রূপালি পর্দার ধোনির বিদায়ে কাঁদছে ভারতের ক্রিকেটাঙ্গন

১৫ জুন ২০২০


রূপালি পর্দার ধোনির বিদায়ে কাঁদছে ভারতের ক্রিকেটাঙ্গন

রূপালি পর্দার ধোনির মৃত্যুতে কাঁদছে ক্রিকেট বিশ্ব। বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের হঠাৎ মৃত্যুতে শোক নেমে এসেছে ক্রিকেটাঙ্গনেও। ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক 'ধোনি দ্য আনটোল্ড স্টোরি' সিনেমার মধ্য দিয়ে ক্রীড়াঙ্গনে জনপ্রিয় হয়ে উঠেন সুশান্ত। ধোনির সতীর্থ সুরেশ রায়না, উমেশ যাদব, মোহাম্মদ কাইফ, ইরফান পাঠান এবং ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রীও সমবেদনা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। শোক জানিয়েছেন টাইগার ক্রিকেটার লিটন দাস এবং রুবেল হোসেন।

আবছা অতীতের বাষ্প চোখের জলে ঝরছে। অফুরন্ত স্বপ্নের একটা হাসি খুঁড়েই খুঁড় চলছে। জীবন দ্রুত পরিবর্তনশীল। এই দু'য়ের মাঝে ঝুলে আছি, মা! ঝশ, খ্যাতি কিংবা অর্থের কমতি না থাকা বলিউড তারকা সুশান্ত সিং রাজপুত কথাগুলো লিখেছিলেন ইনস্টাগ্রামে সবশেষ পোস্টে। স্মিত হাসিতে ভুলিয়ে রাখা ছেলেটা মানসিক দহনে পুড়ে আঙ্কার হচ্ছিলেন।

গল্পের শেষে আঁধারের মতোই নীরব। ঠিকিতো নিথর নিস্তব্ধ হয়ে চলে গেলেন ওপারে। চওড়া হাসিতে ভুলিয়ে রাখা বলিউড তারকা সুশান্তের ভেতরে যে বইছিল রাজ্যের ঝড়। মানসিক ভাবে দুমড়ে মুষড়ে গিয়েছেন। হতাশার কাছে হার মেনেছেন। নিজেকে শেষ করে ছিন্ন করেছেন পৃথিবীর সব মায়া, ভালবাসার সব এবং সব সম্পর্ক।

তারারা নাকি হঠাৎ করেই ঝরে পড়ে। কথাটা বলেছিলেন রাজপুত। দলা কান্না আর অব্যক্ত হাহাকার রেখে পাড়ি দিয়েছেন অনন্তের পথে। ক্রীড়াঙ্গনের কেউ নন সুশান্ত। তবে ক্রিকেট প্রেমীদের মনে গেঁথে আছেন এই বলিউড তারকা। ভারতীয় সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির আত্মজীবনী সিনেমা ধোনি দ্য আনটোল্ড স্টোরিতে ধোনি চরিত্রে অভিনয় করে জয় করেছেন ক্রিকেট প্রেমীদের হৃদয়ও।

মনের সাথে যুদ্ধে হেরে গিয়েছেন। ৬ মাস ধরে ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছিলেন। রূপালি পর্দার ধোনির মৃত্যুতে কাঁদছেন কোহলিরা। অভিনয়, নাচ, গানে মাতিয়ে রাখা পাটনার ছেলেটার বিদায়ে দাগ কেটেছে ক্রিকেটাঙ্গনের তারকাদেরও।

ধোনির সতীর্থরা সমবেদনা জানিয়েছেন। ভারত জাতীয় দলের সাবেক অলরাউন্ডার সুরেশ রায়না ফেসবুকে আবেগি স্ট্যাটাস দিয়েছেন। লিখেছেন ধোনির বায়োপিক তৈরির কারণে আমার সাথে কয়েকবার দেখা হয়েছে। আমরা একজন হাস্যোজ্জল এবং হ্যান্ডসাম অভিনেতাকে হারালাম। শান্তিতে থাকুন সুশান্ত।

সাবেক ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ লিখেছেন, আমি খুবই অবাক হয়েছি সুশান্তের চির বিদায়ের খবরে। আমি ভাবতেও পারিনা একটা মানুষ এভাবে চলে যাবে। তাজ হোটেলের জিমে সুশান্তের সাথে আমার কথা হয়েছিল। কেদারনাথ সিনেমায় তার অভিনয়ের জন্য প্রশংসা করেছিলাম। তার উত্তর ছিল ভাই ছিছোরে দেখেন আপনার ভাল লাগবে। কষ্ট ভারাক্রান্তে এমন স্ট্যাটাস দিয়েছেন ভারতীয় সাবেক পেসার ইরফান পাঠান।

সমবেদনা জানিয়েছেন ভারতীয় জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী। একটা জীবন অনেক আশা প্রত্যাশা নিয়ে বেড়ে উঠে হঠাৎ চলে গেলে। আমার সমবেদনা সুশান্তের পরিবার এবং ভক্তদের প্রতি।

শোক জানিয়েছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং চেন্নাই সুপার কিংস।

শোক জানিয়েছেন বাংলাদেশ পেসার রুবেল হোসেন। সুশান্তের মৃত্যুতে সমবেদনা জানিয়েছে ফেসবুকে পোস্ট করেছেন। শান্তি কামনা করেছে সমবেদনা জানিয়েছেন টাইগার ব্যাটসম্যান লিটন দাস।

রূপালি পর্দার সুশান্ত রাজপুত অপ্রতিরুদ্ধ, অপরাজেয়। কিন্তু পর্দার পেছনের জীবন যে আধারের মতোই নীরব। তবে যেভাবে চলে গেলেন সেটা নিশ্চয়ই সঠিক পথ ছিল না। ওপারে ভাল থাকবেন সুশান্ত সিং রাজপুত।