ডেঙ্গুতে ইডেন ছাত্রীসহ ২ তরুণীর মৃত্যু

৪ আগস্ট ২০১৯


ডেঙ্গুতে ইডেন ছাত্রীসহ ২ তরুণীর মৃত্যু

ইডেন মহিলা কলেজের ছাত্রী শান্তা আক্তারের (২০) মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। এ ছাড়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দিপালী (২৩) নামে এক তরুণীর মৃত্যু হয়। জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকাল সাড়ে ৪টার দিকে শান্তা আক্তারের মৃত্যু হয়।  জাপান বাংলাদেশ হাসপাতালের মার্কেটিং ম্যানেজার শহীদুল আলম রিপন দেশ রূপান্তরকে জানান । 

তিনি বলেন, পাঁচদিন ধরে শান্তা ডেঙ্গু জ্বরে ভুগছিলেন। শনিবার বেলা ১১টার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ডেঙ্গুর ‘শক সিনড্রোম’ ছিল। 

তিনি আরও জানান, শান্তার বাবা শামসুদ্দীন মিয়া ও ভাই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মহাখালীর বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শান্তাদের গ্রামের বাড়ি গাজীপুরের কাশিমপুরে। 

পরিবারের বরাতে রিপন জানান, নিহত শান্তা ইডেন মহিলা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার মরদেহ হাসপাতালের প্রক্রিয়া শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। জাপান বাংলাদেশ হাসপাাতলে ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে ৬৭ জন ভর্তি আছেন বলে জানান শহীদুল আলম রিপন। 

এর আগে রোববার সকালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক শাহাবুদ্দীন কোরেশীর স্ত্রী সৈয়দা আক্তার। ৫৪ বছর বয়সী এই নারী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

অপরদিকে রবিবার বিকেলে ঢামেক হাসপাতালের হাই ডেফিনেশন ইউনিট (এইচডিইউ) দিপালীর মৃত্যু হয়। ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন তার (দিপালী) মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, নিহতের বাড়ি নরসিংদী জেলার মনোহরদী উপজেলায়। 

১ আগস্ট তাকে এইচডিইউ ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন রবিবার বিকেলে তার মৃত্যু হয়েছে। নিহতের পরিবার মৃতদেহ নিয়ে বাড়িতে চলে গেছে।  এ নিয়ে ঢাকা মেডিকেলে ডেঙ্গু জ্বরে আত্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হলো।  রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় একদিনে সবচেয়ে বেশি সংখ্যক এক হাজার ৮৭০ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।