img

সামনে কঠিন সময় আসছে: কাদের

ঈদের সময় গ্রাম-শহরের মানুষের অবাধ বিচরণ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। সামনে দেশের জন্য আরো কঠিন সময় আসছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৬ মে) সরকারি নিজ বাসভবন থেকে এক ভিডিও বার্তায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদরে বলেন, প্রাণঘাতী এ ভাইরাস থেকে রেহাই পেতে প্রতিরোধ ব্যবস্থা জোরদারের কোনো বিকল্প নেই। ঈদের সময় ও....

img

খালেদার সম্পূর্ণ মুক্তি চাইলেন ফখরুল

ন্যূনতম প্রতিরোধ ব্যবস্থা না নেয়ায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৫ মে) সকালে ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে দোয়া ও মোনাজাত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সামাজিত দূরত্ব বজায় রেখে নেতারা দলের প্রতিষ্ঠাতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করেন।

পরে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, করোনায়....

img

২ বছর পর বাড়িতে ঈদ করবেন খালেদা জিয়া

দুই বছর পর এবার বাড়িতে ঈদ করবেন বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এর আগের চার ঈদ কারা হেফাজতে কাটিয়েছেন তিনি। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সাজা হওয়ার পর কারা হেফাজতে ছিলেন বেগম খালেদা জিয়া। চলতি বছরের ২৫ মার্চ মুক্তি পাওয়ার আগে টানা চারটি ঈদ কারা হেফাজতেই কাটিয়েছেন তিনি। তবে মুক্ত হওয়ায় এবার বাড়িতেই ঈদ উদযাপন করতে....

img

পুলিশকে ফাঁকি দিলেও করোনাকে ফাঁকি দেয়ার সুযোগ নেই: কাদের


করোনা মহামারির মাঝেও দেশের মেগা প্রকল্পের কাজ চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  এছাড়া জীবন ও জীবিকার প্রয়োজনে প্রতিযোগিতামূলক বিশ্বে এগিয়ে যেতে হলে ভারসাম্যমূলক পদক্ষেপ নেয়ার বিকল্প নেই বলে জানিয়েছেন তিনি। শনিবার (২৩ মে) সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।  

এ সময় ওবায়দুল কাদের বলেন, করোনা পরবর্তী অর্থনৈতিক বাস্তবতায় সময়ের....

img

অন্যরকম ঈদ

ঈদুল ফিতর দেশে দেশে কালে কালে মুসলিমদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব। ঈদ মানেই খুশি আর আনন্দে প্রিয়জনদের সঙ্গে  সময় কাটানো, সাধ্যমত উপহার দেয়া, জাকাত ফেতরা আদায় করা।  এবারে করোনা ভাইরাসের কারণে প্রবাসীদের বেশিরভাগেরই ঈদে শুধু সাধ্যমত রেমিটেন্স পাঠানোই সম্ভব হয়েছে অন্য কোনো আনন্দ আর  করা হচ্ছে না-  আর আমার মনে হয় এটিই অন্যরকম আনন্দ। বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক মোস্তফা ফিরোজ....

img

দেশকে ভয়ংকর অবস্থার মধ্যে ঠেলে দিয়েছে সরকার: বিএনপি

বাংলাদেশের বিরোধী রাজনৈতিক দল বিএনপি আজ অভিযোগ করেছে, করোনাভাইরাসের মহাবিপর্যয়ের মধ্যে লকডাউন শিথিল করে দেশকে ভয়ংকর অবস্থার মধ্যে ঠেলে দিয়েছে সরকার। এ অবস্থায় করোনায় মৃত্যুর দায় সরকারকেই নিতে হবে।

মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন। বিএনপির করোনা পর্যবেক্ষণ সেল থেকে পাওয়া সব শেষ তথ্য তুলে ধরার জন্য এ....

img

৫০ লাখ মানুষকে আর্থিক সহায়তা নিয়ে 'বাটপারি' চলছে: রিজভী

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৫০ লাখ মানুষকে আর্থিক সহায়তা নিয়ে ‘বাটপারি’ চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ (সোমবার) রাজধানীর শংকরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের তত্ত্বাবধানে ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন।

বিএনপির এ নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ লাখ মানুষকে আর্থিক সহায়তা করবেন। এখানেও চলছে বাটপারি। ৪০ জনের টাকা যাবে একজনের বিকাশ....

img

আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

আজ ১৭ মে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এদিন দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটি ও মানুষের কাছে ফিরে আসেন। সেদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লী থেকে কোলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মমভাবে নিহত....

img

ত্রাণের অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স: ওবায়দুল কাদের



ত্রাণ কার্যক্রমে অনিয়মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকার কঠোর অবস্থানে আছে বলেই সামান্য অপরাধ করলেও কেউ রেহাই পাচ্ছে না।

তিনি বলেন, ইতিমধ্যে সব অনিয়মের বিরুদ্ধে আইনগত, প্রশাসনিক ও দলীয় ব্যবস্থা গ্রহণ তারই প্রমাণ।

মঙ্গলবার সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত এক দশকে....

img

করোনা সংকট নিয়ে বিএনপি কর্মকাণ্ড উপহাসের শামিল: ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়কপরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনায় সংকট কবলিত মানুষের পাশে না দাঁড়িয়ে বিএনপি তাদের নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ করছে। দলটির এই কর্মকাণ্ড জনগণের দুঃখ-দুর্দাশার সঙ্গে উপহাসের শামিল।

আজ (সোমবার) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ মন্তব‌্য করেন তিনি। কাদের বলেন, ‘সারাদেশে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগের....

img

সরকার গণরোষ থেকে বাঁচতে মরিয়া: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, গণরোষ থেকে বাঁচতে ডিজিটাল নিরাপত্তা আইনের ব্যবহার করছে সরকার।   আজ শনিবার রাজধানীর গুলশানে বিএনপি সভানেত্রীর কার্যালয়ে সমসাময়িক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। এসময় তিনি এই আইনে গ্রেপ্তার সবার মুক্তি দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, একটি কার্যকরী মানহানি আইন থাকা সত্ত্বেও নির্যাতন ও হয়রানির উদ্দেশ্যে সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে বারবার ব্যবহার করছে।

এর....

img

করোনার তথ্য-উপাত্ত নিয়ে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে: মির্জা ফখরুল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সরকার সঠিক তথ্য-উপাত্ত সরবরাহ করছে না। করোনা সংক্রমণ নিয়ে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে। বৃহস্পতিবার বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময়  গ্রেফতারকৃত  সব সাংবাদিকদের মুক্তির দাবি জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আজকে....

img

করোনা মোকাবিলায় টাস্কফোর্স গঠনসহ ৯ দফা প্রস্তাব বিএনপির

বাংলাদেশে করোনা পরিস্থিতিতে আর্থিক সংকট মোকাবিলায় অবিলম্বে প্রখ্যাত অর্থনীতিবিদদের সমন্বেয়ে একটি টাস্কফোর্স গঠন করার প্রস্তাব করেছে বিরোধী দল বিএনপি। একইসাথে মনিটরি ও ফিসক্যাল ব্যবস্থাপনায় সংস্কার আনারও দাবি করেছে দলটি।

আজ (মঙ্গলবার) দলীয় চেয়ারপাসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সার্বিক পরিস্থিতি মোকাবিলায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়-দফা প্রস্তাবনা তুলে ধরেন।

করোনা পরিস্থিতি সামাল দিতে সরকারের ‘ব্যর্থতা’, ‘সময়ন্বয়হীনতা’ এবং ‘তুঘলকি সিদ্ধান্তের’ সমালোচনা....

img

কানাডার ইতিহাসে প্রথম ভার্চুয়াল সংসদ অধিবেশন অনুষ্ঠিত

প্রথমবারের মতো কানাডায় ভার্চুয়াল সংসদ অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। সেটি ঐতিহাসিকভাবে কেবল কানাডাতেই নয়, বরং বিশ্বেও প্রথম। গত ২৮ এপ্রিল মঙ্গলবার হাউস অব কমন্সের স্পিকার অ্যান্থনি রোটা রাজধানী অটোয়া থেকে সংসদের ভার্চুয়াল অধিবেশনটি আহবান করে নিজের বক্তব্য রাখেন।

এতে সেদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে অধিবেশনের কার্যক্রম সূচিত হয়। যদিও সেখানে ৯০ শতাংশ সংসদ সদস্য অর্থাৎ ২৯৭ জন জনপ্রতিনিধি অংশ....

img

প্রধানমন্ত্রী সংকটেও সম্ভাবনা দেখতে পান: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংকটের মধ্যেও সম্ভাবনা দেখতে পান। সততা ও সাহসই হচ্ছে তার শক্তির উৎস।  রোববার (২৬ এপ্রিল) সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন সেতুমন্ত্রী।

বিএনপি করোনা নিয়েও পুরনো নালিশের রাজনীতি শুরু করছে উল্লেখ করে কাদের বলেন, করোনা নিয়ে সরকার নাকি তথ্য গোপন করছ। কী গোপন করছে তা পরিষ্কারভাবে....