img

৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজার ১৬ বছরের সঙ্গী তার প্রিয় ব্রেসলেটটি নিলামের জন্য সর্বনিম্ন মূল্য রাখা হয় পাঁচ লাখ টাকা। গতকাল রোববার বিকেল থেকে শুরু হওয়া নিলামের মধ্যে প্রচুর বিডার দাম হাঁকিয়েছে সেটির জন্য। শেষ পর্যন্ত বাংলাদেশ লেইজিং অ্যান্ড ফিনেন্স কোম্পানিস অ্যাসোসিয়েশন নামে একটি প্রতিষ্ঠান ব্রেসলেটটি কিনে নিয়েছে ৪২ লাখ টাকায়!

অকশন ফর অ্যাকশন ফেসবুক লাইভে এসে বিষয়টি....

img

মাশরাফির ঐতিহাসিক ব্রেসলেটের ভিত্তিমূল্য ৫ লাখ টাকা


মহামারি করোনাভাইরাসের কারণে অসহায় পড়া মানুষের সহায়তার জন্য তহবিল গঠন করতে নিজের পছন্দের ব্রেসলেলট নিলামের তোলারা সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

‘অকশন ফর অ্যাকশন’ মাধ্যমে নিলামে উঠানো ব্রেসলেটের ভিত্তিমূল্য হবে ৫ লাখ টাকা। নিলামটি গতকাল রাত থেকে শুরু হয়েছে এবং চলবে আজ পর্যন্ত। এরপর ব্রেসলেটের বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

‘অকশন ফর অ্যাকশন’ তাদের ফেসবুক পেইজে এ খবরটি প্রকাশ....

img

আকাশ ছোঁয়া দামে মুশফিকের ব্যাট কিনলেন আফ্রিদি

জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহীমের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ঐতিহাসিক ব্যাটটি কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদির ‘আফ্রিদি ফাউন্ডেশন’। ব্যাটটি বিক্রি হয়েছে ২০ হাজার ডলারে, যা বাংলাদেশি টাকায় ১৭ লাখ।   

আজ শুক্রবার রাতে ফেসবুক লাইভে বিষয়টি নিশ্চিত করে মুশফিক ও নিলাম আয়োজক বাণিজ্যিক সাইট পিকাবোর প্রধান নির্বাহী মরিণ তালুকদার।

মুশফিক বলেন, ‘পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি তার ফাউন্দেশনের মাধ্যমে আমার....

img

সুইসাইড করার চিন্তাও মাথায় এসেছিল : আশরাফুল

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ২০১৩ সালে বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকায় পাঁচ বছর নিষিদ্ধ হন তিনি। ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেলেও জাতীয় দল এবং ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগের দরজা বন্ধ ছিল তার। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৮ সালের ১৩ আগস্ট ফেরেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। তবে নিষিদ্ধ থাকাকালীন এতটা বাজে কেটেছে আশরাফুলের, যে এ জন্য তিনি আত্মহত্যা করতে চেয়েছিলেন! গতকাল বৃহস্পতিবার....

img

বাবর আজম পাকিস্তানের নতুন অধিনায়ক

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নতুন অধিনায়ক হিসেবে বাবর আজমের নাম ঘোষণা করেছে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই ঘোষণা দিয়েছে পিসিবি। লম্বা সময় ধরে ওয়ানডে ম্যাচ খেলেনি পাকিস্তান। আর তাই ওয়ানডে অধিনায়কের নামও এতদিন ঘোষণা করা হয়নি। করোনা ভাইরাসের প্রকোপে অবশ্য খুব দ্রুত মাঠে নামার সম্ভাবনা নেই পাকিস্তানের। তবুও নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করে দিলো তারা।

পাকিস্তানের প্রধান কোচ ও....

img

নিলামে ৫০ লাখ ছাড়িয়েছে মুশফিকের ব্যাটের মূল্য, কিন্তু ...

অসহায় মানুষদের আর্থিক সহায়তার জন্য দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তুলেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট, ই-কমার্স প্রতিষ্ঠান ‘পিকাবু’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মাধ্যমে গত শনিবার রাতে অনলাইন নিলামে তোলা হয় মুশফিকের ব্যাট। নিলামে বুধবার পর্যন্ত মুশফিকের ব্যাটের দাম ৫০ লাখ ছাড়িয়ে গেছে। ব্যাটটির ভিত্তিমূল্য ছিলো ৬ লাখ টাকা।

নিলামের দাম সংক্রান্ত বিষয়গুলো দেখছে....

img

জাভেদ ওমর করোনায় আক্রান্ত নন

তামিম ইকবালের ফেসবুক লাইভে এসে হাবিবুল বাশার সুমন জাভেদ ওমর বেলিমকে নিয়ে মন্তব্য করেছেন যে জাভেদ ওমর করোনায় আক্রান্ত। আসলে তথ্যটি ভুল। তিনি করোনায় নয়, ডেঙ্গুতে আক্রান্ত।

রোববার রাতে জাভেদ ওমর নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ ক্রিকেটের সাবেক এই ব্যাটসম্যান বলেন, ‘আমি করোনা আক্রান্ত নই। এই খবরটি ভুল, আমার আসলে ডেঙ্গু রিপোর্ট পজিটিভ এসেছে। সেটাই হাবিবুল বাশার ভেবেছে যে আমার করোনা....

img

তিন মাসের বেতনের টাকা দান করলেন আশরাফুল

বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ের কারণে ২০১৩ সাল থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তির বাইরে ছিলেন মোহাম্মদ আশরাফুল। তবে ২০১৮ সালে ফের ঘরোয়া ক্রিকেটে ফিরেন এবং বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। সেই সুবাদে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে এবার বিসিবি থেকে তিন মাসের অগ্রিম বেতন পেয়েছেন তিনি। যে বেতনের পুরোটাই করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে দান করলেন আশরাফুল।

বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমার কাছে....

img

তিন বছর নিষিদ্ধ আকমল

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে গোপন করার দায়ে ব্যাটসম্যান উমর আকমলকে তিন বছরের নিষেধাজ্ঞা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে বোর্ড।

গত ২০ ফেব্রুয়ারি তাকে সাময়িক নিষেধাজ্ঞা দেয় পিসিবি। আকমল তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিরুদ্ধে আপিল না করার সিদ্ধান্ত নেন। এবার আনুষ্ঠানিকভাবে শাস্তির ঘোষণা আসলো।

সর্বশেষ তাকে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে। কিন্তু এত....

img

করোনা আতঙ্কে পিছিয়ে গেল আইপিএল

করোনাভাইরাস আতঙ্কের কারণে পিছিয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়াম লীগের (আইপিএল) এবারের আসর। আগামী ২৯ মার্চ আইপিএলের ১৩তম আসর শুরু হওয়ার কথা ছিল।  তবে করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে ১৫ এপ্রিল থেকে শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশটির সরকারের নির্দেশ অনুয়ায়ী ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি, সেক্রেটারি জয় শাহ ও আইপিএলের শীর্ষ কর্মকর্তারা মিলে আজ শুক্রবার এই সিদ্ধান্ত নেন।

ইএসপিএন ক্রিকইনফো জানায়, আইপিএল....

img

তিন ফরম্যাটে বাংলাদেশের প্রথম সিরিজ জয়

একমাত্র টেস্টে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। ওয়ানডে সিরিজেও পারেনি মাথা তুলতে। টি-টোয়েন্টি সিরিজেও রোডেশিয়ানদের একই পরিণতি ভোগ করায় টাইগাররা। প্রথমবারের মতো তিন ফরম্যাটের সিরিজেই জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করে বাংলাদেশ। ইতিহাস গড়ে টাইগাররা।

আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১১৯ রানেই মুখ থুবড়ে পড়ার পর লিটন-নাঈমের ব্যাটিংয়ে অসহায় হয়ে পড়ে সফরকারীরা। শেষ পর্যন্ত লিটনের ঝড়ো ফিফটিতে ৯ উইকেটের বড় জয়....

img

লিটন-সৌম্য তাণ্ডবে টাইগারদের দাপুটে জয়

টেস্টে পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজেও জিম্বাবুয়েকে বিধ্বস্ত করেছে বাংলাদেশ দল। হারিয়েছে ৩-০ ব্যবধানে। আজ দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লিটন-সৌম্যের তাণ্ডুবে দুটি ফিফটিতে চড়ে ৪৮ রানের দাপুটে জয় তুলে নিয়েছে টাইগাররা।

এদিন মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রতিপক্ষ বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক শেন উইলিয়ামস। লিটন দাসকে নিয়ে নিজেদের ইনিংস শুরু করতে আসেন বাংলাদেশ ওয়ানডে....

img

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের রেকর্ড স্কোর

টেস্ট ও ওয়ানডের রানস্রোত এবার টি-টোয়েন্টিতেও বয়ে আনলো টাইগাররা। আজ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে যথারীতি বিধ্বংসী মেজাজে হাজির হলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। পরে সৌম্যের বিস্ফোরক ফিফটিতে জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল রানের রেকর্ড স্কোর গড়েছে বাংলাদেশ।

এই তিনজনই ছড়ি ঘুরিয়েছেন জিম্বাবুয়ে বোলারদের ওপর। এর মধ্যে লিটন ও সৌম্য রীতিমত বিস্ফোরক ইনিংস খেলে ফিফটি তুলে নিলেও পারেননি....

img

সন্ধ্যায় টি-টুয়েন্টি সিরিজে মাঠে নামছে জিম্বাবুয়ে-বাংলাদেশ

টেস্ট এবং ওয়ানডে সিরিজ জয়ের ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্যে আজ সোমবার সন্ধ্যায় টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। অন্যদিকে টেস্ট এবং ওয়ানডে সিরিজের ব্যর্থতা ভুলে টি-টুয়েন্টিতে ঘুরে দাঁড়াতে চায় সফরকারীরা। দুই ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম খেলা মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে সন্ধ্যা ৬টায়।

লংগার ভার্সনের পর ওয়ানডেতে জিম্বাবুয়েকে এক প্রকার উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দুই সিরিজেই বলতে গেলে....

img

'মনে রেখ কেবল একজন ছিল, ভালবাসত শুধু তোমাদের'

মাশরাফীর কণ্ঠ যেন ছুঁয়েছে বিষাদের কালোমেঘে। শনিবার (০৭ মার্চ) রাতে মাশরাফী তার ভেরিফাইড ফেসবুক পেজে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেন,

‘শেষ বেলায় ভুলে যেও অভিমান।

মনে রেখ কেবল একজন ছিল, ভালবাসত শুধু তোমাদের।’

অধিনায়ক মাশরাফী বীর। মাথা উচুঁ করে, জার্সির কলার উপরে উঠিয়ে, শরীর নাড়িয়ে পেরিয়ে যান সবুজ গালিচা। কিন্তু সেই বীরের কণ্ঠে আবেগ ঘন এই কথা শুনে কষ্টের সাগরে ভেসেছেন ভক্তরাও।....