শুক্রবার | ২৩ এপ্রিল ২০২১ | টরন্টো | কানাডা |

Breaking News:

  • নতুন ভ্যারিয়েন্ট কানাডাকে আবৃত করে ফেলতে যাচ্ছে : ট্রুডো
  • ভ্যাকসিনেশনের গতি বাড়াতে প্রয়োজন নিরবচ্ছিন্ন সরবরাহ : ডগ ফোর্ড
টরন্টো এবং পিল রিজিয়নে হেয়ার ও নেইল সেলুনের মতো পারসোনাল কেয়ার সার্ভিস পুনরায় চালু হচ্ছে বলে জানিয়েছে অন্টারিও সরকার

গ্রে জোনের বিধিনিষেধ সরকার কিছুটা শিথিল করলেও ব্যক্তিগত সুরক্ষায় কোনো ধরনের ছাড় না দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন প্রিমিয়ার ডগ ফোর্ড। শুক্রবার ব্র্যাম্পটনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের ব্যক্তিগত সুরক্ষায় কখনই ছাড় দেওয়া উচিত নয় এবং আপনারা সেটা ভালো করেই জানেন। তারপরও আমরা যাতে কিছুটা মুক্ত বাতাসে শ্বাস নিতে ও বাইরে বেরোতে পারি সেজন্য অন্টারিও স্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার ও স্থানীয় মেডিকেল অফিসারদের মাধ্যমে বিধিনিষেধে কিছুটা শিথিলতা আনছি আমরা। সত্যি কথা বলতে, জনগণ এখন ক্লান্ত। তাদের কিছুটা মুক্ত বাতাস শ্বাস নেওয়া দরকার। কিন্তু আপনাদের কাছে অনুরোধ, এটা করবেন সতর্কতার সঙ্গে। 

এদিকে, টরন্টো এবং পিল রিজিয়নে হেয়ার ও নেইল সেলুনের মতো পারসোনাল কেয়ার সার্ভিস পুনরায় চালু হচ্ছে বলে জানিয়েছে অন্টারিও সরকার। গত শুক্রবার এ ঘোষণা দিয়েছে ফোর্ড সরকার।  ঘোষণা অনুযায়ী, গ্রে জোনের বারবার শপ, হেয়ার ও নেইল সেলুন এবং বডি আর্ট স্টোর ১২ এপ্রিল থেকে সীমিত পরিসরে খোলা যাবে। তবে এসব স্টোরে সেবা গ্রহণের জন্য আগে থেকেই অ্যাপয়নমেন্ট নিতে হবে। সেই সঙ্গে মাস্ক পরিধান ও সম্ভব হলে শারীরিক দূরত্ব বজায় রাখার মতো স্বাস্থ্যবিধি এবং কর্মক্ষেত্রের সুরক্ষা অবশ্যই বজায় রাখতে হবে এসব প্রতিষ্ঠানকে।

অন্টারিওর পারসোনাল কেয়ারসহ অন্যান্য অনাবশ্যক ব্যবসার ঝাপি নভেম্বরের শেষ দিকে লকডাউন ঘোষণার পর থেকেই বন্ধ আছে। পরবর্তীতে কোভিড-১৯ এর সংক্রমণের গতি থামাতে স্টে-অ্যাট-হোম আদেশও জারি করা হয় প্রদেশে। গত ৮ মার্চ দুটি হটস্পট টরন্টো ও পিল রিজিয়ন থেকে স্টে-অ্যাট-হোম আদেশ প্রত্যাহার করে একে গ্রে জোনের আওতায় আনা হয়। এতে মধ্য দিয়ে অনাবশ্যক ব্যবসা শুরুর সুযোগ দেওয়া হয়।