ছেলেধরার গুজব রটিয়ে মানুষ হত্যা করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

২৮ জুলাই ২০১৯


ছেলেধরার গুজব রটিয়ে মানুষ হত্যা করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে পদ্মা সেতুতে মানুষের মাথা লাগার গুজব রটানো হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি একে ষড়যন্ত্র উল্লেখ করে বলেন, তবে যারাই এসব ঘটনা এ পর্যন্ত ঘটিয়েছে, যারা গুজবে-গণপিটুনিতে অংশ নিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে রোববার আইনশৃঙ্খলা–সংক্রান্ত আন্তমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে ছেলেধরার গুজব রটিয়ে মানুষ হত্যা করা হচ্ছে। যারাই এ ঘটনা ঘটাচ্ছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে বিদেশি কোনো জঙ্গি নেই। একটি বিশেষ মহল নানা নামে আত্মপ্রকাশ করে। তবে সবাইকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারিতে রাখা হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করতে সব পদক্ষেপ নেয়া হয়েছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে।

তিনি বলেন, বন্যায় অনেক রেললাইন ডুবে যাওয়ায়, রাস্তাঘাট ভেঙে যাওয়ায়, এবার ঈদে নৌপথে চাপ বাড়বে। সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথেষ্টসংখ্যক সদস্য মোতায়েন রাখার ব্যবস্থা করা হবে।