img

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা পুরোপুরি লকডাউন

করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম জোরদার করার লক্ষে নারায়ণগঞ্জ জেলা পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। 

আজ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ এই নির্দেশনার আয়তামুক্ত থাকবে।....

img

করোনাভাইরাস: ভারতে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৫০৮

চীনের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সারাবিশ্বের মতো ভারতেও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০৮ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৭৮৯। 

আক্রান্তের নিরিখে এখন পর্যন্ত দেশটির মধ্যে এগিয়ে রয়েছে মহারাষ্ট্রই। মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা গিয়ে ঠেকেছে....

img

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী বললেন, ‘আমি নির্বোধ’

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। ছবি: ফেসবুককরোনাভাইরাসের বিস্তার রোধে নিউজিল্যান্ডে চলছে লকডাউন। আর সেই লকডাউন না মেনে পরিবার নিয়ে গাড়ি চালিয়ে সমুদ্রসৈকতে বেড়াতে গিয়েছিলেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী। পরে অবশ্য ভুল বুঝতে পেরে নিজেই নিজেকে নির্বোধ....

img

রাজধানীর ৫২ এলাকা লকডাউন

লকডাউন। ছবিটি রাজধানীর টোলারবাগের। প্রথম আলো ফাইল ছবিকরোনাভাইরাসের রোগী পাওয়ার পর রাজধানী ঢাকার ৫২টি এলাকা লকডাউন করা হয়েছে। এর মধ্যে আজ মঙ্গলবার ১০টি এলাকা লকডাউন করা হয়। এসব এলাকার কেউ এখন বাইরে বের হতে পারবেন না, সেখানে কেউ ঢুকতেও পারবেন না। ঢাকা মহানগর পুলিশের পদস্থ কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

img

গাদ্দাফিকে ক্ষমতা থেকে উৎখাতকারী সেই জিবরিলের মৃত্যু হলো করোনায়

 মাহমুদ জিবরিল। ছবি-সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লিবিয়ার বিদ্রোহী সরকারের সাবেক....

img

রাশিয়ায় উচ্চস্বরে কথা বললেই গুলি

লকডাউনের মধ্যেই ফ্রান্সে ছুরি হামলা: নিহত ২

 

রাশিয়ায় লকডাউন কার্যকর করতে উচ্চস্বরে কথা বললেই গুলি করেছে দেশটির পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

একটি বাড়ির বাইরে উচ্চস্বরে আড্ডা দিচ্ছিলেন কয়েকজন লোক। বাড়ির মালিক নিষেধ করলে উভয় পক্ষের মধ্যে তর্ক বাধে। এসময় বাড়ির মালিক ক্ষিপ্ত হয়ে গুলি চালালে ঘটনাস্থলে নিহত হয়....

img

এবার করোনায় আক্রান্ত বাঘ

নিউইয়র্কের ব্রংস চিড়িয়াখানায় নাদিয়া নামের একটি

img

দেশে নতুন শনাক্ত ২৯ জন, মারা গেছে আরও ৪ জন

প্রতীকী ছবিদেশে গত ২৪ ঘণ্টায় নতুন

img

ইরানে চিকিৎসকদের অভিজ্ঞতায় করোনাভাইরাস

 ইরানে যখন প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হলো ১৯ ফেব্রুয়ারী তখন আমাদের ইস্পাহান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দায়িত্বশীল ব্যক্তিদের দ্রুততার সঙ্গে সময় সময়ে নেয়া সিদ্ধান্তগুলো দেখে মনে হলো অবস্থা ভালোর দিকে না। কিছু সময় পরপর আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রধানের সঙ্গে ইস্পাহান প্রদেশের হাসপাতালের প্রধানদের বৈঠকের খবরগুলো আমাদের ব্যাচের গ্রুপগুলোতে দেখছিলাম।

কিভাবে কোন রোগীদের কোন হাসপাতালে....

img

রাজ্য চাচ্ছে ভেন্টিলেটর, ট্রাম্প দিচ্ছেন ম্যালেরিয়ার ওষুধ

করোনা রোগীর চিকিৎসায় কেন্দ্রীয় সরকারের কাছে আরও ভেন্টিলেটর ও অতিপ্রয়োজনীয় জীবনরক্ষাকারী মেডিকেল সরঞ্জাম দাবি করেছে রাজ্যগুলো। কিন্তু সংকটের কথা বলে এসব সরঞ্জাম সরবরাহ করছে না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সরকার। এসবের বদলে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্লোরোকুইন পাঠানোর ঘোষণা দিয়েছেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছেও হাইড্রোক্লোরোকুইন চেয়েছেন ট্রাম্প। তবে নিজেদের দেশে মহামারীর মধ্যে প্রয়োজনীয় ওষুধটি....

img

করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে যমুনা গ্রুপের ১০ কোটি টাকা হস্তান্তর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে রোববার ১০ কোটি টাকা অনুদানের চেক হস্তান্তর করেন যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস চেক গ্রহণ করেন। পাশে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চেক হস্তান্তর অনুষ্ঠানে যুক্ত হন। ছবি: যুগান্তর

দেশে করোনা সংকট মোকাবেলায়....

img

মৃত্যুর দুয়ার থেকে ফেরা এক উহানবাসীর কথা

ছবি: রয়টার্সচীনের উহানে প্রথম আঘাত হানে অদৃশ্য নির্মম করোনাভাইরাস। ভাইরাসের প্রকোপ কমলেও এ ভাইরাস এক স্থায়ী ছাপ রেখে গেছে উহানের বুকে। উহানবাসীর অনেকের মনে এখনো তীব্র ভয় গ্রাস করে আছে। অনেকেই ঘর থেকে বের হয় না। আর অসংখ্য মানুষকে তো ভাইরাস নিয়েই গেছে, যারা আর কখনো ফিরবে না।

গত ২৩ জানুয়ারি উহানে....

img

দোকান বন্ধ থাকবে ১৪ এপ্রিল পর্যন্ত

সাধারণ ছুটির সঙ্গে দোকান বন্ধের সময়ও বাড়াল বাংলাদেশ দোকান মালিক সমিতি। সংগঠনটি জানিয়েছে, আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রাজধানীসহ সারা দেশের দোকানপাট বন্ধ থাকবে। শুরুতে তারা ৩১ মার্চ পর্যন্ত দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। পরে সেটা বাড়িয়ে ৪ এপ্রিল পর্যন্ত করা হয়। এবার আবার তা বাড়ানো হলো।

সমিতির এক বিজ্ঞপ্তিতে আজ রোববার এ....

img

রাজধানীর ২৯ স্থানে আর ১১ জেলায় করোনা রোগী শনাক্ত

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, আজ রোববার ৫ এপ্রিল পর্যন্ত সারা দেশে ৮৮ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকাতেই আক্রান্ত হয়েছেন ৫২ জন্য । এই ৫২ ব্যক্তির বাস রাজধানীর ২৯টি স্থানে। আর বাকি লোকজন দেশের ১১ জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তথ্য প্রকাশ করেছে আইইডিসিআর।

img

জামালপুরে বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড

জামালপুরে ১০০ মেগাওয়াট মতিয়ারা পাওয়ার প্লান্ট

জামালপুরে

  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
  • 6
  • 7
  • 8
  • ...
  • 21
  • 22