শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে : শিক্ষামন্ত্রী

৩০ সেপ্টেম্বর ২০২০


শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে : শিক্ষামন্ত্রী

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া এইচএসসি-সমমান পরীক্ষার সংক্রান্ত সুনির্দিষ্ট পরিকল্পনা জানানো হবে আগামী সপ্তাহে। এছাড়াও কয়েক দফা ছুটির পর আবারো বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। আগামী দু’এক দিনের মধ্যে এই বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে। আজ শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে আয়োজিত এক ভার্চুয়াল মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একথা বলেন।

তিনি বলেন, এইচএসসি-সমমানের পরীক্ষা নেয়া সম্পর্কে বিস্তারিত আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার জানানো হবে। এক্ষেত্রে পরীক্ষার্থীরা ৪ সপ্তাহের সময় পেতে পারে। তবে পরীক্ষা ছাড়াই মূল্যায়ন করা যায় কিনা এ বিষয়েও আলোচনা চলছে।

এদিকে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মত পরিস্থিতি স্বাভাবিক হয়নি তাই শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে।

ভার্চূয়াল এই সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান প্রমুখ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে এইচএসসি-সমমানের পরীক্ষা শুরু হবার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় তা স্থগিত করা হয়।