আপনার মন্তব্য খুবই আপত্তিকর, গাভাস্কারকে আনুশকা

২৫ সেপ্টেম্বর ২০২০


আপনার মন্তব্য খুবই আপত্তিকর, গাভাস্কারকে আনুশকা

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কিংস ইলেভেন পঞ্জাবের ম্যাচ চলাকালে ভারতের প্রাক্তন ব্যাটিং কিংবদন্তী তথা ধারাভাষ্যকার সুনীল গাওস্করের একটি মন্তব্য ঘিরে বিতর্ক। আরসিবি-র অধিনায়ক বিরাট কোহলি ও তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা সম্পর্কে গাওস্করের মন্তব্য ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। অনুষ্কাও গাওস্করের ওই মন্তব্য সম্পর্কে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। ইনস্টাগ্রামে একটি পোস্টে এ ব্যাপারে বিবৃতি জারি করেছেন অনুষ্কা।

পুরুষদের অসাফল্যের জন্য স্ত্রীদের দায়ী করার মতো মন্তব্য গাওস্কর করেছেন বলে সোশ্যাল মিডিয়ায় অনেকেই অভিযোগ করেছেন। এ ব্যাপারে অনুষ্কা লিখেছেন, সুনীল গাওস্কর, আমি আপনাকে বলতে চাই যে,আপনার মন্তব্য খুবই আপত্তিকর। আমি আপনার কাছে জানতে চাই,একজন ক্রিকেটারের পারফরম্যান্সের জন্য তাঁর স্ত্রীকে দায়ী করে এমন মন্তব্য কেন করছেন।

অনুষ্কা আরও লিখেছে, আপনি প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে সম্মান দিয়ে এসেছেন। আমার মনে হয়, এটা আমার ক্ষেত্রেও প্রযোজ্য হওয়া উচিত।

কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে আরসিবি অধিনায়ক কোহলির পারফরম্যান্স একেবারেই উজ্জ্বল ছিল না। প্রতিপক্ষের অধিনায়ক কে এল রাহুলের জোড়া ক্যাচ ফেলেন তিনি। বড় রান তাড়া করতে নেমে ব্যাটিংয়ের সাফল্যের স্বাদ পাননি কোহলি। মাত্র পাঁচ রান করেই আউট হন তিনি।

কমেন্ট্রি বক্সে বসে গাওস্কর কোহলির অভিনেত্রী স্ত্রী অনুষ্কাকে নিয়ে মন্তব্য করেন গাওস্কর। তাঁর ওই মন্তব্য আদৌ ভালোভাবে নেননি আরসিবি-র সমর্থকরা। কেউ কেউ তো আবার ধারাভাষ্যকারদের প্যানেল থেকে গাওস্করকে সরিয়ে দেওয়ার দাবিও জানিয়েছেন।

ধারাভাষ্য দেওয়ার সময় গাওস্কর বলেন, ‘লকডাউনের সময় কেবলমাত্র অনুষ্কার বোলিংয়ের সঙ্গেই অনুশীলন করেছেন বিরাট।’

গত কয়েক বছরে বেশ কয়েকবারই মাঠে কোহলির খারাপ পারফরম্যান্সের জন্য অনুষ্কার দিকে আঙুল তোলা হয়েছে। - সূত্র: এবিপি আনন্দ