12.9 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

তরুণদের ভ্যাকসিনেশনের আওতায় আনা জরুরী : স্টিফেন লেচি

তরুণদের ভ্যাকসিনেশনের আওতায় আনা জরুরী : স্টিফেন লেচি
অন্টারিওর শিক্ষামন্ত্রী স্টিফেন লেচি

তরুণদের ভ্যাকসিনেশনের আওতায় আনা মহামারি অবসানের গুরুত্বপূর্ণ অংশ বলে মন্তব্য করেন অন্টারিওর শিক্ষামন্ত্রী স্টিফেন লেচি। সেই সঙ্গে একাধিক উৎস থেকে এর উল্লেখযোগ্যসংখ্যক ডোজ কিনতে পরিবার, শিশু ও সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী হুসেনের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, হেলথ কানাডার উচিত এ ভ্যাকসিন দ্রুত পর্যালোচনা ও অনুমোদন দেওয়া।

শিশু ও তরুণদের জন্য কোভিড-১৯ ভ্যাকসিন ক্রয়ে ফেডারেল সরকারের প্রতি আহ্বান জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রীদের কাছে লেখা এক চিঠিতে লেচি উল্লেখ করেন, আমাদের সামনের দিকে তাকাতে হবে। শিক্ষার্থী ও শিশুদের জন্য উৎপাদিত ভ্যাকসিন হেলথ কানাডা অনুমোদন দেওয়ার পরপরই তা হাতে পাওয়া ও বিতরণের পরিকল্পনা বাস্তবায়ন করাটা জরুরি।

- Advertisement -

বিভিন্ন বয়সী শিশু ও তরুণদের জন্য নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন নিয়ে অনেকগুলো ক্লিনিক্যাল ট্রায়াল চলমান আছে। কিছু ট্রায়ালের ফলাফল কয়েক মাসের মধ্যেই পাওয়া যাবে। সংবাদটা যেহেতু আশাপ্রদ তাই কানাডা যাতে এই ভ্যাকসিন বিতরণে নেতৃত্বের আসনে থাকতে পারে সেজন্য এখনই পরিকল্পনা করা জরুরি।

কানাডার ছয় মাস থেকে ১২ বছর বসয়ী শিশুদের ওপর কোভিড-১৯ ভ্যাকসিন ট্রায়াল দেওয়ার আগ্রহ প্রকাশ করেছে মডার্না। ১২ থেকে ১৭ বছর বয়সীদের ওপর তাদের ভ্যাকসিন ট্রায়াল শুরু করতে যাচ্ছে জনসন অ্যান্ড জনসন। অ্যাস্ট্রাজেনেকাও তরুণদের ওপর তাদের উৎপাদিত ভ্যাকসিনের ট্রায়াল শুরু করেছে। ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন পূর্ণবয়স্কদের ওপর প্রয়োগের অনুমোদন দেওয়া হলেও ১৬ বছর বয়সীদের ওপরও এটি প্রয়োগ করা যাবে বলে জানিয়েছে কোম্পানিটি।

- Advertisement -

Related Articles

Latest Articles