এনআরবি টিভির পর্দায় আফজাল হোসেন

১৪ অক্টোবর ২০২০


এনআরবি টিভির পর্দায় আফজাল হোসেন

কানাডার প্রথম চব্বিশ ঘন্টার বাংলা টেলিভিশন চ্যানেল এনআরবি টিভির নিয়মিত আয়োজন ‌'আমাদের গল্প' । এই পর্বের অতিথি বাংলাদেশের টিভি মিডিয়ার কিংবদন্তি অভিনেতা, নির্মাতা ও চিত্রশিল্পী আফজাল হোসেন। সঞ্চালনায় আন্তর্জাতিক খ্যাতিমান চিত্রশিল্পী সৈয়দ ইকবাল। 'আমাদের গল্প' প্রচারিত হবে আগামী ১৭ অক্টোবর শনিবার টরন্টো সময় দুপুর ১২ টায় এবং বাংলাদেশ সময় রাত ১০ টায়। এই আয়োজনটি একইসঙ্গে প্রচারিত হবে এনআরবি টিভির অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউবেও। পরিবেশিত হবে টরন্টোর বিশিষ্ট রিয়েলটর, সংগঠক রবিন ইসলামের সৌজন্যে। 

সঞ্চালক সৈয়দ ইকবাল বলেন, 'আফজাল হোসেন একাধারে অভিনেতা, পরিচালক, চিত্রশিল্পী, বিজ্ঞাপন নির্মাতা বহু পরিচয়ে পরিচিত । তার ক্যারিয়ারে শুরুটা হয়েছিল একজন থিয়েটারকর্মী হিসেবে। চারুকলায় পড়ার সময় ঢাকা থিয়েটারের মাধ্যমে মঞ্চে কাজ শুরু করেন তিনি। সত্তর দশকের শেষ দিকে তিনি টেলিভিশন জগতে প্রবেশ করেন। আশির দশকে হয়ে ওঠেন টেলিভিশন নাটকের জনপ্রিয় এক নাম। আমার বন্ধু, প্রিয়জন আফজাল হোসেন এবার বলেছেন না বলা অনেক কথা।'

১৯৫৪ সালের ১৯ জুলাই সাতক্ষীরার পারুলিয়ায় জন্মগ্রহণ করেন বরেণ্য এই অভিনেতা-নির্মাতা-চিত্রশিল্পী। শুধু নাটকে অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নেননি আফজাল হোসেন। তার অভিনীত ‘দুই জীবন’, ‘নতুন বউ’ এবং ‘পালাবি কোথায়’ সিনেমাগুলো দারুণ জনপ্রিয়তা পেয়েছে দর্শক মহলে।

চিরতরুণ এই অভিনেতার রুচিবোধ, পোশাকের স্টাইল, নিজেকে উপস্থাপনের ভঙ্গি সবই অনুকরণীয় নবীনদের কাছে। আজও তরুণদের ফ্যাশন আইকন হিসেবে অনুসরণীয় রয়েছেন আফজাল হোসেন।