বিশ্বের মুসলমানদের ট্রুডোর ঈদ শুভেচ্ছা

১১ আগস্ট ২০১৯


বিশ্বের মুসলমানদের ট্রুডোর ঈদ শুভেচ্ছা

বিশ্বের মুসলমানদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন কানাডীয় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, যেসব মুসলমানরা ঈদুল আজহা ও হজ পালন করছেন, সবাইকে ঈদ মোবারক। রোববার নিজের টুইটার অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় তিনি বলেন, আস-সালামু আলাইকুম। আজ কানাডা ও বিশ্বের মুসলমানরা হজ পালন ও ঈদ উৎসব করছেন।

তিনি বলেন, এই পবিত্র দিনটি হলো প্রার্থনার জন্য সবার একত্রিত হওয়ার, একসঙ্গে খাবার খাওয়ার এবং জীবনের অনুগ্রহকে উদযাপন করার সময়।

কানাডার এই ২৩তম প্রধানমন্ত্রী বলেন, এটা কোরবানির শিক্ষা, মূল্যবোধ, করুণা, উদারতার প্রতিফলন ঘটনানোর বড় সুযোগ।

‘সেই মূল্যবোধের সবচেয়ে উত্তমটাই সারাবছর ধরে দেখিয়ে আসছে কানাডীয় মুসলমানরা। তারা স্থানীয় দাতব্য কাজে সহায়তা করছেন এবং প্রতিবেশীদের দুঃসময়ে পাশেই থাকছেন।’

ট্রুডো বলেন, আজ কানাডীয় মুসলমানদের ঈদ উদযাপন করতে দিন। আমাদের দেশটি গড়তে তারা প্রচুর অবদান রেখেছেন। কাজেই সোফি ও আমার পরিবারের পক্ষ থেকে সবাই চমৎকার ঈদ উদযাপন করবেন, সেই কামনা করছি।

উল্লেখ্য,জাস্টিন পিয়েরে জেমস ট্রুডোর জন্ম ২৫শে ডিসেম্বর,১৯৭১ সালে।  তিনি কানাডার লিবারেল পার্টির নেতা হিসেবে ২০১৫ সালে দেশটির ২৩ তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন। জো ক্লার্কের পর তিনি কানাডার দ্বিতীয় কম বয়স্ক প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তার পিতা পিয়েরে ট্রুডোও কানাডার প্রাক্তন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।