ আছে ভারতে। তো আমি সুযোগটা নিতে চাইলাম।"

কিন্তু দিল্লি এসে পৌঁছনোর পর গ্রেস বুঝতে পারলো যে একটা....

img

‘মহিলাদের স্তন কেটে বিক্রি করতাম’, বিস্ফোরক স্বীকারোক্তি অপরাধীর

 “শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে মহিলাদের ধরে স্তন কাটতাম। তারপর সেগুলি বিক্রি করে অর্থ উপার্জন করতাম।” সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই বিস্ফোরক স্বীকারোক্তি করল এক কুখ্যাত অপরাধী। নাইরোবির অপরাধীর স্বীকারোক্তি শুনে স্তম্ভিত গোটা দুনিয়া। দিন কয়েক আগে কেটিএন নিউজ কেনিয়া চ্যানেলে বোনিফেস কিমানিয়ানো নামের ওই ব্যক্তি বলে, মহিলাদের স্তন কেটে বিক্রি করত সে। প্রায় দু’ বছর ধরে এমন নৃশংস কাণ্ড ঘটিয়ে গিয়েছে।....