তারেক-প্রিয়া সাহার সঙ্গে মিলে ষড়যন্ত্র করছেন এস কে সিনহা: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

৪ আগস্ট ২০১৯


তারেক-প্রিয়া সাহার সঙ্গে মিলে ষড়যন্ত্র করছেন এস কে সিনহা: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

বাংলাদেশের মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তারেক রহমান ও প্রিয়া সাহার সঙ্গে সংযোগ রক্ষা করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন যুক্তরাষ্ট্রে থাকা সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। শনিবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে এস কে সিনহাকে রাষ্ট্রের বিরুদ্ধে 'ষড়যন্ত্রকারী' আখ্যায়িত করে তার বিচারের দাবি তুলেছেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী।

মোজাম্মেল হক বলেন, সিনহাকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে দ্রুত দেশে ফিরিয়ে আনা উচিত। বিচার বিভাগে এত বড় দুর্নীতিবাজ কখনোই বাংলাদেশে আসে নাই বলে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, দেশ ছাড়ার পর এস কে সিনহা বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে ভারত সরকারের কাছে আবেদন করেছিলেন; যেটা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

সিনহার বিরুদ্ধে শত শত অপরাধের অভিযোগ রয়েছে দাবি করে তিনি বলেন, সে কেবল দুর্নীতিই করেনি, আইনও লঙ্ঘন করেছেন। অনতিবিলম্বে তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো উচিত।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিয়ে এস কে সিনহা সাংবিধানিক সঙ্কট সৃষ্টি করে গেছেন বলেও অভিযোগ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।