খাবারের অভাবে রাস্তায় নামলেন ১০০ করোনা রোগী

১৭ জুলাই ২০২০


খাবারের অভাবে রাস্তায় নামলেন ১০০ করোনা রোগী

ঠিকভাবে খাবার দেয়া হচ্ছে না; এমন অভিযোগে রাস্তায় নেমেছেন ভারতের আসামের কামরূপ জেলার একটি কোভিড কেয়ার সেন্টারের প্রায় ১০০ করোনা রোগী। বৃহস্পতিবার (১৬ জুলাই) তারা ওই সেন্টার থেকে বের হয়ে জাতীয় সড়ক অবরোধ করেন। পরে প্রশাসনের কর্মকর্তাদের আশ্বাস পেয়ে অবরোধ তুলে সেন্টারে ফেরেন তারা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, কামরূপ জেলার চাঙ্গসারির ওই সেন্টারের কোভিড রোগীদের রাস্তায় বেরিয়ে আসার পর হইচই শুরু হয় ওই এলাকায়। পরে সেখানে যান কামরূপের ডেপুটি কমিশনার কৈলাশ কার্তিক। সেখানে গিয়ে তিনি অবরোধ তুলে নেয়ার জন্য অনুরোধ জানান। পাশাপাশি তাদের অভিযোগ খতিয়ে দেখে অবিলম্বে ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দেন। এর পরই ফিরে যান রোগীরা।

রোগীদের অভিযোগ, কোভিড সেন্টারে তাদের ঠিকমতো পরিচর্যা করা হচ্ছিল না। খাবারও ঠিক সময়ে পাওয়া যাচ্ছিল না। একটা ঘরেই ১০-১২ জনকে ঠাসাঠাসি করে রাখা হয়। তাদের থাকতে দেয়া বিছানার হালও খারাপ।

ঘটনা নিয়ে আসামের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, কোভিড কেয়ার সেন্টারের সুযোগ সুবিধায় যদি রোগীরা সন্তুষ্ট না হন, তা হলে তারা হোম কোয়ারেন্টাইনে থাকতে পারেন। আমরা তাদের কোভিড কেয়ারে এনে রেখেছি, যাতে তারা সুস্থ হয়ে ওঠেন ও অন্যদের মধ্যে সংক্রমণ না ছড়ায়। যদি এতে খুশি না হন, তারা সই করে হোম কোয়ারেন্টাইনে থাকতে পারেন। সূত্র:আনন্দবাজার পত্রিকা