বার্সেলোনা ও মেসিকে রুখে দিল সেভিয়া

২০ জুন ২০২০


বার্সেলোনা ও মেসিকে রুখে দিল সেভিয়া

লা লিগায় হতাশার রাত উপহার দিয়েছে টেবিল টপার বার্সেলোনা। দাপুটে ফুটবল খেলেও সেভিয়ার বিপক্ষে গোলশূন্য করেছে কাতালানরা। স্তাদিও র‌্যামন সানচেজ স্টেডিয়ামে মঞ্চটা ছিলো প্রস্তুত। ফুটবলের ক্ষুদে জাদুকর লিওর ৭০০ গোল স্পর্শ করতে চাই মাত্র একবার লক্ষ্যভেদ। কিন্তু মেসির হলোটা কি! পুরো ম্যাচে এমন মেজাজ হারিয়েছেন বহুবারই। রেফারির উদারতায় বেঁচে গেছেন নিশ্চিত কার্ড থেকেও।

অথচ এই স্ক্রিপ্টটা লেখা হওয়ার কথা ছিলো ভিন্নভাবে। বলের দখল কিংবা আক্রমণ-দুটাতেই সমানতালে এগিয়ে ছিলো কাতালানরা। স্বাগতিকদের রক্ষণে কাঁপন ধরিয়েও ভাঙ্গা হয়নি ডেডলক।

যদিও আক্রমণের শুরুটা সেভিয়ার। ১৩তম মিনিটে ফরাসি ডিফেন্ডার কুন্দের শট যায় পোস্টের সামান্য পাশ দিয়ে। ২১তম মিনিটে লিওর নেয়া ফ্রি-কিক ব্যর্থ করে দেন ফরাসি ডিফেন্ডার জুল কুইন্দি। ২৫ মিনিটে ফিরতি বলে দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ ব্রাথওয়েট। সুয়ারেজের শটটা টমাস ভেক্লিক ঠেকিয়ে দিলেও তার ওমন অমার্জনীয় ভুলে হতাশায় পোড়ে কাতালান'রা।

উত্তেজনাকর ম্যাচটা দ্বিতীয়ার্ধে হয়ে পরে অনেকটা পানসে। আক্রমণবলতে ৫৫ মিনিটে ওকাম্পোসের শট আটকে দেন বার্সার গোলরক্ষক টের স্ট্যাগান। এমনটি যোগ করা সময়েও দলের ত্রাতা হন এই জার্মান। ফলে দু'দলই মাঠ ছাড়ে ১ পয়েন্ট নিয়ে। ৩০ ম্যাচে বার্সা ৬৫ আর সমান ম্যাচে তিনে থাকা সেভিয়ার সংগ্রহ ৫২ পয়েন্ট।