8 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ভ্রমণকারীদের জন্য কোয়ারেন্টিন বিধিতে পরিবর্তন

ভ্রমণকারীদের জন্য কোয়ারেন্টিন বিধিতে পরিবর্তন
কিছু ভ্রমণকারীর জন্য কোয়ারেন্টিন বিধিতে পরিবর্তন

কিছু ভ্রমণকারীর জন্য কোয়ারেন্টিন বিধিতে পরিবর্তন আনা হয়েছে। আকাশপথে ভ্রমণকারীদেরকেও এখন থেকে আর সরকার অনুমোদিত হোটেলে তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন করতে হচ্ছে না। তবে কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সি বলছে, কিছু ভ্রমণকারীর জন্য কোয়ারেন্টিন বিধিতে পরিবর্তন এলেও সীমান্ত অতিক্রম করতে যে যোগ্যতার কথা বলা আছে তাতে কোনো পরিবর্তন আসেনি। যাত্রার আগে ভ্রমণকারীদের অবশ্যই অ্যারাইভক্যান অ্যাপ অথবা ওয়েবসাইটে লগ ইন করে ভ্যাকসিনেশনের ব্যাপারে বিস্তারিত জানাতে হবে। পাশাপাশি সর্বোচ্চ তিন দিন আগে কোভিড পরীক্ষায় নেগেটিভ হওয়ার প্রমাণও দেখাতে হবে।

যুক্তরাষ্ট্র থেকে হ্যালিফ্যাক্সে যাওয়ার পথে টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে হয়েছে জুলিয়া ডানকে। বিধিনিষেধ শিথিল করার খবরে স্বস্তির নিঃশ্বাস নেন তিনি। জুলিয়া ডান বলেন, দুই সপ্তাহ কোয়ারেন্টিন না থেকেই পরিবারের সঙ্গে মিলিত হওয়ার সুযোগ আসায় নিজেকে খুব মুক্ত মনে হচ্ছে।

- Advertisement -

কেপ ব্রেটনের নাগরিক জুলিয়া ডান বর্তমানে বসবাস করছেন হিউস্টনে। কানাডা কোয়ারেন্টিন বিধি শিথিল করছে, এমন খবরে কয়েক সপ্তাহ আগে কানাডার টিকিট কাটেন তিনি।

নিউ জার্সি থেকে স্বামীকে নিয়ে টরন্টোতে ফিরেছেন ডেনিস স্যালিভা। কানাডা ভ্রমণের টিকিট কাটার আগে কোয়ারেন্টিন বিধিমালা শিথিল হওয়ার অপেক্ষায় ছিলেন তিনিও। এই দম্পতি বলেন, পশ্চিম কানাডায় তাদের অন্ত:সত্তা মেয়েকে দেকতে যাচ্ছেন তারা। শিগগিরই তাদের মেয়ে সন্তানের মা হবেন। কোয়রেন্টিন বিধি শিথিল করাটা আমাদের জন্য সত্যিই খুব স্বস্তির। এজন্য আমরা সেই মে মাস থেকে অপেক্ষা করে ছিলাম। কারণ আমরা কোয়ারেন্টিনে থাকতে চাই না।

ভ্যানকুভারে যাচ্ছিলেন মিনরাজ শিখন। তিনি বলছিলেন, আগেরবার আমাকে কোয়ারেন্টিন করতে হয়েছিল। এবার আর তার প্রয়োজন হবে না জানতে পেরে ভালো লাগছে।

পূর্ণাঙ্গ ভ্যাকসিনেটেড অত্যাবশ্যকীয় কর্মী জেফ ওয়াটার্স। গত রোববারই তার গায়ানা থেকে টরন্টোতে ফেরার কথা ছিল। কোয়ারেন্টিনের জন্য তিনি প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু ফ্লাইট বিলম্বের কারণে কোয়ারেন্টিন থেকে অব্যাহতির সুযোগ পাচ্ছেন তিনি। তার কথায়, এক মাস ধরে আমি বাড়ির বাইরে। বাড়ি ফিরতে পারায় খুবই ভালো লাগছে।

- Advertisement -

Related Articles

Latest Articles