img

সিলেটগামী কারের সঙ্গে বাসের সংঘর্ষ, নিহত ৫

সিলেটগামী প্রাইভেটকারের সঙ্গে কুমিল্লাগামী কুমিল্লা ট্রান্সপোর্টের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও একজন। হতাহতরা সবাই প্রাইভেটকারের যাত্রী। শুক্রবার সকাল ৭টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কে তাজপুরের বড়াইয়া চাঁনপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন। তিনি জানান, সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের তাজপুর এলাকার চাঁনপুর নামক....

img

হ্যান্ড স্যানিটাইজারে দগ্ধ চিকিৎসক রাজিব মারা গেছেন

রাজধানীর হাতিরপুলের একটি বাসায় হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুনে দগ্ধ চিকিৎসক দম্পতির মধ্যে ডা. রাজিব ভট্টাচার্য (৩৬) মারা গেছেন। মঙ্গলবার (২৮ জুলাই) সকাল সাড়ে আটটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে তিনি মারা যান।  গত মঙ্গলবার (২১ জুলাই) দিনগত রাত ১টার দিকে বাসার হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুনে ডা. রাজিব দম্পতি দগ্ধ হন। তার স্ত্রী ডা. অনূসূয়া ভট্টাচার্য....

img

হ্যান্ড স্যানিটাইজার থেকে লাগা আগুনে দগ্ধ চিকিৎসক দম্পতি

রাজধানীর হাতিরপুলের একটি বাসায় হ্যান্ড স্যানিটাইজর থেকে লাগা আগুনে দগ্ধ হয়েছেন এক চিকিৎসক দম্পতি। এই দুর্ঘটনায় আহত দম্পতি হলেন- ডাঃ রাজিব ভট্টাচার্য (৩৬) ও তার স্ত্রী ডাঃ অনূসূয়া ভট্টাচার্য (৩২)। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এরপর গুরুতর দগ্ধ অবস্থায় তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধ রাজিবের স্বজনরা জানান, তারা....

img

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: উদ্ধার অভিযান সমাপ্তির পর ভেসে উঠল আরেক লাশ

রাজধানীর বুড়িগঙ্গা নদীতে লঞ্চ দুর্ঘটনায় উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণার আড়াই ঘণ্টা পর আরেকটি মৃতদেহ ভেসে উঠেছে। এ নিয়ে এই লঞ্চ ডুবিতে ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদ হোসাইন জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে একজন পুরুষের মৃতদেহ দুর্ঘটনাস্থলের ৫০ গজের মধ্যে ভেসে ওঠে। মৃতদেহটি এখনও কেউ শনাক্ত করেনি।

তবে আরও কারও লাশ ভেসে উঠে কি....

img

তীরে আনা হলো ডুবে যাওয়া লঞ্চটি, আরও এক লাশ উদ্ধার

রাজধানীর শ্যামবাজারসংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া এমভি মর্নিং বার্ড লঞ্চটি উদ্ধার করে তীরে আনা হয়েছে। এ সময় আরও একটি লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ৩৩ জনের লাশ উদ্ধার করা হলো। মঙ্গলবার দুপুর ১টার দিকে লঞ্চটি টেনে তীরে আনা হয়। লঞ্চ ও লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া শাখার কর্মকর্তা আজিজুর রহমান।

রাজধানীর শ্যামবাজারসংলগ্ন বুড়িগঙ্গা নদীতে সোমবার সকাল সোয়া....

img

উদ্ধার হলো ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ড

বুড়িগঙ্গায় ডুবে যাওয়ার ২৬ ঘণ্টা পর উদ্ধার হয়েছে লঞ্চ মর্নিং বার্ড। আজ মঙ্গলবার (৩০ জুন) বেলা ১১টার দিকে লঞ্চটি উদ্ধার করা হয়। এর আগে কিছুক্ষণ বিরতির পর সকাল সাড়ে ৮টার দিকে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

উল্লেখ্য, গতকাল সোমবার সকালে রাজধানীর শ্যামবাজার এলাকার বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায় ছোট আকারের লঞ্চ মর্নিং....

img

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৩৬

রাজধানীর ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে একটি লঞ্চ ডুবে গেছে। সোমবার দুপুর সাড়ে ৩টা পর্যন্ত নারী, শিশুসহ ৩৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টা দিকে মর্নিং বার্ড নামের নৌযানটি প্রায় ১০০ যাত্রী নিয়ে মাঝ বুড়িগঙ্গায় ডুবে যায়। নিখোঁজ হওয়াদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, কোস্টগার্ড, নৌবাহিনী।

ডুবুরিরা জানান, লঞ্চটি নদীর তলাদেশে উপুর হয়ে আছে। ভেতরে....

img

মিনিটে মিনিটে তোলা হচ্ছে লাশ, শেষ কোথায়?

কিছুক্ষণ আগে লাশের সংখ্যা ছিল ১৫। কয়েক মিনিটের মধ্যেই বেড়ে হলো ২০। এরপর রুদ্ধশ্বাস অপেক্ষা। আবারও কয়েক মিনিটের মধ্যেই বাড়লো লাশের মিছিল। তোলা হলো আরও ৯টি লাশ। মোট ৩০ জনের মৃতদেহ উদ্ধার।

রাজধানীর সদরঘাটে লঞ্চডুবির ঘটনায় এভাবেই বাড়ছে লাশের মিছিল। সেখানে একে একে তোলা হচ্ছে লাশ। সোমবার (২৯ জুন) সকাল নয়টার দিকে সদরঘাটের শ্যামবাজার এলাকায় এ লঞ্চডুবির ঘটনা ঘটে। এ পর্যন্ত....

img

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ২৫ মৃতদেহ উদ্ধার

রাজধানীর ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে একটি লঞ্চ ডুবির ঘটনায় ২৫টি মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবরীরা। আজ সোমবার সকাল ১০টা দিকে মর্নিং বার্ড নামের নৌযানটি প্রায় ১০০ যাত্রী নিয়ে মাঝ বুড়িগঙ্গায় ডুবে যায়। মৃতদেহ উদ্ধারের বিষয়টি সোমবার সকাল সাড়ে ১১টায় ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন নিশ্চিত করেছেন।

জানা যায়, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামের একটি....

img

গভীর রাতে আইল্যান্ডে উঠে গেল ট্রাক, নিহত ৩

টাঙ্গাইলের মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় তিনজন মারা গেছেন। গতকাল শনিবার রাত দুইটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুরের পোস্টকামুরী চড়পাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, চট্রগ্রাম থেকে বগুড়াগামী (বগুড়া-ট-১১-২৩৩৯) ট্রাকটিতে ১৫/২০ টন ওজনের লোহার শিট রয়েছে। রাত দুইটার দিকে ট্রাকটি  মির্জাপুরের পোস্টকামুরী চড়পাড়া নামক স্থানে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারান।ট্রাকটির সামনের বা পাশের চাকা আইল্যান্ডের উপর উঠে যায়। এতে ট্রাকের চাকা খুলে অন্যত্র....

img

আগুনে দগ্ধ সাংবাদিক নান্নু আর নেই

দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নু আর নেই। শনিবার সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লহি... রাজিউন)। তার মৃত্যুতে দৈনিক যুগান্তরের সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম গভীর শোক প্রকাশ করেছেন।

এর আগে গতকাল শুক্রবার ভোরে বাড্ডার আফতাবনগরে তার নিজ....

img

বাংলামোটরে বিহঙ্গ বাসের ধাক্কায় নিহত ২

রাজধানীর বাংলামোটরে বিহঙ্গ বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহীসহ ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। বৃহস্পতিবার (৪ জুন) সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে বাসের চালককে আটক করেছে পুলিশ।

ঘটনার প্রত্যক্ষদর্শী সময় টেলিভিশনের সংবাদকর্মী খালিদ ফরায়েজি বলেন, একটা বাস এসে ধাক্কা দিলো। মোটরসাইকেলটি পড়ে গেল। তারপর বাসটি তার উপর দিয়ে চলে গেলো। পরে দেখলাম দুই জনের....

img

ইউনাইটেডে আগুন : নিহত ৫ জনের পরিচয় সনাক্ত

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৫ জনের পরিচয় সনাক্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহত ৫ জনের মধ্যে চার জন পুরুষ ও এক জন নারী রয়েছেন।

বুধবার (২৮ মে) ইউনাইটেড হাসপাতালের চিফ অব কমিউনিকেশনস অ্যান্ড বিজনেস ডেভলপমেন্ট ডা. সাগুফা আনোয়ারের বরাত দিয়ে পাঠানো এক বার্তায় নিহতদের পরিচয় সনাক্ত করা হয়।

নিহতরা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন অ্যান্থনি পল (৭৪), মো. মনির....

img

রাজধানীর ভয়াবহ সড়ক দুর্ঘটনা, ৪ জনের প্রাণহানি

রাজধানীর কল্যাণপুরে খালেক পেট্রোল পাম্পের সামনের সড়কে দুইটি প্রাইভেটকার ও অটোরিক্সার ত্রিমুখী সংঘর্ষে পথচারীসহ ৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে নারী ও শিশুসহ ১২ জন।

প্রত্যক্ষদশীরা জানায়, রোববার (২৪ মে) রাত আনুমানিক ১১ টার দিকে, পেট্রোল পাম্পটির সামনের সড়কে দ্রুত গতিতে আসা একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পাশের ফুটপাতে থাকা টোকাইদের চাপা দেয়।  একইসময় পেছন থেকে আসা আরেকটি মাইক্রোবাসেে সাথে বিপরীত দিক....

img

আম্ফানের তাণ্ডবে নিহত ১০

সুপার সাইক্লোন আম্ফানের আঘাতে লণ্ডভণ্ড দেশের বিভিন্ন উপকূল। আম্পানের তাণ্ডবে এখন পর্যন্ত ১০ জনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে।  এর মধ্যে যশোরে গাছের নিচে চাপা পড়ে মা-মেয়ে, পটুয়াখালীতে শিশুসহ দু'জন, গাছচাপায় সাতক্ষীরা শহরে গৃহবধূ, কলাপাড়ায় নৌকাডুবিতে একজন, পিরোজপুরে দেয়ালচাপায় একজন, ভোলার চরফ্যাসনে গাছচাপায় একজন, বরগুনায় একজন এবং লক্ষ্মীপুরে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

যশোরে গাছের নিচে চাপা পড়ে মা-মেয়ের মৃত্যু

১৩৫ কিলোমিটার....