মিন্নির জামিন শুনানি আজ

৮ আগস্ট ২০১৯


মিন্নির জামিন শুনানি আজ

নিম্ন আদালতে কয়েকদফা জামিন আবেদন নামঞ্জুর হওয়ায় চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার মামলার প্রধান স্বাক্ষী রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির হাইকোর্টে জামিন শুনানি হবে আজ।  হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এই বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এর আগে গত মঙ্গলবার (৬ আগস্ট) আদালত মিন্নির জামিন শুনানি পিছিয়ে আজকের দিন নির্ধারণ করেন।  ওইদিন আবেদনকারী আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেন, মিন্নির জামিন আবেদন শুনতে বেশি সময় লাগবে তাই সপ্তাহের শেষদিন বৃহস্পতিবার শুনানি করবেন।

এর আগে গত ২১ জুলাই বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এবং ৩০ ‍ জুলাই জেলা ও দায়রা জজ আদালত মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেন।

গত ১৬ জুলাই সকাল পৌনে ১০টার দিকে মিন্নিকে তার বাবার বাড়ি বরগুনা পৌর শহরের নয়াকাটা-মাইঠা এলাকা থেকে পুলিশ লাইনে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। এরপর দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় তাকে গ্রেফতার দেখানো হয়।

পরদিন (১৭ জুলাই) মিন্নিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর দুইদফা আবেদন জানালেও নিম্ন আদালতে জামিন মেলেনি মিন্নির।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বেলা তিনটার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাতের মৃত্যু হয়। 

পরের দিন ওই ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নামে এবং চার-পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা করেন। মামলার এজাহারভুক্ত ছয় আসামিসহ এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১৪ জনই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এছাড়া এই মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।