ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে : ওবায়দুল কাদের

২৯ জুলাই ২০১৯


ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে : ওবায়দুল কাদের

দেশে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ ছায়াছবির শুভ মহরত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  তিনি বলেন, এ পরিস্থিতি মোকাবিলায় সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দেশে বন্যা পরিস্থিতি ও ডেঙ্গু মোকাবেলাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগ। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত সরকার কাজ করবে বলে জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, শত প্রতিকুলতার মধ্য দিয়েও আওয়ামী লীগ সরকার দেশকে দক্ষতার সঙ্গে পরিচালনা করে যাচ্ছে। এসময় তিনি বলেন, পদ্মা সেতু তৈরিতে মানুষের মাথা লাগবে এমন গুজব রটিয়ে গণপিটুনির ঘটনা বন্ধে ইতিমধ্যে আমরা সরকারি ও দলীয়ভাবে বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। সারা দেশে দলের নেতাকর্মী ও সংসদ সদস্যদের (এমপি) সতর্ক থাকতে নির্দেশ দেয়া হয়েছে। তাদের সভা-সমাবেশের মাধ্যমে মানুষকে সতর্ক ও সচেতন করতে বলা হয়েছে।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বেশ কিছু ঘটনা ঘটছে। এসব ঘটনা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কিনা, দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। আশা করছি, এ রকম পরিস্থিতি আর হবে না। পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসবে। একই সঙ্গে, যারা এ ধরণের ঘটনা ঘটাচ্ছে, তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, তথ্য সচিব আব্দুল মালেক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, বাংলাদেশ চলচিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাংলাদেশ চলচিত্র গ্রাহক সংস্থার সভাপতি আব্দুল লতিফ বাচ্চু, চলচিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু, চিত্রনায়ক সাকিব খান প্রমুখ।