আবারও লা লিগার শীর্ষে বার্সেলোনা

২৪ জুন ২০২০


আবারও লা লিগার শীর্ষে বার্সেলোনা

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে বার্সা-রিয়ালের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা জমে উঠেছে। দুই দিন আগে বার্সেলোনার কাছ থেকে শীর্ষস্থানটি দেখলে নেয় রিয়াল মাদ্রিদে। আবার গত রাতে অ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়ে শীর্ষে ফিরলো বার্সেলোনা। তবে এবারও ৭০০ গোলের মাইলফলক অধরাই থেকে গেল মেসির।

ক্যাম্প ন্যুতে মঙ্গলবার রাতে বার্সেলোনাকে উদ্ধার করলেন ইভান রাকিতিচ। তার একমাত্র গোলে জয়ের মুখ দেখে ক্লাবটি। এই জয়ে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চির

প্রতিদ্বন্দ্বী রিয়ালকে টপকে শীর্ষে ফিরেছে বার্সা। যদিও শুক্রবার সেভিয়ার বিপক্ষে ম্যাচে ড্র করেছিল তারা। যার ফলে রিয়ালের শীর্ষে যাওয়ার সুযোগ হয়েছিল। আর

তারা সেই সুযোগ কাজেও লাগিয়েছিল। কিন্তু দুই দিন যেতে না যেতেই তা আবার হাতছাড়া হয়ে গেল।

এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট এখন ৩০ ম্যাচে ৬৫। তাই পরের ম্যাচে মায়োর্কাকে হারাতে পারলেই ফের বার্সেলোনাকে টপকে শীর্ষে ওঠে আসার সুযোগ আছে জিদানের দলের।

এদিন নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনার খেলাটা তেমন নজরকাড়া হয়নি। লিওলেন মেসি, লুইস সুয়ারেস ও অতোঁয়ান গ্রিজমানের মতো তারকাদের নিয়ে আক্রমণভাগ সাজালেও গোল আসেনি তাদের কাছ থেকে।

খেলা গোলশূন্য থাকে ৭০ মিনিট। তবে ম্যাচের মোড় ঘুরে যায় ৭১ মিনিটে। বক্সের মধ্যে অরক্ষিত থাকা রাকিতিচকে দিয়ে গোল করান মেসি। খেলার শেষ মুহূর্তে মাইলফলকের গোলটি করতে পারতেন এলএমটেন। কিন্তু তার জোরালো শটটি গোলপোস্টের কয়েক ইঞ্চি দূর দিয়ে যায় মাঠের বাইরে।

যোগ করা সময়ে আনসু ফাতি পোস্টে শট নেন। আর্তুরো ভিদালও নাম লিখতে পারতেন গোলদাতার খাতায়। কিন্তু গোলরক্ষক উনাই সিমন রুখে দেন তা।

আর্জেন্টিনা ও বার্সেলোনার হয়ে ক্যারিয়ারে ৭০০তম গোলের মাইলফলক স্পর্শে অপেক্ষা আরও বেড়েছে ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসির। যদিও বার্সেলোনার একমাত্র গোলটিতে অবদান ছিল মেসির। তার পাস থেকে বল পেয়ে যান বদলি নামা রাকিতিচ। তার এই গোলেই শেষ পর্যন্ত পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।