img

মাশরাফির স্ত্রী সুমিও করোনায় আক্রান্ত

এবার মাশরাফির স্ত্রী সুমনা হক সুমিও করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার (৬ জুলাই) রাতে মাশরাফির পারিবারিক সূত্র এ তথ্য নিশ্চিত করে জানায়, বর্তমানে ঢাকার বাসায় থেকে সুমনা হক সুমি চিকিৎসা নিচ্ছেন। সুমির শারীরিক অবস্থা ভালো।

এর আগে নড়াইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) ও নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা করোনায় আক্রান্ত হন। গত ২০ জুন চিকিৎসকরা জানান, মাশরাফির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।....

img

শহীদ আফ্রিদিকে ধুয়ে দিলেন আকাশ চোপড়া

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির ওপর পরম ক্ষেপেছেন ভারতের সাবেক ব্যাটসম্যান ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। আফ্রিদি বলেছিলেন, ‘ভারতকে আমরা এতবার, ‘এতভাবে হারিয়েছি যে, শেষের দিকে ভারতীয় ক্রিকেটাররা আমাদের কাছে এসে মাফ চাইত।’

আফ্রিদির এমন মম্তব্যের জবাব দিয়েছেন আকাশ। তিনি মনে করেন এমন মন্তব্যে ভারতীয় ক্রিকেট দলের জন্য অপমানজনক। তিনি দাবি করেন আফ্রিদি ভুল পরিসংখ্যান দিয়েছেন।

তিনি বলেন, ভারত নিয়ে আফ্রিদির....

img

মাশরাফির ফের করোনা পজিটিভ

করোনাভাইরাস পরীক্ষায় আবারও পজিটিভ হয়েছেন জাতীয় দলের সাবেক সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ১৪ দিন আগে তার প্রথম সংক্রমণ ধরা পড়েছিল। এতদিন তিনি বাসায় থেকেই চিকিৎসা নিয়েছেন। এবার দ্বিতীয়বার নমুনা পরীক্ষা করেও করোনা পজেটিভ হয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি।

গত ২০ জুন মাশরাফির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ২৩ জুন তার ছোট ভাই মোরসালিন বিন....

img

‘আমরা ভণ্ড জাতি, দেশে এজন্য কোনও জ্ঞানী মানুষ জন্মায় না’!

চলমান করোনা মহামারীতে গোটা বিশ্ব হাহাকার করছে একটা ভ্যাকসিনের জন্য। করোনাকে নির্মূল করতে পারবে যে ভ্যাকসিন। প্রাণঘাতী এ ভাইরাস শুধু মানুষের শরীরে আঘাত করেনি! মানুষের মনটাকেও দুমড়ে মুচড়ে দিয়েছে। দিনের পর দিন লকডাউন। কাজ হারিয়েছেন বহু মানুষ। হতদরিদ্র মানুষেরা একবেলা আধপেটা খেতে দিন কাটাচ্ছেন। এই ভাইরাস বহু মানুষের প্রাণ নিয়েছে। বহু মানুষকে আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য করেছে।

এহেন পরিস্থিতি....

img

শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব

ক্রিকেট বিষয়ক বিখ্যাত সাময়িকী ‘উইজডেন ক্রিকেট মান্থলি’ ক্রিকেটের তিন সংস্করণেই শতাব্দীর সেরা ক্রিকেটার নির্বাচন করেছে। এতে শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত করা হয়েছে সাকিব আল হাসানকে। এছাড়া টেস্টে একশ’ বছরের সেরা হয়েছেন মুত্তিয়া মুরালিধরন। যদিও এই শতাব্দীর মাত্র ২০ বছর কেটেছে।

ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজের সঙ্গে যৌথ গবেষণায় ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচন করেছে উইজডেন। ক্রিকেটারদের পরিসংখ্যান বিশ্লেষণ করে....

img

আমি বোকার মতো ভুল করে ফেলেছিলাম : সাকিব

সাকিব আল হাসান বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় তারকা। এ দেশের সেরা বৈশ্বিক সুপারস্টার। সব ঠিক কাজ করতে করতে কখনো কখনো অজান্তে ভুলও করে ফেলেন এমন মানুষ। সাকিবের বেলায় ঘটেছিল তেমনটাই। তবে সাকিব এটাও বলতে ভুলছেন না যে, ওই অপরাধে ১ বছরের জায়গায় ৫/১০ বছরও নিষিদ্ধ হতে পারতেন। তাতে তো বিশ্ব ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডারের গৌরবোজ্জ্বল ক্যারিয়ার অগৌরব নিয়ে গেল....

img

ভবিষ্যতের সেরা ২০ ক্রিকেটারের তালিকায় বাংলাদেশের আকবর

বিশ্বক্রিকেটে চলছে  তারুণ্যের জয়যাত্রা। সামনের দশকে কারা ক্রিকেটের জগতে রাজত্ব করবে সেটা খুঁজে বের করার প্রয়াস চালিয়েছে ক্রিকেটমান্থলি.কম। তাদের এই তালিকায় উঠে এসেছে বিশ্বক্রিকেটের ১৫ থেকে ২৬ বছর বয়সী এমন সব তরুণ ক্রিকেটারের কথা যারা নেতৃত্ব দেবেন ক্রিকেটের ভবিষ্যতকে। এই খেলোয়াড়দের ভেতর জায়গা করে নিয়েছেন বাংলাদেশি অনুর্ধ্ব ১৯ ফাইনাল জেতা বাংলাদেশের আকবর আলি।

এই তালিকাটি বানানোর জন্য বিশ্বখ্যাত এই ওয়েবসাইটটি....

img

করোনায় আক্রান্ত হলেন মাশরাফী

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় দলের ক্রিকেটার মাশরাফী বিন মুর্তজা। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন মাশরাফীর বন্ধু বাবুল। শুক্রবার বিকেল তিনটায় মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে মাশরাফীর করোনা পজিটিভ নিশ্চিত করা হয়।

এর আগে ক'দিন হলো কিছুটা জ্বরে ভুগছিলেন মাশরাফী। শরীরে জ্বর বেশ কয়েকদিন স্থায়ী হলে করোনা টেস্ট করান নড়াইল এক্সপ্রেস। বর্তমানে নিজ বাসায় আইসোলেশনে আছেন বলে ম্যাশের....

img

রূপালি পর্দার ধোনির বিদায়ে কাঁদছে ভারতের ক্রিকেটাঙ্গন

রূপালি পর্দার ধোনির মৃত্যুতে কাঁদছে ক্রিকেট বিশ্ব। বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের হঠাৎ মৃত্যুতে শোক নেমে এসেছে ক্রিকেটাঙ্গনেও। ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক 'ধোনি দ্য আনটোল্ড স্টোরি' সিনেমার মধ্য দিয়ে ক্রীড়াঙ্গনে জনপ্রিয় হয়ে উঠেন সুশান্ত। ধোনির সতীর্থ সুরেশ রায়না, উমেশ যাদব, মোহাম্মদ কাইফ, ইরফান পাঠান এবং ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রীও সমবেদনা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট....

img

করোনায় আক্রান্ত হলেন শাহিদ আফ্রিদি

বিশ্বজুড়ে তাণ্ডব চালানো করোনা ভাইরাসে আক্রান্ত হলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। আজ ১৩ জুন দুপুরে নিজেই টুইট করে এই খবর জানিয়েছেন তাণ্ডুবে এই ব্যাটসম্যান। একইসঙ্গে তার দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করতে বলেছেন সবাইকে।

এর আগে পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক উমরের করোনা হয়েছিল। তিনি সেরেও উঠেছেন সম্প্রতি। এবার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ধরা পড়েছে প্রাক্তন এ অলরাউন্ডারের।

বিষয়টি নিশ্চিত করে নিজের ভেরিফায়েড....

img

আইপিএল টিমে আমায় ‘কালু' বলা হতো : স্যামি

সাবেক আইপিএল টিমের সতীর্থদের কাছে এবার ড্যারেন স্যামি জানতে চাইবেন, কেন তাকে 'কালু' বলে ডাকা হতো? ওয়েস্ট ইন্ডিজের এই সাবেক অধিনায়ক আগে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতেন৷ ক্রিকেট দুনিয়ায় বর্ণবিদ্বেষের ঘটনা বা বিতর্ক নতুন নয়৷ অতীতে প্রচুর হয়েছে৷ বর্ণবাদী কথা বলার অভিযোগ উঠেছে বহু ক্রিকেটারের বিরুদ্ধে৷ সেই তালিকায় আরেকটি বিতর্ক যুক্ত হলো৷ এবার অভিযোগ করেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ও সাবেক অধিনায়ক....

img

নোংরা শিরোনামে ক্ষেপলেন মাশরাফি, ভক্তদেরও তীব্র প্রতিক্রিয়া


নির্যাতনের শিকার হয়ে স্বামীর ঘর বিতাড়িত এক নারীর পাশে দাঁড়িয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেট তারকা মাশরাফি বিন মোর্তজা। কিন্তু বিষয়টি নিয়ে নোংরা শিরোনামে খবর প্রকাশ করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। মঙ্গলবার (৯ জুন) একটি দৈনিক পত্রিকা ও একটি অনলাইনে খবর প্রকাশের জেরে সামাজিকমাধ্যমে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান এ তারকা।

মঙ্গলবার সকালে থেকেই নেট দুনিয়ায় ছড়িয়ে....

img

নতুন প্রেমে মজেছেন ধোনি!

নতুন প্রেমে মজেছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি! হ্যাঁ, ব্যাপারটা তাই। তবে তাই বলে ঘরে স্ত্রী রেখে অন্য কারো প্রেমে মজে গেছেন, এমন কিছু নয়। ধোনির বাইক প্রেমের কথা তো নতুন কিছু নয়। তার শো-রুমে রয়েছে দেশি-বিদেশি নানান বাইকের সম্ভার। সেই ধোনি এবার বাইক ছেড়ে ট্রাক্টরের প্রেমে পড়েছেন! এমনকি ট্রাক্টর চালানো শেখার আগে রীতিমতো কিনে ফেলেছেন একটা....
img

বর্ণবাদের শিকার গেইল, তুললেন ভয়ংকর অভিযোগ

যুক্তরাষ্ট্রের মিনিয়াপলিসে গত সোমবার ৪৬ বছর বয়সী কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা করেন শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ডেরেক চাওভিন। এর পরেই গর্জে ওঠে দেশটি। বিশ্বব্যাপী বর্ণবাদের বিরুদ্ধে চলছে তীব্র নিন্দা। এই তালিকা থেকে বাদ যাননি ক্যারিবীয় তারকা ক্রিস গেইল। নিজের ওপর বর্ণবিদ্বেষের ভয়ংকর অভিযোগ তুলে কথা বলেছেন বর্ণবাদের বিরুদ্ধে।

সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে বর্ণবাদী মানুষদের ধুয়ে....

img

ক্রিকইনফো’র একাদশে সাকিব

ক্রিকেটারদের নিয়ে 'স্বপ্নের একাদশ' নির্বাচন করেছে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। স্পিন অলরাউন্ডার হিসেবে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। স্বপ্নের এই দলে ইংল্যান্ডের পাঁচ জন, ভারতের চার জন,  বাংলাদেশ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার একজন করে জায়গা পেয়েছে। দলটির অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে কেন উইলিয়ামসনের কাঁধে।

ক্রিকইনফোর ওই একাদশে ওপেনার হিসেবে রাখা হয়েছে ভারতের রোহিত শর্মার সঙ্গে ইংল্যান্ডের জেসন রয়কে। তিনে আছেন ভারতীয়....