মঙ্গলবার | ৩ আগস্ট ২০২১ | টরন্টো | কানাডা |

Breaking News:

  • বিদেশি প্রভাবিত প্রচারণায় সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করা হচ্ছে
  • গ্রিন পার্টির নেতা অনামী পলকে দল থেকে বহিস্কারের কোনো সুযোগ নেই
কোভিড কানাডা: রাজনীতি-রঙ্গ

: ১৪ জুন ২০২১ | জাভেদ ইকবাল |

জাস্টিন ট্রুডো

জাস্টিন ট্রুডো [প্রধানমন্ত্রী]:

প্রিয় ক্যানাডাবাসী, 

সবকিছুর আগে ক্যানাডিয়ান স্বার্থ। ক্যানাডিয়ানরা বিশ্বের এক নাম্বার সহনশীল, ধৈর্যশীল জাতি। ক্যানাডিয়ান ছাড়া আমি কিচ্ছু বুঝি না। আমার ডিকশনারিতে শুধু একটাই শব্দ আছে; ক্যানাডিয়ান, ক্যানাডিয়ান এবং ক্যানাডিয়ান!

আমার ক্যানাডিয়ান ভাই বোনেরা.. প্রতিটা ক্যানাডিয়ান যেন সেপ্টেম্বরের আগেই, ক্যানাডায় বসেই ক্যানাডিয়ান এপ্রুভড ক্যানাডার উপযোগী টিকা পায়, সেই ব্যবস্থা ক্যানাডিয়ানদের জন্য করা হচ্ছে। আমার প্রিয় ক্যানাডিয়ান জনতা, আজ আমি ক্যানাডার জন্য আরেকটা বিরাট সুসংবাদ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি; হেলথ ক্যানাডা আরেকটা ভ্যাকসিন এপ্রুভ করেছে ক্যানাডিয়ানদের কথা ভেবে... এর ফলে এ পর্যন্ত ক্যানাডিয়ান আপ্রুভড ভ্যাকসিনের সংখ্যা হলো চার!

আপনারা হতাশ হবেন না, ক্যানাডিয়ানদের জন্য লক্ষ লক্ষ ডোজ টিকা আসতেছে। মোদী কাকার সাথে ক্যানাডিয়ান স্বার্থ নিয়ে ফলপ্রসূ আলাপও হইছে। আমি কাকার কাছে আপনাদের জন্য অনুরোধ করছি, ক্যানাডিয়ান স্বার্থ যেন দেখে। মোদী কাকা আশ্বাস দিছে। ক্যানাডা সরকার সবার আগে ক্যানাডিয়ানদের জন্য ভ্যাকসিন অর্ডার করছে। সব ভ্যাকসিন আসলে ক্যানাডার একজন মানুষ সাতটা করে টিকা পাইতো! 

ফার্স্ট নেশন ক্যানাডিয়ানদের প্রায়োরিটি দিয়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। আর মেইড ইন ক্যানাডা তৈরিতে ক্যানাডিয়ান বাজেটে বিলিয়ন বিলিয়ন ডলার ব্যয়ের পরিকল্পনা রাখা হয়েছে। ক্যানাডাতে ভ্যাকসিন অচিরেই উৎপাদন সম্ভব হবে, ২০২৭ সালের আগেই... ধৈর্যশীল হিসাবে ক্যানাডিয়ানদের বিশেষ সুনাম আছে..

.

.

এরিন ও'টুল [বিরোধী কনজারভেটিভ দলের নেতা]: 

মিস্টার ট্রুডো, মিস্টার ট্রুডো! যে লোকটা কোনো কথাই রাখে না। ট্রুডো পুরোপুরি ব্যর্থ ভ্যাকসিন আনতে। কোথায় তোমার ভ্যাকসিন মিস্টার ট্রুডো? উত্তর দাও ট্রুডো! ট্রুডো.. আপনি কার্বন ট্যাক্সের নাম কানাডিয়ানদের ফতুর বানায়ে ফেলছেন। Global warming বলে আসলে কিচ্ছু নাই! জনগণ সাবধান! ট্রুডো, জিতার জন্য অগ্রিম নির্বাচন দেওয়ার পায়তারা করছে। ট্রুডোর চিন্তা টিকা না, ট্রুডো চিন্তা শুধু ট্যাক্স! 

মিস্টরা ট্রুডো.. হ্যালো মিস্টার ট্রুডো..জনগণ জানতে চায় কোথায় তোর টিকা..


জগমিত সিং [বিরোধী এনডিপি দলের প্রধান]:

আমরা ক্ষমতায় আসলে সব ঋণ মাফ, ওসাপ মাপ, দাঁত আর চোখের চিকিৎসা ফ্রি, পরিবেশ নিয়ে ভাববো, বেতন বাড়াবো। খাওয়া পড়া নিয়ে কোনো চিন্তা নাই। মিস্টার ট্রুডো, সাবধান করে দিচ্ছি! একজন ক্যানাডিয়ান এর কাছ থেকে একবারও যদি CERB টাকা ফেরত চাস! খোদার কসম ট্রুডো..! 


ডাগ ফোর্ড [অন্টারিও প্রদেশের প্রিমিয়ার]:

ফোকস, আমার হৃদয় ভেঙে খানখান হয়ে যাচ্ছে, কিন্তু কিচ্ছু করার নাই... কি আর বলবো ফোকস... মদের দোকানদারদের কেমন লাগছে আমি বুঝতে পারছি... এক গ্লাস ঠান্ডা বিয়ার না পেলে কী অবস্থাটা দাঁড়ায়, নিজেকে দিয়ে বিচার করতে গিয়ে আমার চোখে পানি এসে যাচ্ছে। 

ফোকস, আমার কোনো উপায় ছিল না ফোকস.. ভুল বুঝবেন না ফোকস... মেন্টাল হেল্থ খুব বড়ো জিনিস গো ফোকস... মাস্ক পরার সাথে মেন্টাল হেলথের দিকে নজর না দিলে সব অন্টারিয়ান পাগল হয়ে পাগলা গারদে ঢুকবে ফোকস...

আর ফোকস, বেশি করে রেস্টুরেন্ট থেকে চিকেন ফ্রাই টেকআউট নিবা, খুব টেস! অর্থনীতি চাঙ্গা করো ফোকস...

আর আমাকে মাফ করে দিও ফোকস। পুলিশ লেলিয়ে দেওয়ার কথা বলছিলাম, খুব ভুল হয়ে গেছে ফোকস... এই দ্যাখো আমি কানতেছি ফোকস 

টরন্টো, কানাডা


[email protected] Weekly Bengali Times

-->