বৃহঃস্পতিবার | ১৬ সেপ্টেম্বর ২০২১ | টরন্টো | কানাডা |

Breaking News:

  • অন্টারিওতে আক্রান্তের সংখ্যা অস্বাভাবিক বেড়ে যেতে পারে
  • সংক্রমণের চতুর্থ ঢেউয়ের আশঙ্কা
ছবি সিআইসি নিউজের সৌজন্যে

কানাডার অভ্যন্তরে বাইরের দেশ থেকে যেন কোভিড-১৯ ভেরিয়েন্ট আসতে না পারে সেজন্যে কানাডা সরকার ইন্ডিয়া ও পাকিস্তানের যাত্রীদের সব ধরনের ফ্লাইট কানাডা প্রবেশে গত ২২ এপ্রিল প্রথম ৩০ দিনের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হয়েছিল। ২২ মে এক মাসের মেয়াদ শেষ হতে না হতেই নতুন করে আরো এক মাসের জন্য নতুন করে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এখন তা আবারও বাড়িয়ে ২১ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে। তবে কানাডায় পাকিস্তান থেকে আসা যাত্রীদের আসার অনুমতি দিয়েছে এবং তারা বিমান নিষেধাজ্ঞার আওতার মধ্যে থাকবে না বলেও জানানো হয়েছে। এছাড়া ভ্যাকসিন এবং প্রতিরক্ষামূলক সরঞ্জাম বহনকারী কার্গো বিমানগুলি কানাডায় প্রবেশের অনুমতি অব্যাহত থাকবে।

কানাডার পরিবহনমন্ত্রী ওমর আলঘাব্রা বলেছেন, ভারতে কোভিড -১৯ এর সংখ্যা এখনও অনেক বেশি থাকায় আমরা দেশটির জন্য আমাদের বিমানের বিধিনিষেধ বাড়িয়ে দিয়েছি। আমরা ক্রমবর্ধমান পরিস্থিতি মূল্যায়ন এবং যথাযথ ব্যবস্থা নির্ধারণ করে এগিয়ে যাচ্ছি।

গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রসহ সমস্ত দেশের সাথে কানাডার সীমান্ত বিধিনিষেধ ২০২১ সালের ২১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।জন সুরক্ষামন্ত্রী বিল ব্লেয়ার একটি টুইটের মাধ্যমে এই  সংবাদটির সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য 

যদিও যাত্রীরা এখনও ভারত থেকে কানাডায় আসতে পারবেন, তবে তা তাদের অপ্রত্যক্ষ পথের মাধ্যমে করতে হবে এবং তাদের প্রস্থানের শেষ পয়েন্ট থেকে কোভিড-১৯ পরীক্ষা করতে হবে যার ফলাফল অবশ্যই নেগেটিভ হতে হবে। অন্যদিকে যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্ত ইতিমধ্যে গত বছর থেকে বন্ধ রয়েছে। গতবছরের মার্চ মাস থেকে এটি অব্যাহত ভাবে বন্ধ রয়েছে।


[email protected] Weekly Bengali Times

-->